Team India: রোহিত শর্মাকে সরিয়ে এই মারকাটারি ব্যাটসম্যানই হবেন ভারত অধিনায়ক ! নামটা দেখলে চমকে যাবেন 1

Team India: বিরাট কোহলির (Virat Kohli) পর ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্বের দায়িত্ব এখন রোহিত শর্মার (Rohit Sharma) কাঁধে। তবে সময়ের নিয়মে তাকেও একদিন এই দায়িত্ব থেকে সরে যেতে হবে। তবে সেটা কোন চিন্তার বিষয় নয়। ভারতীয় ক্রিকেট দলে এমন দুই ক্রিকেটার রয়েছে, যারা রোহিত শর্মার কাছ থেকে টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টির অধিনায়কত্ব এখনই কেড়ে নিতে পারেন। এই দুই ব্যাটসম্যানই খুব ঝড়ো ব্যাটিংয়ে পারদর্শী। রোহিত শর্মার (Rohit Sharma) বয়স দেখলে বোঝা যাবে ভারতীয় ক্রিকেট (Team India) দলে তার শাসন বেশিদিন টিকবে না। রোহিত শর্মা বর্তমানে ৩৫ বছর বয়সী এবং এমন ২ জন বিপজ্জনক ক্রিকেটার রয়েছে, যারা রোহিত শর্মার কাছ থেকে টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টিতে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব নিজেদের কাঁধে নিতে পারে। চলুন দেখে নেওয়া যাক সেই ২ জন খেলোয়াড়কে:

কেএল রাহুল

KL Rahul

ভারতকে যদি নতুন অধিনায়ক করতেই হয় তাহলে কেএল রাহুল (KL Rahul) ভালো বিকল্প হতে পারে। রাহুল এই মুহুর্তে ব্যাট হাতে ভালো পারফর্ম করছে। ৫০ ওভারের ক্রিকেটের পাশাপাশি আইপিএলের আঙিনাতেও ভালো পারফর্ম করছেন তিনি। পরবর্তী টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) আসর চলতি বছরেই অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টটি কোভিড -১৯ মহামারীর কারণে ২০২০ সালে স্থগিত করা হয়েছিল। সেটাই এবার আয়োজন করা হচ্ছে। এরপর ২০২৩ সালে ওডিআই বিশ্বকাপের আয়োজক ভারত। এমন পরিস্থিতিতে দুর্দান্ত পারফরমেন্স করে কেএল রাহুলের সামনে ভারতের পরবর্তী অধিনায়ক হওয়ার সুযোগ থাকবে। কেএল রাহুল একজন দুর্দান্ত উইকেটরক্ষক এবং একজন দুর্দান্ত ব্যাটসম্যান। সেই সঙ্গে আইপিএলে লখনউ দলকে ভালোই নেতৃত্ব দেন। তাই অধিনায়ক হওয়ার দৌড়ে তিনি অনেকটাই এগিয়ে থাকবেন।

হার্দিক পান্ডিয়া

Hardik Pandya

টিম ইন্ডিয়ার পরবর্তী অধিনায়ক হওয়ার সম্ভাবনা রয়েছে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya)। গত কয়েক মাসে, হার্দিক পান্ডিয়া টিম ইন্ডিয়ার জার্সি গায়ে দুর্দান্ত অধিনায়কত্ব করেছেন এবং এই কারণেই টিম ইন্ডিয়াতে তার জায়গা নিশ্চিত হয়েছে। হার্দিক পান্ডিয়া মাঠের মধ্যে নিত্যনতুন চিন্তাধারায় আগমন ঘটান। হার্দিক পান্ডিয়ার অধিনায়ক হওয়ার সমস্ত গুণ রয়েছে তার মধ্যে। তারওপর এবারের আইপিএলে হার্দিক পান্ডিয়া অধিনায়ক হিসেবে নবাগত দল গুজরাট টাইটানসের হয়ে ট্রফি জিতেছেন। তাই তার নেতৃত্ব দেওয়ার গুন নিয়ে প্রশ্ন তোলার বিশেষ জায়গা নেই। এমন পরিস্থিতিতে রোহিত শর্মার বদলে তাকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা হলে অবশ্যই অবাক হওয়ার কিছুই থাকবে না।

Leave a comment

Your email address will not be published.