SRH vs RR, 2nd Qualifier, Dream 11 Prediction in Bengali: ফাইনালে পা রাখার যুদ্ধে মুখোমুখি হায়দ্রাবাদ-রাজস্থান, ফ্যান্টাসি ক্রিকেটে সম্ভাব্য সুপারস্টারদের চিনুন এক ক্লিকেই !!

IPL 2024: আইপিএলের (IPL) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে আজ চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে সম্মুখসমরে সানরাইজার্স হায়দ্রাবাদ ও রাজস্থান রয়্যালস (SRH vs RR)। গোটা মরসুম চমৎকার পারফর্ম্যান্স করলেও প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের (KKR) বিরুদ্ধে মুখ থুবড়ে পড়েছে প্যাট কামিন্সের (Pat Cummins) নেতৃত্বাধীন সানরাইজার্স শিবির। আজ চেন্নাইতে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে মাঠে […]

Fantasy Cricket Winning Tips (ফ্যান্টাসি ক্রিকেট টিপ্স)

এখানে আপনারা সবাই Fantasy Cricket Tips, Injury Update of all the Fantasy Cricket Game, Fantasy Cricket, Fantasy Cricket Prediction এরকম একটি ফ্যান্টাসি গেমিং স্পেকট্রাম যা বছরের পর বছর ধরে বহুগুণ বেড়েছে। বছরের পর বছর ধরে, ক্রিকেট বিশ্বের অন্যতম জনপ্রিয় খেলা হয়ে উঠেছে। বিশেষ করে ভারতে, ক্রিকেট অতুলনীয় উচ্চতায় পৌঁছেছে এবং এই কারণেই ফ্যান্টাসি ক্রিকেট (Fantasy Cricket) দেশে এত ব্যাপকভাবে পরিচিত হয়ে উঠেছে। এখন অনেক ব্যবহারকারী Cricket Fantasy খেলা শুরু করুন এবং এই নিবন্ধটির মাধ্যমে, আমরা আপনাকে র‌্যাঙ্কের মাধ্যমে উপরে উঠতে সাহায্য করব। আমাদের ওয়েবসাইট টি আপনাকে ফ্যান্টাসি ক্রিকেট টিপ্স(fantasy cricket tips) দিয়ে ফ্যান্টাসি ক্রিকেট গেম (fantasy cricket game) জিততে সাহায্য করবে। এই ওয়েবসাইটে আপনি ফ্যান্টাসি ক্রিকেট প্রেডিকশন (fantasy cricket prediction) সহ ফ্যান্টাসি ক্রিকেট উইনিং টিপস ( fantasy cricket winning tips) পাবেন, একদম বিনামূল্যে।

ফ্যান্টাসি ক্রিকেট (Fantasy Cricket) কি?

ফ্যান্টাসি ক্রিকেট (Fantasy Cricket) হল একটি অনলাইন সিস্টেম ভিত্তিক গেম যেখানে আপনাকে সত্যিকারের ক্রিকেটারদের একটি ভার্চুয়াল দল তৈরি করতে হবে যারা সারা বিশ্বে সত্যিকারের ম্যাচে খেলতে পারে। পয়েন্ট হল নির্দিষ্ট দিনে খেলা দলগুলি থেকে আপনার সবচেয়ে আদর্শ একাদশটি বেছে নেওয়া এবং আপনার প্রতিদ্বন্দ্বীদের থেকে বেশি পয়েন্ট স্কোর করা।

বছরের পর বছর ধরে, ইন্টারনেটে Dream11, FanFight, Gamezy, Dream11, MyCircle11 এবং আরও অনেক কিছু সহ বেশ কয়েকটি ফ্যান্টাসি প্ল্যাটফর্ম আবির্ভূত হয়েছে। এই প্ল্যাটফর্মগুলিতে, আপনি বিভিন্ন ঘরোয়া লিগ, আন্তর্জাতিক টুর্নামেন্ট এবং আইসিসি ম্যাচগুলিতে টি-টোয়েন্টি, ওডিআই এবং টেস্টে ক্রিকেটের নিয়মিত ফর্ম্যাটগুলি খেলতে বেছে নিতে পারেন। এই ধরণের ফ্যান্টাসি অ্যাপগুলিতে, আপনি বিভিন্ন বৈশিষ্ট্যও পাবেন যা অন্যান্য অনুরূপ অ্যাপগুলিতে উপলব্ধ নেই, যেমন প্রায় দ্বিতীয় ইনিংস প্রতিযোগিতা, ফ্যান্টাসি ৫-এ সাইড বা টেস্ট ম্যাচের সমস্ত ৪টি ইনিংস।

ক্রিকেট ফ্যান্টাসি (Cricket Fantasy) কেবল ভাগ্যের বিষয় নয়, এটি একটি বিশেষীকরণ যার জন্য আশ্চর্যজনক বৈজ্ঞানিক এবং বৈজ্ঞানিক দক্ষতার প্রয়োজন। ক্রিকেট খেলা সম্পর্কে ভালো ধারণা এবং পরীক্ষার সামান্য জ্ঞান আপনাকে গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করতে সাহায্য করবে সম্ভাবনাকে হারাতে এবং ম্যাচে আধিপত্য বিস্তার করতে।

কিভাবে ফ্যান্টাসি ক্রিকেট (Fantasy Cricket) শুরু করবেন?

ফ্যান্টাসি ক্রিকেট (Fantasy Cricket) খেলতে, আপনাকে একটি ফ্যান্টাসি স্পোর্টস অ্যাপ ডাউনলোড করতে হবে। অ্যাপটির ওয়েবসাইটে যান এবং আপনাকে আপনার মোবাইল নম্বর লিখতে হবে এবং ‘গেট অ্যাপ লিংক’-এ ক্লিক করতে হবে। এটি সরাসরি আপনার মোবাইলে অ্যাপটির লিঙ্ক পাঠাবে। আপনাকে ‘অজানা উত্স থেকে ইনস্টল করুন’ এ ক্লিক করে অ্যাপটি ইনস্টল করতে হবে এবং আপনার মোবাইলে চালানোর জন্য অ্যাপটি প্রস্তুত রয়েছে।

কিভাবে ফ্যান্টাসি ক্রিকেট (Fantasy Cricket) খেলা শুরু করবেন?

আপনার প্রথম ফ্যান্টাসি ক্রিকেট খেলা (fantasy cricket game) শুরু করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

আপনি খেলতে চান এমন একটি ম্যাচ বেছে নিন
এগারোজন খেলোয়াড়ের নিজস্ব দল তৈরি করুন। আপনার অধিনায়ক এবং সহ-অধিনায়ক নির্বাচন করুন। আর্থিক মূল্য চয়ন করে আপনার পছন্দের প্রতিযোগিতায় প্রবেশ করুন। ম্যাচটি অনুসরণ করুন এবং লিডারবোর্ডে আপনার অগ্রগতি ট্র্যাক করুন। ফ্যান্টাসি ক্রিকেট জয়ের টিপস এবং কৌশল
ফ্যান্টাসি গেমে জয়ের জন্য দক্ষতা, ধৈর্য এবং অধ্যবসায় প্রয়োজন। একজন ফ্যান্টাসি খেলোয়াড় তার খেলোয়াড়দের নির্বাচন এবং প্রকৃত ম্যাচে তাদের নিজ নিজ পারফরম্যান্সের ভিত্তিতে কিছু পয়েন্ট পায়। এটি সমস্ত গেমিং ভেরিয়েন্টের জন্য প্রযোজ্য, সেটা অনুশীলন প্রতিযোগিতা হোক বা ক্যাশ লিগ।

দ্বিতীয়ত, একটি লীগে নির্দিষ্ট সংখ্যক প্রদেয় পদ রয়েছে। দয়া করে মনে রাখবেন যে আপনি যদি সেই বিভাগে পড়েন তবেই আপনি পুরস্কার জেতার যোগ্য হবেন। এই কারণেই আমরা সুপারিশ করি যে আপনি প্রতিদিনের ভিত্তিতে আপনার অনুশীলন প্রতিযোগিতার পরিকল্পনা করুন যাতে আপনি একজন পেশাদারের মতো খেলাধুলার মাধ্যমে শিখতে এবং বৃদ্ধি পেতে পারেন।

সমস্ত খেলাধুলা খেলবেন না – এমন গেমগুলি খেলুন যা আপনি গবেষণা করেছেন এবং ভাল জানেন।

বিজ্ঞতার সাথে বিনিয়োগ করুন – আপনার সমস্ত অর্থ এক খেলায় রাখবেন না। আপনার বিনিয়োগকে ভাগে ভাগ করুন (উদাহরণ: গেমজির জন্য আপনার কাছে এক মাস ব্যয় করার জন্য ২০০০ টাকা আছে, তারপর প্রতি গেমে ২০০ টাকার বেশি বিনিয়োগ করবেন না। আরও গেম মানে জেতার আরও বেশি সুযোগ)।
সময়সীমার ৩০-৪০ মিনিটের আগে কখনোই লিগে যোগ দেবেন না। সময়সীমার ১৩-১৫ ঘন্টা আগে যোগ দেওয়ার চেষ্টা করুন। এই প্রক্রিয়াটি আপনাকে আঘাত বা আকস্মিক স্কোয়াড পরিবর্তনের মতো অপ্রত্যাশিত পরিস্থিতির জন্য পরিকল্পনা করতে দেবে।
১ টি দলের সাথে ২- থেকে ৪-ম্যান লিগ খেলুন। এবং গ্র্যান্ড লিগে বা ১০-ম্যান লিগের উপরে একটি একক দলের সাথে খেলবেন না। বেশিরভাগ খেলায়, আপনার অধিনায়ক হিসাবে একজন অলরাউন্ডার এবং সহ-অধিনায়ক হিসাবে একজন প্রিমিয়াম ব্যাটসম্যান বা বোলার রাখার চেষ্টা করুন।

বিশাল বিনিয়োগের জন্য, একজনকে 2-3 সদস্যের লীগ বেছে নেওয়া উচিত যেখানে আপনার বিরোধী দল ঝুঁকি নেবে না এবং বিপুল বিনিয়োগের কারণে সতর্কতার সাথে দল নির্বাচন করবে। যেহেতু কম অর্থের একটি লীগে হারার সম্ভাবনা বেশি, তাই কম অর্থের প্রতিপক্ষরা ওয়াইল্ডকার্ড খেলোয়াড়দের ঝুঁকি নিতে ভয় পাবে না।

শুধুমাত্র হেড-টু-হেড গেম, ৩ বা ৪ সদস্যের প্রতিযোগিতা জিততে চেষ্টা করুন কারণ জেতার সম্ভাবনা বেশি এবং প্রতিযোগিতা খুবই কম। খেলার আগে, সম্ভাব্য প্লেয়িং ১১, আবহাওয়ার প্রতিবেদন, মাঠের অবস্থা, পিচের প্রতিবেদন, সেই মাঠের খেলোয়াড়ের পরিসংখ্যান এবং খেলোয়াড়ের বিরোধিতা এবং অতীতের ম্যাচের পারফরম্যান্স নিয়ে পুঙ্খানুপুঙ্খ গবেষণা করুন।

প্রাথমিকভাবে বেশি বিনিয়োগ করবেন না, প্রথমে কম এন্ট্রি ফি দিয়ে লিটল লিগ বা লিগ খেলুন, একবার আপনি সেই ছোট বিনিয়োগে 1000 প্লাস অ্যামাউন্ট জিতলে, উচ্চ প্রয়োজনের সাথে লিগে প্রবেশ করতে এটি ব্যবহার করুন।

YouTube ভিডিও বা অ্যাপের উপর ভিত্তি করে দল তৈরি করবেন না, আপনার জ্ঞানের উপর নির্ভর করুন এবং দল এবং প্লেয়ার ফর্ম সম্পর্কে কিছু গবেষণা করুন। আপনার নিজস্ব প্রবৃত্তি ব্যবহার করুন, এবং ভিন্নভাবে চিন্তা করুন, আপনি প্রতি অ্যাকাউন্টে ৬ টি দল তৈরি করতে পারেন, যার অর্থ আপনার কমপক্ষে দুটি অ্যাকাউন্ট সহ ১২ টি দল রয়েছে। এতে জেতার আরও সম্ভাবনা তৈরি হবে।

আপনার নির্বাচিত ক্রেডিট স্কোর বা অধিনায়ক এবং সহ-অধিনায়ক অনুযায়ী নিম্ন-স্তরের প্রতিযোগীদের অনুসন্ধান করার চেষ্টা করুন। অনেক সময় এমন হয় যে একজন খেলোয়াড় এক ম্যাচে ভালো খেলে পরের ম্যাচে ভালো পারফর্ম না করার সম্ভাবনা বেশি থাকে। কোনো খেলোয়াড় ম্যাচে ভালো না খেললে তার রান শেষ হওয়ার সম্ভাবনা থাকে। আপনার দলের জন্য অলরাউন্ডার কেনার জন্য সর্বদা সঞ্চয় করার চেষ্টা করুন, যত বেশি মার্কি তত ভাল। শেন ওয়াটসন, হার্দিক পান্ডিয়া বা বেন স্টোকসের মতো খেলোয়াড়দের দিকে তাকান। তারা তাদের সর্বোচ্চ কোটা ওভার বল করবে এবং তারা ধারাবাহিকভাবে ব্যাটও করবে।

অন্যান্য দেশের ঘরোয়া লিগ খেলতে ভুলবেন না এবং সেই খেলোয়াড়দের সম্পর্কে আরও জানুন। আন্তর্জাতিক ম্যাচে হোম দলের খেলোয়াড়দের বেশি প্রাধান্য দেওয়ার চেষ্টা করুন।

ফ্যান্টাসি ক্রিকেট (Fantasy Cricket) খেলার উপকারিতা:

ফ্যান্টাসি ক্রিকেট (Fantasy Cricket) আপনাকে আপনার ক্রিকেট জ্ঞানকে সর্বোত্তম ব্যবহার করার এবং আপনার মস্তিষ্কের কোষগুলিকে অনুশীলন করার সুযোগ দেয়।

গেমটি সম্পর্কে আরও জানুন। আপনার ক্রিকেটিং দক্ষতা উন্নত করুন, সমমনা মানুষদের একটি সম্প্রদায়ে যোগ দিন। ম্যাচগুলিকে আরও উত্তেজনাপূর্ণ করুন ।আকর্ষণীয় নগদ পুরস্কার জেতার সুযোগ ।

ফ্যান্টাসি ক্রিকেট টিপ্স জিজ্ঞাসিত প্রশ্ন ও উত্তর (Fantasy Cricket Tips FAQs)

কোন ফ্যান্টাসি ক্রিকেট (Fantasy Cricket) অ্যাপটি সেরা?

অনেক ফ্যান্টাসি প্ল্যাটফর্ম রয়েছে যা গেমের উত্থানের পর থেকে কেন্দ্রের পর্যায়ে চলে গেছে। তাদের প্রত্যেকের নিজস্ব স্বতন্ত্র বৈশিষ্ট্য রয়েছে এবং এমন পরিস্থিতিতে কাউকে সেরা ঘোষণা করা যায় না।

যাইহোক, Dream11, MyTeam11, MyCircle11, Gamezy, FanFight এবং আরও অনেক কিছু সহ আপনি যোগদানের জন্য উন্মুখ হতে পারেন এমন অনেক প্ল্যাটফর্ম রয়েছে।

আপনি কিভাবে ফ্রি ফ্যান্টাসি ক্রিকেট (Fantasy Cricket) খেলবেন?

বেশিরভাগ ফ্যান্টাসি প্ল্যাটফর্মে বিনামূল্যে ফ্যান্টাসি স্পোর্টস খেলার সুবিধা রয়েছে এবং আপনি কোনও ধরনের অর্থ প্রদান ছাড়াই সেই লীগগুলিতে যোগ দিতে পারেন।

ফ্যান্টাসি লীগ ক্রিকেট কি?

ফ্যান্টাসি লিগ ক্রিকেট ফ্যান্টাসি ক্রিকেট থেকে আলাদা নয়। তাই ফ্যান্টাসির সংজ্ঞা ফ্যান্টাসি লিগ ক্রিকেটেও প্রযোজ্য।