ENG vs IND: দ্বিতীয় টি-২০ তে বিরাট কোহলির জায়গা নেবেন এই খেলোয়াড়, আইপিএলে তুলেছিলেন ঝড় !! 1

ইংল্যান্ডের বিরুদ্ধে (ENG vs IND)  প্রথম টি-২০ ম্যাচে দুর্দান্ত জয়লাভ করার পর ভারতীয় দল (Team India) অনেকটাই আত্মবিশ্বাস পেয়ে গিয়েছে। বিরাট কোহলি (Virat Kohli) হীন ভারতীয় দল প্রথম ম্যাচে ঘরের দলকে ১৯৯ রানের বিশাল লক্ষ দেওয়ার পর ভারতীয় বোলারদের ধারালো বোলিংয়ের সামনে ইংল্যান্ডের দল মাত্র ১৪৮ রানে অলআউট হয়ে যায়। তা সত্ত্বেও ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দলের চ্যালেঞ্জ এখনও শেষ হয়নি।

ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ জেতার জন্য এখনও ভারতীয় দলকে দ্বিতীয় টি-২০ ম্যাচও জিততে হবে। এই দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলা হবে এজবাস্টনের মাঠে, যেখানে এর আগে ঘরের দলের হাতে দারুণভাবে টেস্ট ম্যাচ হেরেছে ভারতীয় দল। প্রথম টি-২০ ম্যাচে ভারতীয় দলের পাঁচ তারকা খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছিল। কিন্তু দ্বিতীয় টি-২০ ম্যাচে বিরাট কোহলি (Virat Kohli), জসপ্রীত বুমরাহ, ঋষভ পন্থের মতো তারকারা এই ম্যাচে দলে ফিরবেন।

রোহিত শর্মা আর Virat Kohli করতে পারেন ওপেনিং

Virat Kohli

দ্বিতীয় টি-২০ ম্যাচে এই সিরিজের দখল নেওয়ার জন্য ভারতীয় দলে বেশ কিছু পরিবর্তন দেখতে পাওয়া যাবে। এই দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতের তারকা ব্যাটসম্যান রোহিত শর্মার সঙ্গে বিরাট কোহলিকে ওপেনিং করতে দেখা যেতে পারে। বিরাটের দলে যোগ দেওয়ার পর দ্বিতীয় ম্যাচের প্রথম একাদশে তার জায়গা পাকা মনে করা হচ্ছে। দীপক হুড্ডার দুরন্ত ফর্মের কারণে বিরাটকে ওপেনিং ব্যাটসম্যানের ভূমিকা দেওয়া হতে পারে। কারণ ঈশান কিষাণ প্রথম ম্যাচে বিশেষ কিছুই করতে পারেননি।

প্রসঙ্গত, বিরাট আর রোহিত গত বছর মার্চ মাসে ইংল্যাণ্ডের বিরুদ্ধেই এক সঙ্গে ইনিংস শুরু করেছিলেন। ২০২১ সালের ওই ম্যাচে এই দুই ব্যাটসম্যান মাত্র ৯ ওভারে ৯৪ রানের পার্টনারশিপ গড়েছিলেন। এই ম্যাচে ভারত ২২৪ রান করে ইংল্যান্ডের দলকে হারিয়ে দিয়েছিল।

মিডল অর্ডার সামলাবেন দীপক হুড্ডা আর সূর্যকুমার

ENG vs IND: দ্বিতীয় টি-২০ তে বিরাট কোহলির জায়গা নেবেন এই খেলোয়াড়, আইপিএলে তুলেছিলেন ঝড় !! 2

ইংল্যান্ড বনাম ভারতের মধ্যে হতে চলা দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতীয় দলের মিডল অর্ডারকে শক্তিশালী দেখাচ্ছে। কারণ এই ম্যাচে ফর্মে থাকা দীপক হুড্ডাকে তিন নম্বরে ব্যাট করতে দেখা যেতে পারে। সম্প্রতি দীপক হুড্ডা আয়ারল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন সেই সঙ্গে দলেও নিজের জায়গা পাকা করে ফেলেছেন। এর সঙ্গে তিনি দলে থাকায় রোহিতের কাছে একটি বোলিং বিকল্পও থাকবে।

এরপর চার নম্বরে সূর্যকুমারের ব্যাট করতে নামা এক প্রকার নিশ্চিতই মনে করা হচ্ছে। আইপিএল ২০২২ দুর্দান্ত ছন্দে ছিলেন সূর্য। কিন্তু চোটের কারণে তাকে আইপিএল থেকে ছিটকে যেতে হয়েছিল। কিন্তু এখন ফিট হয়ে দলে ফিরেছেন তিনি। প্রথম ম্যাচেই নিজের ৩৯ রান করে নিজের ফর্মে ফেরারও ইঙ্গিত দিয়েছেন এই ব্যাটসম্যান।

লোয়ার অর্ডার প্রত্যাবর্তন জাদেজার

ENG vs IND: দ্বিতীয় টি-২০ তে বিরাট কোহলির জায়গা নেবেন এই খেলোয়াড়, আইপিএলে তুলেছিলেন ঝড় !! 3

দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলের ফিনিশারের ভূমিকা দেখা যাবে রবীন্দ্র জাদেজাকে। এর সঙ্গে দলের কাছে ঋষভ পন্থের বিকল্পও রয়েছে। কিন্তু সাআ বলে ঋষভের ফর্ম এই মুহূর্তে ভাল নয়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যাট হাতে তাকে সীমিত ওভারের সিরিজে ব্যর্থ হতে দেখা গিয়েছিল।

অন্যদিকে লোয়ার অর্ডারে ফিনিশার হিসেবে দুরন্ত ছন্দে রয়েছেন দীনেশ কার্তিক। সেই সঙ্গে অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ারও দলে থাকা নিশ্চিত। এর সঙ্গে দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলের সাত নম্বরে অক্ষর প্যাটেলের জায়গায় রবীন্দ্র জাদেজার ফেরা এক প্রকার নিশ্চিতই মনে করা হচ্ছে।

দ্বিতীয় ম্যাচে এমন হবে ভারতের বোলিং

ENG vs IND: দ্বিতীয় টি-২০ তে বিরাট কোহলির জায়গা নেবেন এই খেলোয়াড়, আইপিএলে তুলেছিলেন ঝড় !! 4

ভারতীয় দলের বোলিংয়ের কথা ধরা হলে দ্বিতীয় ম্যাচে ভারতের বোলিং বিভাগে ভুবনেশ্বর কুমারের দলে থাকা নিশ্চিত। সেই সঙ্গে তিনি ফর্মেও রয়েছেন। এছাড়া প্রথম ম্যাচে অভিষেককারী অর্শদীপ সিংকে দ্বিতীয় ম্যাচে প্রথম একাদশের বাইরে থাকতে হতে পারে, কারণ এই ম্যাচে দলে ফিরতে পারেন জসপ্রীত বুমরাহ। তৃতীয় জোরে বোলার হিসেবে টিম ম্যানেজমেন্ট হর্ষল প্যাটেলের উপর ভরসা রাখবে।

এর পাশাপাশি স্পিনার হিসেবে দলে থাকবেন যুজবেন্দ্র চহেল, তাকে সঙ্গে দেবেন রবীন্দ্র জাদেজা। সেই সঙ্গে হার্দিক পান্ডিয়া দলে ষষ্ঠ বোলারের ভূমিকা পালন করবেন।

এমন হবে দ্বিতীয় টি-২০তে ভারতের প্রথম একাদশ

ENG vs IND: দ্বিতীয় টি-২০ তে বিরাট কোহলির জায়গা নেবেন এই খেলোয়াড়, আইপিএলে তুলেছিলেন ঝড় !! 5

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, দীপক হুড্ডা, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, হর্ষল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চহেল।

Leave a comment

Your email address will not be published.