IND vs ENG: T-20-তে হঠাৎ করে ফর্মে ফিরলেন Team India-র এই ভয়ঙ্কর বোলার, দ্বিতীয় ম্যাচে ওড়ালেন ইংল্যান্ডকে

ইংল্যান্ড সফরে ভারতীয় দল (Team India) একমাত্র টেস্টে দারুণভাবে হেরেছিল।  এরপর ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে (ENG vs IND) ৩ ম্যাচের টি-২০ সিরিজে টেস্ট হারের প্রতিশোধ তোলে। প্রথম দুটি ম্যাচ জিতে তারা ইংল্যাণ্ডের বিরুদ্ধে অজেয় লীড নিয়ে ফেলেছে। এই সিরিজের আগে ভারতীয় দলের এক তারকা বোলারের ব্যাপারে বলা হচ্ছিল যে এবার তার কেরিয়ার শেষ হতে চলেছে। কিন্তু তিনি ইংল্যাণ্ডের বিরুদ্ধে দুরন্ত প্রদর্শন করে সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছেন। এই খেলোয়াড় একার ক্ষমতায় ভারতীয় দলকে ম্যাচে ফিরিয়ে আনে। এর আগেও এই তারকা বোলার ভারতীয় দলকে একার ক্ষমতায় বহু ম্যাচ জিতিয়েছেন।

ফর্মে ফিরলেন Team India- এর এই তারকা বোলার

IND vs ENG: T-20-তে হঠাৎ করে ফর্মে ফিরলেন Team India-র এই ভয়ঙ্কর বোলার, ওড়ালেন ইংল্যান্ডকে 1

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতীয় দলের তারকা জোরে বোলার ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar)দুর্দান্ত বোলিং করেছেন। তার ধারালো বোলিংয়ের সামনে ইংরেজ ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্পণ করতে দেখা গিয়েছে দ্বিতীয় ম্যাচে। ভুবির কারণেই ভারতীয় দল দ্বিতীয় ম্যাচে জয়লাভ করে। ভুবনেশ্বর কুমার এই দ্বিতীয় টি-২০ ম্যাচে ৩ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন।

ভুবির এই প্রদর্শনের কারণেই তাকে সিরিজের এই দ্বিতীয় ম্যাচে ‘ম্যান অফ দ্য ম্যাচ’ এর পুরস্কার দেওয়া হয়। অন্যদিকে প্রথম ম্যাচেও আঁটোসাটো বোলিং করেছিলেন ভুবি। তিনি প্রথম টি-২০ ম্যাচে ৩ ওভারে মাত্র ১০ রান দেন, সেই সঙ্গে একটি উইকেটও নেন তিনি।

মনে করা হচ্ছিল কেরিয়ার শেষ

Team India

ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের টি-২০ সিরিজ শুরু হওয়ার আগেই ভারতীয় দলের এই তারকা জোরে বোলারের কেরিয়ার শেষ বলে ধরে নেওয়া হয়েছিল। কিন্তু সকলের মুখ বন্ধ করে এই জোরে বোলার দারুণভাবে ফিরে এসেছেন। যদিও কিছুদিন আগে পর্যন্ত দলে ভুবির নির্বাচন নিয়ে প্রশ্ন ওঠা শুরু হয়ে গিয়েছিল, কারণ ভারতীয় দলের কাছে একের পর এক তরুণ জোরে বোলার উঠে এসেছিল। কিন্তু ভুবি নিজের প্রদর্শনে সকলের মুখ বন্ধ করে দিয়েছেন।

ভুবনেশ্বর বোলিং ওপেনিং এবং ডেথ ওভারে নিজের ধারালো সুইংয়ের কারণে পরিচিত। অনেক সময় ম্যাচে উইকেট না পেলেও কৃপণ বোলিং করে তিনি বিপক্ষ দলের উপর চাপ তৈরি করে দিতেন।

দ্বিতীয় ম্যাচে ভুবি গড়েছেন এই রেকর্ড

IND vs ENG: T-20-তে হঠাৎ করে ফর্মে ফিরলেন Team India-র এই ভয়ঙ্কর বোলার, ওড়ালেন ইংল্যান্ডকে 2

ভারতীয় দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমার দ্বিতীয় টি-২০ ম্যাচে প্রথম ওভারে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে গিয়েছেন। ইনিংসের প্রথম ওভারে বল করে তিনি মোট ১৪টি উইকেট নিয়েছেন। সেই সঙ্গে ভুবনেশ্বর কুমার টি-২০ ক্রিকেটে ৫০০ ডট বল করা প্রথম বোলারও হয়েছেন।

ভুবির তূণীরে এমন দক্ষতা রয়েছে যে মাত্র কয়েক বলের মধ্যেই তিনি ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। ভারতীয় দলের জোরে বোলিং বিভাগে তিনি একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। টি-২০ বিশ্বকাপেও ভুবি তার প্রভূত অভিজ্ঞতার কারণে ভারতীয় দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। এখনও পর্যন্ত ৬৭টি টি-২০ ম্যাচে ভুবনেশ্বর ৬৭টি উইকেট নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.