Rahul Dravid

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ শেষ হল। এই সিরিজে বেশ কিছু অভিজ্ঞ খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়। আবার কিছু তরুণ খেলোয়াড়কে প্রমাণের সুযোগ দেওয়া হয়েছে। এক সময় এই সিরিজে সফরকারী দলের থেকে ভারত ০-২ পিছিয়ে ছিল। তবে দুই দলই এখন ২-২ সমতায়। শেষ ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ওই অবস্থাতেই সিরিজ শেষ হয়েছে। শেষ ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন কেশব মহারাজ। এমন পরিস্থিতিতে টানা পঞ্চম ম্যাচে ব্যাট করতে নামতে হয় ভারতীয় দলকে। এই ম্যাচ শুরুর আগে দলের কোচ রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) দেখা যায় তিনি তরুণ খেলোয়াড়দের পারফরমেন্স নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে ভুগছেন।

প্রথম দুই ম্যাচের হারে হতাশ কোচ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম দুই ম্যাচের হার এখনও ভুলতে পারছেন না Rahul Dravid, তরুণদের নিয়ে বড় বক্তব্য দিলেন ! 1

বেঙ্গালুরু ম্যাচে একটানা বৃষ্টি ভিলেন হয়ে ওঠে। এর আগে খেলা ৪ ম্যাচে তরুণদের পারফরমেন্স বেশ মুগ্ধ করেছিল। কোচ রাহুল দ্রাবিড়ও এই খেলোয়াড়দের ফর্মে খুশি এবং বলেছেন যে দল সঠিক পথে যাচ্ছে। সিরিজ শেষ হওয়ার ফলে এবার ভারতীয় দলকে যেতে হবে ইংল্যান্ড সফরে। স্টার স্পোর্টসের সঙ্গে এই বিষয়ে কথা বলতে গিয়ে প্রাক্তন ভারতীয় অধিনায়ক রাহুল দ্রাবিড় বলেন, “গত 8 মাস খুব চ্যালেঞ্জিং ছিল। অনেক কিছু নিয়ে ব্যস্ত রয়েছি। করোনা, বায়ো বাবল এবং নতুন প্লেয়াররা অনেক বদলে গেছে। ভালো নেতা তৈরি হচ্ছে। তবে প্রথম দুটি ম্যাচও জিততে পারলে ভালো লাগতো”

সাদা বলের খেলোয়াড়দের পারফরমেন্সে দারুণ খুশি দ্রাবিড়

IND vs SA

কথা বলার সময় রাহুল দ্রাবিড় দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে পরাজয়ের জন্য দুঃখ প্রকাশ করেন। এর পাশাপাশি সাদা বলের ক্রিকেটে দলের পারফরমেন্সে খুশিও প্রকাশ করেন। সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছে। যদিও এই সিরিজে শুরুটা ছিল খারাপ। তবে দারুণভাবে টিম ফিরে আসে। কোচও আইপিএল থেকে নতুন যুবকদের নিয়ে খুব খুশি এবং বলেছিলেন যে এই কারণেই দলের বেঞ্চ শক্তি আরও শক্তিশালী হয়েছে।

২ টি দল গঠন করা হয়েছে নতুন খেলোয়াড়-কোচ থেকে

Hardik Pandya এর ফর্মে ফেরায় সংকটে এই খেলোয়াড়ের কেরিয়ার, পুরো সিরিজে দেখা গেল জল বইতে

দ্রাবিড় আরও বলেন, “ফাস্ট বোলার হিসেবে আমরা অনেক নতুন বিকল্প পেয়েছি। এটা ভারতীয় ক্রিকেটের জন্য ভালো। নতুন খেলোয়াড়ের আগমনে ২টি দল গঠন করা হয়েছে। কখনও কখনও আমাদের কঠিন সিদ্ধান্ত নিতে হয়। কিন্তু এটি শুধুমাত্র খেলার উপকার করে।” এই সিরিজের পরে, একটি দল ইংল্যান্ডে যাচ্ছে এবং অন্য দল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে আয়ারল্যান্ড সফরে যাচ্ছে।

Leave a comment

Your email address will not be published.