আইপিএল ২০১৭ঃ ফের ধোনির ঘুরিয়ে সমালোচনা পুণে মালিকের! দেখে নিন কী শুনতে হল ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ককে.. 1

বিশেষ প্রতিবেদন: মহেন্দ্র সিং ধোনিকে ভারতের সর্বকালের সেরা অধিনায়কের তকমা দেওয়া হয়। দুটি বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক তিনি। কিন্তু চলতি আইপিএলে রাইজিং পুণে সুপারজায়েন্ট মালিকদের ধোনিকে অসম্মান করাটা অভ্যাসে পরিণত করে ফেলেছেন। প্রথমে ধোনির কাছ থেকে নেতৃত্ব কেড়ে নিয়েছিলেন পুণে ফ্র্যাঞ্চাইজির মালিক গোয়েঙ্কারা। তার পর স্টিভ স্মিথকে ‘জঙ্গলের রাজা’ বলে ধোনিকে কটাক্ষ করে প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন পুনে মালিক সঞ্জীব গোয়েঙ্কার ভাই হর্ষ গোয়েঙ্কা। পরে সমালোচনার মুখে পড়ে সাময়িকভাবে ধোনি স্তুতিতে মেতেছিলেন তিনি। তবে পুণে দলের মালিকরা যে ধোনিকে সহজে অসম্মান করার রাস্তা থেকে সরে আসছেন না তা ফের প্রমাণ হয়ে গেল।

মুম্বইকে হারিয়ে ফাইনালে ওঠার পর ধোনিকে নিয়ে ফের বিস্ফোরক ট্যুইট হর্ষ গোয়েঙ্কার

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পুণে দলের মালিক সঞ্জীব গোয়েঙ্কা বলেন, “মহেন্দ্র সিং ধোনির মাথা অসাধারণ। এই মুহূর্তে ও বিশ্বের সেরা উইকেটরক্ষক। তবে এটা ঠিক স্টিভ স্মিথ কিন্তু ধোনির থেকে এক কাঠি ওপরে। আমি স্মিথকে বলেইছিলাম, এবার চ্যাম্পিয়নশিপটা জিতে নাও।”

এরই সঙ্গে স্মিথের প্রশংসা করে তিনি আরও যোগ করেন, “স্মিথ কিছু কিছু এমন বুদ্ধি খাটিয়ে বিপক্ষ ব্যাটসম্যানদের আউট করেছে তা এক কথায় অসাধারণ। নিজের হার না মানা মানসিকতা দলের প্রতিটা ক্রিকেটারদের মধ্যে ঢুকিয়ে দিয়েছে। কোন মুহূর্তে কী সিদ্ধান্ত নিতে হবে, সেটা ওর থেকে ভালো কেউ জানে না। স্ট্রাটেজিক টাইম আউটের সময় ব্যাটম্যানদের বলে দিয়েছে ১২ বলে ৩০ রান করতে না পারলে আউট হয়ে যেতে। একমাত্র স্মিথ না থাকলে আমরা খারাপ ফল করেছি।”

সঞ্জীবের কথায়, পুণের সবচেয়ে ভালো ব্যাপার হল, প্রত্যেক ম্যাচেই একজন করে নতুন তারকার জন্ম হয়েছে। ত্রিপাঠী, স্টোকস, স্মিথ, তাহির- ঠিক সময় ফর্মের চূড়ায় অবস্থান করেছেন। তিনি যোগ করেন, “স্মিথ আমাকে আগেই বলে দিয়েছিল কটা ম্যাচ জিততে হবে প্লে অফের জন্য। আর দলে যে সব খেলোয়াড় রয়েছে তাতে সেটা সম্ভব। ধোনি সবসময়ই স্পেশাল কিছু উপহার দেবে। আগেরবারের থেকে এবার ম্যাচ উইনারের সংখ্যা বেশি। রাহুল ত্রিপাঠি, ওয়াশিংটন সুন্দর, জয়দেব উনাদকাট দারুণ। আগামীদিনে ত্রিপাঠি ও ওয়াশিংটন ভারতীয় ক্রিকেটে বড় নাম হয়ে উঠতে চলেছে।”

আইপিএল ২০১৭ঃ মুম্বইয়ের কাছে হেরেও নাইট নেতা গম্ভীর গর্বিত সতীর্থদের নিয়ে, কারণটা কী? জেনে নিন..

Leave a comment

Your email address will not be published.