ENG vs IND: ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্যে দুর্দান্ত দল নিয়ে মাঠে নামবে টিম ইন্ডিয়া, এই খেলোয়াড়রা পাবেন না সুযোগ !! 1

ENG vs IND: ভারতীয় দল বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছে। এই সফরে ১ জুলাই একমাত্র টেস্ট খেলা হওয়ার পর ভারতীয় (Team India) দল ৭ জুলাই থেকে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলেছে। এই টি-২০ সিরিজ গতকাল সোমবার ১০ জুলাই শেষ হয়েছে। এবার ভারত আর ইংল্যান্ডের (ENG vs IND) মধ্যে আগামীকাল মঙ্গলবার থেকে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলা হবে। ভারতের লক্ষ্য থাকবে এই সিরিজেও নিজেদের দখলে করার দিকে।

এতে কোন সন্দেহ নেই ইংল্যান্ড সফরে ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করেছে। এখনও পর্যন্ত ভারতীয় দলের খেলোয়াড়রা ব্যাট এবং বল হাতে ইংল্যান্ডের বিরুদ্ধে নিজেদের সেরা প্রদর্শন করে দেখিয়েছেন। এই অবস্থায় এখন এটাই দেখার যে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) প্রথম ওয়ানডেতে কোন এগারোজনকে নিয়ে মাঠে নামবেন।

ENG vs IND 1st ODI: এমন হবে ভারতের সম্ভাব্য একাদশ

ENG vs IND: ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্যে দুর্দান্ত দল নিয়ে মাঠে নামবে টিম ইন্ডিয়া, এই খেলোয়াড়রা পাবেন না সুযোগ !! 2

টি-২০ সিরিজের বিপরীত বেশকিছু খেলোয়াড় এই ওয়ানডে সিরিজে ভারতীয় দলে প্রত্যাবর্তন করছেন। এর মধ্যে রয়েছেন শিখর ধবন, মহম্মদ শামি এবং শার্দূল ঠাকুরের মতো তারকারা। এই ম্যাচে ভারতের হয়ে ইনিংস শুরু করতে পারেন অধিনায়ক রোহিত শর্মা এবং গব্বর নামে জনপ্রিয় শিখর ধবন। তিন নম্বরে ভারতীয় দলের হয়ে বিরাট কোহলিকে নামতে দেখা যেতে পারে। এছাড়াও টি-২০ সিরিজে সেঞ্চুরিকারী সূর্যকুমার যাদবের ফর্ম দেখে তাকে এই ম্যাচে দলের চার নম্বরে ব্যাট করতে দেখা যাবে।

ইংল্যাণ্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে উইকেটকিপারের ভূমিকা পালন করবেন ঋষভ পন্থ। এছাড়াও দলে অলরাউন্ডার হিসেবে থাকবেন হার্দিক পাণ্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা। জাদেজা টেস্টে ভারতীয় দলের হয়ে সেঞ্চুরি করেছিলেন অন্যদিকে আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে দারুণ ফর্মে আছেন হার্দিক। এছাড়াও যদি বোলিং বিভাগের কথা বলা হয় তাহলে ভারতীয় দলের জোরে বোলিংয়ের দায়িত্ব থাকবে জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং শার্দূল ঠাকুরের কাঁধে। দলে একমাত্র স্পেশালিস্ট স্পিনার হিসেবে থাকবেন যুজবেন্দ্র চহেলও।

ভারতের হয়ে সবচেয় বড় চ্যালেঞ্জ বিরাট

Virat Kohli

ভারতীয় দলের হয়ে এই ম্যাচে গব্বর আবারও প্রথম একাদশে জায়গা পাবেন। আইপিএল ২০২২ এর পর এই প্রথমবার শিখরকে ভারতীয় দলের হয়ে খেলতে দেখা যাবে। কিন্তু ভারতীয় দলের হয়ে প্রথম একাদশে সবচেয়ে বড় চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে বিরাট  কোহলির ফর্ম।

ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট হোক বা টি-২০ ম্যাচের সিরিজ দু ক্ষেত্রেই বিরাট কোহলি চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। তার এই ফর্ম ২ বছর ধরেই খারাপ চলছে। অন্যদিকে আইপিএল ২০২২ এ দুরন্ত প্রদর্শন করা প্রসিদ্ধ কৃষ্ণা যদি এই ম্যাচে ভারতের প্রথম একাদশে সুযোগ পান তাহলে তিনি এই সুযোগের সদ্বব্যবহার করতে চাইবেন। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ম্যাচের মতো ওয়ানডেতেও প্রসিদ্ধর সুযোগ পাওয়ার সম্ভাবনা কম।

Leave a comment

Your email address will not be published.