‘ভুবনেশ্বর কুমার এখনও বিশ্ব ক্রিকেটের একটা শক্তি’ ভুবনেশ্বরের ফ্যান ডেল স্টেইন দিলেন বড় বয়ান

ভারতীয় দলের (Team India) জোরে বোলার ভুবনেশ্বর কুমারকে (Bhuvneshwar Kumar) সুইংয়ের রাজা বলে মনে করা হয়। কারণ তিনি বলকে শূন্যেই দুই দিকেই সুইং করাতে দক্ষ। তার বোলিংয়ের সামনে বড় বড় ব্যাটসম্যানকে অসহায় দেখায়। ভুবি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে (IND vs SA) দুর্দান্ত বোলিং করেছিলেন। যতই টিম ইন্ডিয়া দ্বিতীয় ম্যাচ হারুক, কিন্তু ভুবনেশ্বর কুমার নিজের দুর্দান্ত বোলিংয়ে সকলেরই মন জয় করে নিয়েছিলেন। অন্যদিকে তার দুর্দান্ত বোলিং নিয়ে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা ডেল স্টেইন (Dale Steyn) বড় প্রতিক্রিয়া দিয়েছেন।

ডেল স্টেইন করলেন ভুবনেশ্বর কুমারের প্রশংসা

‘ভুবনেশ্বর কুমার এখনও বিশ্ব ক্রিকেটের একটা শক্তি’ ভুবনেশ্বরের ফ্যান ডেল স্টেইন দিলেন বড় বয়ান 1

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলা হচ্ছে। এই সিরিজে অতিথি দল ২-০ ফলাফলে এগিয়ে গিয়েছে। অন্যদিকে কটকে খেলা হওয়া দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতীয় দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমার দুর্দান্ত বোলিং করেছিলেন।

তিনি নিজের ৪ ওভারের স্পেলে ৩.২৫ এর ইকোনমি রেটে ১৩ রান দিয়ে ৪টি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন। তার এই দুর্দান্ত প্রদর্শন চতুর্দিকে দারুণ প্রশংসিত হচ্ছে। তার এই দারুণ বোলিং নিয়ে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন জোরে বোলার ডেল স্টেইন ভুবির প্রশংসা করে বলেছেন,

“এইভাবে দৌড়ে আসা আর নিয়মিত নাকল বল করা, কোনোভাবেই সহজ নয়। এই ধরণের বোলিং করার জন্য আত্মবিশ্বাস আর কৌশলের প্রয়োজন হয় আর এটা পরিষ্কার দেখা যাচ্ছে যে ভুবনেশ্বরের কাছে এই দুটি জিনিসই রয়েছে। ওর এই ধরণের বোলিং করা কোনো আশ্চর্যের বিষয় নয়। ওর মধ্যে এই গুণ আগে থেকেই রয়েছে আর ও একজন ভাল বোলার”।

ডেল স্টেইন ভুবিকে প্রশ্ন করেছিলেন তার লক্ষ্য

‘ভুবনেশ্বর কুমার এখনও বিশ্ব ক্রিকেটের একটা শক্তি’ ভুবনেশ্বরের ফ্যান ডেল স্টেইন দিলেন বড় বয়ান 2

জোরে বোলার ডেল স্টেইনকে সানরাইজার্স হায়দরাবাদ আইপিএলের ১৫তম মরশুমে তাদের বোলিং কোচ নিযুক্ত করেছিল। সেই সময় স্টেইন আর ভুবি যথেষ্ট সময় একসঙ্গে কাটিয়েছেন। দুজনেই একে অপরকে যথেষ্ট ভালভাবে জানেন। আইপিএলে কোচ হওয়ার কারণে ডেল স্টেইন ভুবির সমস্ত দিকেই নজর রাখতেন। সেই সময় স্টেইন ভুবিকে জিজ্ঞেস করেছিলেন তোমার লক্ষ্য কী। যা নিয়ে ডেল স্টেইন জানিয়েছেন যে,

“আমি ওকে (ভুবনেশ্বর) জিজ্ঞেসা করেছি যে এই আইপিএলে তোমার লক্ষ্য কী? আর ও আমাকে চুপি চুপি বলে, আমি আবারও পার্পল জিততে চাইব। আর আমি এটা শুনে যথেষ্ট খুশি হয়েছিলাম। এটা দর্শায় যে এই ব্যক্তি দৃঢ়, আর ও না শুধু ভারতের জন্য বরং বিশ্বকে প্রমাণ করতে চায় যে ওর মধ্যে এখনও যথেষ্ট এনার্জি রয়েছে”।

Leave a comment

Your email address will not be published.