T-20 বিশ্বকাপের আগে Team India-র জন্য এই ৩টি খুশির খবর, সত্যি হতে পারে বিশ্বকাপ জেতার স্বপ্ন 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Team India: ভারত আর ইংল্যান্ডের (ENG vs IND) মধ্যে সম্প্রতি শেষ হওয়া টি-২০ সিরিজে ভারতীয় দল (Team India) রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ২-১ ফলাফলে জয় হাসিল করেছে। এই সিরিজে ভারতীয় দল (Team India) নিজেদের লাগাতার সিরিজ জেতার ধারাবাবিকতা বজায় রেখেছে। অস্ট্রেলিয়ায় চলতি বছর খেলা হতে চলা টি-২০ বিশ্বকাপের (ICC T-20 World Cup) আগে ভারতীয় দলের জন্য এই সিরিজ যথেষ্ট গুরুত্বপূর্ণ ছিল। ভারতীয় দল ৩ ম্যাচের এই টি-২০ সিরিজের প্রথম দুটি ম্যাচে এক তরফা জয় হাসিল করেছে অন্যদিকে শেষ ম্যাচে ২১৫ রানের বিশাল লক্ষ্যের প্রায় কাছাকাছি পৌঁছে গিয়েছিল।

তবে তৃতীয় ম্যাচের ১৯তম ওভারে সুর্যকুমার যাদবের (Surya Kumar Yadav) আউট হতেই ভারতীয় দলের আশা শেষ হয়ে যায় আর ভারত এই ম্যাচ ১৯ রানে হেরে যায়। যতই ভারতীয় দল ইংল্যান্ডকে ক্লিন সুইপ করতে ব্যর্থ হোক, কিন্তু এই সিরিজে ৩টি এমন ব্যাপার ঘটেছে যা ভারতীয় শিবিরে খুশির হাওয়া এনে দিয়েছে।

টি-২০ বিশ্বকাপের আগে এই তিনটি পজিটিভ ঘটনা ভারতীয় দলের খেতাব জেতার আশা তৈরি করেছে। এমনটা মনে হচ্ছে যে ২০১৩র পর সম্ভবত প্রথমবার ভারতীয় দল আইসিসি খেতাব জেতার খরা কাটাতে পারবে। আসুন জেনে নেওয়া যাক সেই তিন পজিটিভ ঘটনার ব্যাপারে।

পুরনো ধার ফিরেছে ভুবনেশ্বরের বোলিংয়ে

Team India

ভারতীয় দলের হয়ে এই সিরিজে সবচেয়ে ভাল খবর হল দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমারের (Bhuvnehswar Kumar) পুরনো ছন্দে ফেরা। ভুবনেশ্বর কুমার দীর্ঘ সময় ধরে চোটের কারণে ভারতীয় দলে জায়গা পাচ্ছিলেন না। আর প্রত্যাবর্তন করার পরও তার পক্ষে পুরনো ছন্দ ফিরে পাওয়া মুশকিল মনে হচ্ছিল।

তবে আইপিএলের পর থেকে তিনি যখন ভারতীয় দলে ফিরে আসেন তারপর থেকেই ভুবি দুরন্ত ছন্দে বোলিং করছেন আর প্রত্যেক সিরিজে তার প্রদর্শন উন্নত হয়ে চলেছে।

ভুবনেশ্বর কুমার পাওয়ার প্লে-তে কৃপণ বোলিং করার পাশপাশি দলের হয়ে উইকেটও নিচ্ছে, যার অভাব গত বিশ্বকাপে ভারতীয় দলে ছিল। শুধু তাই নয় ডেথ ওভারেও তিনি যথেষ্ট ভয়ঙ্কর হয়ে উঠেছেন। পাশপাশি বিপক্ষ দলের আক্রমণকেও তিনি সহজেই আটকে দিচ্ছেন। ইংল্যান্ড সফরে খেলা হওয়া দুটি ম্যাচে ভুবি মাত্র ২৪ রান দিয়ে চার উইকেট নিয়েছেন। এই অবস্থায় তার ফর্মে ফেরা দলের জন্য ভাল খবর।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.