মুম্বই: আইপিএল ২০১৭-র ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে রাইজিং পুণে সুপারজায়েন্টের। হারলেও অবশ্য বিপক্ষের প্রশংসা করতে ভুললেন না পুণে দলের মালিক সঞ্জিব গোয়েঙ্কার ভাই হর্ষ গোয়েঙ্কা। ফাইনাল ম্যাচের পর তিনি টুইট করে লেখেন, “এইভাবে লড়াই করে জেতার জন্য মুম্বই ইন্ডিয়ান্সকে সেলাম। একটা ছোট রানকে ওরা ডিফেন্ড করে জিতল। ওদের দুর্দান্ত বোলিং পুণেকে আটকে রাখে।”

আইপিএল ২০১৭ঃ ফাইনালে মুম্বইয়ের বেহাল ব্যাটিং দেখে ট্যুইটারে একি আচরণ করে বসলো রাইজিং পুণে সুপার জায়েন্ট!

খুব অদ্ভুতভাবে দলের কোন ক্রিকেটারের এ দিন সমালোচনা করেননি হর্ষ গোয়েঙ্কা। ধোনিকে কিছু না বলাটা তো আরও আশ্চর্য্যের ব্যাপার। এর আগে মাহির সমালোচনা করে খবরের শিরোনামে আসেন হর্ষ। ফাইনালে ধোনি আউট হওয়ার পর পথ হারাতে থাকে পুণের দল। শেষ পর্যন্ত তাঁরা ম্যাচটি হেরে যায় মাত্র ১ রানে।

ধোনির দুঃখের দিনে খুশির আবহে মাতলো চেন্নাই সুপার কিংস, দেখে নিন…

শেষ দু’ওভারেও ম্যাচে ছিল পুণে সুপার জায়েন্ট। ১২ বলে তাঁদের দরকার ছিল ২৩ রানের। ১৯ নম্বর ওভারে স্মিথের ছয় পুণেকে স্বপ্নের অনেকটা কাছাকাছিও এনে দেয়। এরপর মিচেল জনসনের শেষ ওভারের প্রথম বলে চার মেরে চাপ কমিয়ে আনেন বাংলার মনোজ তেওয়ারি। তবে এরপর অজি পেসারের বোলিং দাপটের সামনে হারের মুখ দেখতে হয় স্মিথ-ধোনিদের। অন্যদিকে তৃতীয়বারের জন্য আইপিএলের ট্রফি চলে যায় মুম্বইয়ের ডেসিংরুমে।

দিনের শেষে অনেকেই হয়তো বলতে পারেন, জয়ের মার্জিনটা ছিল মাত্র ১ রানের। তবে যে লড়াই, উত্তেজনা ও চাপ এই ম্যাচ ঘিরে ছিল তা হয়তো শব্দ দিয়ে বর্ননা করা যাবে না। তাই বলা যেতেই পারে, টুর্নামেন্টের সেরা ম্যাচটি তুলে রাখা হয়েছিল ফাইনালের জন্যই।

দু’বারের চ্যাম্পিয়নদের আত্মবিশ্বাস বনাম প্রথমবার ফাইনালে পৌঁছনো দলের দৃঢ় প্রত্যয়, এই লড়াইয়ে লেটার মার্কস নিয়ে উত্তীর্ণ হল রোহিত অ্যান্ড কোং। কথায় বলে, শেষ ভাল যার সব ভাল। লিগ তালিকার শীর্ষে থেকে প্লে-অফে পৌঁছানো দল কোয়ালিফায়ারে হালকা হোঁচট খেয়েছিল ঠিকই। কিন্তু ফাইনালের এই দুর্দান্ত জয় সমস্ত দুর্বলতাকে এক নিমেশে ঢেকে দিল।

আইপিএল ২০১৭ঃ ফের ধোনির ঘুরিয়ে সমালোচনা পুণে মালিকের! দেখে নিন কী শুনতে হল ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ককে..

 

আরও পড়ুন

অবসর নিচ্ছেন দীনেশ কার্তিক?

আসন্ন আইসিসি বিশ্বকাপের জন্য দলে জায়গা পাওয়ার জন্য ভয় পাবেন এমন খেলোয়াড়দের মধ্যে ডিনেশ কার্তিক ছিলেন না।...

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...