Rahul Dravid and Virat Kohli

গত মাসে ইংল্যান্ড সফরে এসেছিল ভারতের একটি দল। একই সময়, অন্য দলটি দুই ম্যাচের টি-২০ সিরিজের জন্য আয়ারল্যান্ড সফর করে। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন দল আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে। সেই সফরে ভারতীয় ক্রিকেট দলের (Team India) কোচ ছিলেন ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। আয়ারল্যান্ড সিরিজে খেলা খেলোয়াড়দের বেশিরভাগই ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য নির্বাচিত ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন। এমন পরিস্থিতিতে এই সিরিজের জন্য ইংল্যান্ডে পৌঁছে গিয়েছেন সব খেলোয়াড়রা। প্লেয়ারদের পাশাপাশি ভিভিএস লক্ষ্মণও ইংল্যান্ডে এসেছেন এবং প্রথম টি-২০’তে দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন তিনি। এই সিরিজে দলের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা (Rohit Sharma)। তিনি করোনা থেকে সুস্থ হয়ে অনুশীলন শুরু করেছেন।

কেন প্রধান কোচ হচ্ছেন ভিভিএস (VVS Laxman)?

ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজেই বদলে যাচ্ছে টিম ইন্ডিয়ার হেড কোচ ! এই কিংবদন্তী সামলাবেন দ্বায়িত্ব 1

এজবাস্টনে ভারত ও ইংল্যান্ডের মধ্যে চলতি টেস্টের পর তিন ম্যাচের টি-২০ সিরিজ অনুষ্ঠিত হবে। এই সিরিজের প্রথম ম্যাচ হবে ৭ জুলাই। তার আগেই শোনা যাচ্ছে এই বড় খবর। প্রথম টি-২০’তে টিম ইন্ডিয়ার রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) বদলে প্রধান কোচ হচ্ছেন ভিভিএস লক্ষ্মণ। এর কারণ হল, এজবাস্টনে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে টেস্ট ম্যাচটি ৫ জুলাই শেষ হবে এবং এর মাত্র দু’দিন পরেই ভারত ও ইংল্যান্ডের মধ্যে প্রথম টি-২০ খেলা হবে। এই টেস্টে প্রধান কোচ হিসেবে দলের সঙ্গে রয়েছেন দ্রাবিড়ও। এমন পরিস্থিতিতে তিনিও প্রথম ম্যাচে দলের সঙ্গে থাকবেন না। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, তার অনুপস্থিতিতে এই দায়িত্ব নেবেন ভিভিএস লক্ষ্মণ।

দায়িত্ব নিতে তৈরি ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)

VVS Laxman

৭ জুলাই সাউদাম্পটনে প্রথম টি-২০ খেলবে ভারতীয় দল। এই সিরিজের আগে দুটি প্রস্তুতি ম্যাচেও ভারতীয় দলের কোচের ভূমিকায় ছিলেন ভিভিএস লক্ষ্মণ। দুটি ম্যাচেই জয় পেয়েছে ভারত। এর পরে লক্ষ্মণ একটি টুইট করেছিলেন, যেটিতে তিনি লিখেছেন যে, “ডার্বিশায়ার এবং নর্দাম্পটনশায়ারের পরে, পরবর্তী স্টপ সাউদাম্পটন।” তারপর থেকেই প্রথম টি-২০ ম্যাচে লক্ষ্মণের কোচের দায়িত্ব নেওয়ার খবর সামনে আসতে শুরু করে। ভারত ও ইংল্যান্ডের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ৭ জুলাই, দ্বিতীয়টি ৯ জুলাই বার্মিংহামে এবং তৃতীয় ম্যাচটি ১০ ​​জুলাই নটিংহামে অনুষ্ঠিত হবে। এরপর ১২ জুলাই থেকে শুরু হবে দুই দেশের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচটি হবে ওভালে। দ্বিতীয় ম্যাচটি ১৪ জুলাই লর্ডসে এবং তৃতীয় ম্যাচটি ১৭ জুলাই ম্যাঞ্চেস্টারে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: ENG vs IND: বার্মিংহামে শতরান করে ৭২ বছরের এই বিরল রেকর্ড ভেঙে দিলেন Rishabh Pant

Leave a comment

Your email address will not be published.