ENG vs IND, 1st ODI: ইংল্যান্ডের বিরুদ্ধে এই বিরল কৃতিত্ব গড়লেন Jasprit Bumrah ওডিআইতে দ্বিতীয়বার ঘটালেন এমন

Jasprit Bumrah: ভারত আর ইংল্যান্ডের (ENG vs IND) মধ্যে আজ থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) এক বিরল কৃতিত্ব গড়লেন। এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করতে নামা ভারতীয় দল ইংলিশ ব্যাটসম্যানদের মেরুদণ্ড ভেঙে দিয়েছে। যার সবচেয়ে বড় কৃতিত্ব হল ভারতীয় দলের (Team India) জোরে বোলার জসপ্রীত বুমরাহের। এই ম্যাচে তিনি ৬ উইকেট নিয়ে ইংল্যাণ্ডকে ১০০ রানের মধ্যে আটকে দেওয়ার কৃতিত্ব দেখান। ওয়ানডে আন্তর্জাতিকে এই নিয়ে দ্বিতীয়বার ৫ উইকেট নিলেন বুমরাহ।

Jasprit Bumrah প্রথম ওয়ানডে ম্যাচে নিলেন ৬ উইকেট

Jasprit Bumrah

ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ নিজের প্রথম ওভারেই ইংলিশ দলের ওপেনার জেসন রয়কে বোল্ড করে দেন। এরপর এই ওভারের শেষ বলে তিনি দুরন্ত ছন্দে থাকা জো রুটকেও ক্যাচ আউট করেন। একই ওভারে ২ উইকেট নিয়েই ক্ষান্ত হননি বুমরাহ।

নিজের পরের ২ ওভারে তিনি টেস্ট ম্যাচের জয়ের নায়ক জনি বেয়রস্টো আর বিস্ফোরক ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোনকেও নিজের গতিতে পরাস্ত করেন। শেষ দিকে তিনি সেট হয়ে যাওয়া ডেভিড উইলি আর ব্রেডন কার্সকে আউট করে ইংল্যান্ডের শেষ আশাও নষ্ট করে দেন। এই ম্যাচে বুমরাহ মোট ৬টি উইকেট নিয়েছেন।

ওয়ানডেতে দ্বিতীয়বার নিলেন ৫ উইকেট

ENG vs IND, 1st ODI: ইংল্যান্ডের বিরুদ্ধে এই বিরল কৃতিত্ব গড়লেন Jasprit Bumrah ওডিআইতে দ্বিতীয়বার ঘটালেন এমন 1

প্রসঙ্গত এই নিয়ে ওয়ানডে আন্তর্জাতিকে ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ দ্বিতীয়বার ৫ বা তার বেশি উইকেট নিলেন। প্রায় ৫ বছর আগে তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআইতে পাঁচ উইকেট নিয়েছিলেন। তারপর থেকে তিনি বেশ কয়েকবার টেস্ট ক্রিকেটে ৫ উইকেট নিলেও ওয়ানডেতে পাওয়ার প্লেতে তাকে উইকেট পেতে সংঘর্ষ করতে দেখা গিয়েছে।

তবে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচেই দুরন্ত ফর্মে ফিরে এসেছেন ভারতীয় দলের এই জোরে বোলার। এই ম্যাচে তিনি ব্রেন্ডন কার্সকে আউট করে নিজের পঞ্চম উইকেট নেন। এর ফলে বুমরাহ একদিনের ম্যাচে ভারতীয় দলের হয়ে সেরা বোলিং পরিসংখ্যান করা তৃতীয় বোলার হয়েছেন।

ওয়ানডেতে ভারতের হয়ে সর্বশ্রেষ্ঠ বোলিং ফিগার

ENG vs IND, 1st ODI: ইংল্যান্ডের বিরুদ্ধে এই বিরল কৃতিত্ব গড়লেন Jasprit Bumrah ওডিআইতে দ্বিতীয়বার ঘটালেন এমন 2

এর আগে ভারতীয় দলের হয়ে ওয়ানডেতে সর্বশ্রেষ্ঠ বোলিং ফিগার করা আরও দুজন ব্যাটসম্যান রয়েছেন। এদের মধ্যে প্রথম রয়েছেন স্টুয়ার্ট বিনি। তিনি বাংলাদেশের বিরুদ্ধে ৪ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন। এরপর রয়েছেন অনিল কুম্বলে। যিনি ভারতের হয়ে ওয়ানডেতে ১২ রানে ৬ উইকেট নিয়েছিলেন। চতুর্থ স্থানে রয়েছেন আশিস নেহেরা। যিনি ২০০৩ বিশ্বকাপে ইংল্যাণ্ডের বিরুদ্ধেই ২৩ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published.