আবারও দলের কঠিন সময়ে রক্ষাকর্তার ভূমিকা পালন করলেন মহেন্দ্র সিং ধোনি। মঙ্গলবার মুম্বইয়ের ওয়াংখেড়েতে আইপিএল ১০-এর প্রথম কোয়ালিফায়ার ম্যাচে ২৬ বলে দূরন্ত ৪০ রান করে রাইজিং পুণে সুপার জায়েন্টকে ফাইনালে তোলার পাশাপাশি নিজের সবচেয়ে বড় সমালোচককেও নিজের সবচেয়ে বড় ভক্ত বানিয়ে ফেললেন। তিনি রাইজিং পুণে সুপার জায়েন্টের অন্যতম মালিক সঞ্জীব গোয়েঙ্কার ভাই হর্ষ গোয়েঙ্কা। যিনি মঙ্গলবার টিম মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ধোনির নজর কাড়া পারফরম্যান্স দেখে সোশ্যাল নেটওয়ার্ক সাইট ট্যুইটারে একটি বিস্ফোরক ট্যু্ইট করে আবারও মাহিকে প্রশংসায় ভরিয়ে দিলেন।

ধোনিকে ফের অপমান করলেন পুণের মালিকরা, দেখে নিন তারা কি বললেন

প্রতিপক্ষ মুম্বই ইন্ডিয়ান্সকে তাদেরই মাঠে উড়িয়ে আইপিএল ১০-এর ফাইনালে ওঠার রাতে ওয়াংখেড়ে স্টেডিয়ামে বসে ম্যাচ শেষে হর্ষ গোয়েঙ্কা ধোনির প্রশংসায় ট্যুইটারের লেখেন, “মহেন্দ্র সিং ধোনির বিস্ফোরক ব্যাটিং, সুন্দর ওয়াশিংন্টনের অসাধারণ বোলিং এবং স্টিভ স্মিথের জবরদস্ত অধিনায়কত্ব রাইজিং পুণে সুপার জায়েন্টকে আইপিএল ১০-এর ফাইনালে নিয়ে গেল।”

ক’দিন আগে অবশ্য এই হর্ষ গোয়েঙ্কা চলতি আইপিএলে ধোনির অফ ফর্মের কারণে তাঁকে ট্যুইটারে সমালোচনায় ভরিয়ে দিয়েছিলেন। ট্যুইট করে লিখেছিলেন, “স্মিথ প্রমাণ করলেন, তিনিই জঙ্গলের আসল রাজা। ধোনিকে সবক্ষেত্রে পিছনে ফেলে দিলেন। দলের অধিনায়ক হিসেবেও অসাধারণ পারফরম্যান্স করছেন স্মিথ। এর ফলে প্রমাণ হয়, স্মিথকে নেতা হিসেবে বাছাই করার সিদ্ধান্ত একেবারে সঠিক ছিল।”

এর পরও হর্ষ মাহিকে পরোক্ষভাবে সমালোচনা করে দলের বেশ কয়েক’টি ব্যাটসম্যানের ব্যাটিং স্ট্রাইট রেটের একটি ছবি ট্যুইটারে পোস্ট করেন। পাশাপাশি সেখানে সবার দৃষ্টি আকর্ষণ করে জানান, ধোনির স্ট্রাইক রেট সবচেয়ে কম। মাহির বিরুদ্ধে হর্ষের এমন ধারাবাহিক সমালোচনা ভরা ট্যুইটে তাঁর ওপর রীতিমতো ক্ষেপে যান ধোনির সমর্থকেরা। যার জেরে হর্ষ গোয়েঙ্কাকেও তারা ট্যু্ইটারে পাল্টা আক্রমণ করতে থাকেন। যার জবাবে হর্ষও কয়েক’জন ধোনি ভক্তকে সরাসরি ব্লক করেন।

তবে মঙ্গলবারের ওয়াংখেড়েতে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে যখন একের পর এক পুণে ব্যাটসম্যান মুম্বই বোলার এবং ফিল্ডারদের দাপটের কাছে আত্মসমর্পন করে কম রানের বিনিময়ে সাজঘরে ফিরে যাচ্ছিলেন, ঠিক তখনই মনোজ তেওয়ারির সঙ্গে জুটি বেঁধে ধোনি ৭৩ রানের অসাধারণ একটা পার্টনারশিপ খেলে পুণের স্কোর বোর্ডকে সমৃদ্ধ করে তোলেন। যেটা দেখে মাহিতে মুগ্ধ হয়ে হর্ষ গোয়েঙ্কা ম্যাচের মধ্যিখানেই একটা ট্যুইট করে লেখেন, “”ম্যাচ এখন দারুণ জায়গায় রয়েছে। অসাধারণ একটা ইনিংস খেললো রাহানে, তেওয়ারি এবং ধোনি।”

শেষ পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্সকে ২০ রানে হারিয়ে প্রতিযোগিতার ফাইনালে উঠে এলো রাইজিং পুণে সুপার জায়েন্ট।

আরও পড়ুন

ছবি: ঠিক এইভাবে হোলি উৎসবে মেতে উঠলেন ক্রিকেট ও ফুটবল তারকারা !

হোলি মানেই রঙের খেলা। হিন্দু ধর্মাবলম্বীদের মতে ভগবান শ্রী কৃষ্ণ এদিন তার বন্ধু ও সখিদের নিয়ে রং...

চেন্নাই সুপার কিংসের এই জোরে বোলার আইপিএল শুরুর আগেই গেলেন ছিটকে, অবাক করে দেওয়ার মত কারণে

চেন্নাই সুপার কিংসের এই জোরে বোলার আইপিএল শুরুর আগেই গেলেন ছিটকে, অবাক করে দেওয়ার মত কারণে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম সংস্করণ ২৩ মার্চ থেকে খেলা হবে। এই টুর্নামেন্টের প্রথম ম্যাচ গত বিজেতা চেন্নাই...

স্টিফেন ফ্লেমিং জানালেন, কোন নম্বরে আইপিএল ২০১৯ এ ব্যাটিং করবেন এমএস ধোনি

স্টিফেন ফ্লেমিং সিএসকে দ্বারা আয়োজিত মিডিয়া কনফারেন্সে বলেন,আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। তারা আইপিএল ২০১৯...

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়
দুনিয়ার সবচেয়ে দুর্দান্ত ক্রিকেট লীগ আইপিএলের শুরুয়াত ২০০৮ এ হয়েছিল। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ব্রেণ্ডন ম্যাকালামের ১৫৮ রানের...

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে মূল্যবান টি-২০ ক্রিকেট লীগ হিসেবে পরিচিত। এতে পয়সা পাওয়া যায়না বরং...