অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই হার বুমরাহের, দোষ চাপালেন এই খেলোয়াড়ের উপর !! 1

ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্ট (ENG vs IND) ম্যাচে অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছিল ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহের (Jasprit Bumrah)। ম্যাচের আগে ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) করোনা আক্রান্ত হওয়ায় এই ম্যাচে অধিনায়কের দায়িত্ব পান বুমরাহ। তবে অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ খুব একটা সুখের হয়নি ভারতীয় দলের (Team India) জোরে বোলারের। এই ম্যাচে ব্যাট এবং হাতে তিনি দুর্দান্ত প্রদর্শন করলেও শেষ দিন ইংল্যান্ডের হাতে সাত উইকেট হারতে হয় বুমরাহের ভারতকে।

এই ম্যাচের প্রথম তিনদিন ভারতীয়রা ইংল্যান্ডকে ব্যাকফুটে ঠেলে এই চালকের আসনে বসেছিল। কিন্তু তৃতীয় দিন থেকে ম্যাচে ফিরে আসতে থাকে ইংল্যান্ড। চতুর্থদিন থেকে তারা ভারতকে ব্যাকফুটে ঠেলে দেয়। এবং পঞ্চম দিন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা সহজেই ভারতের লক্ষ্য হাসিল করে এই ম্যাচ জিতে যায়। এই ম্যাচ হারের পর অধিনায়ক বুমরাহকে যথেষ্ট নিরাশ দেখিয়েছে। ম্যাচের পর নিজের বয়ানে সেই হতাশাও ঝরে পড়তে দেখা যায়।

Jasprit Bumrah দিলেন নিজের প্রদর্শন নিয়ে বয়ান

Jasprit Bumrah

অধিনায়ক হিসেবে এই ম্যাচে জসপ্রীত বুমরাহ ব্যর্থ হলেও ব্যাট এবং বল হাতে তিনি দুরন্ত প্রদর্শন করেন। ম্যাচ শেষ হওয়ার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিজেকে অলরাউন্ডার বললেও পরিষ্কার জানিয়ে দেন যে এরচেয়ে বেশি এগোবেন না তিনি। এছাড়াও দলের প্রদর্শন নিয়েও কথা বলেছেন তিনি। তিনি বলেন,

“আমি এর চেয়ে বেশি আগে যাব না (নিজেকে অলরাউন্ডার বলার পর)। টেস্ট ক্রিকেটের এটাই বিশেষত্ব যে যতই আপনার তিনদিন ভাল যাক, কিন্তু চতুর্থ দিন ব্যাট হাতে আমাদের প্রদর্শন ভাল হয়নি। আর এটাই কারণ ম্যাচ আমাদের হাত থেকে বেরিয়ে ইংল্যান্ডের হাতে চলে যায়”।

হারের জন্য একে দায়ী করলেন Jasprit Bumrah

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই হার বুমরাহের, দোষ চাপালেন এই খেলোয়াড়ের উপর !! 2

জসপ্রীত আগে আরও বলেন যে যদি প্রথমদিন বৃষ্টি না হত, তাহলে ভারত এই ম্যাচ জিতেও যেতে পারত। তিনি বলেন,

“যদি ম্যাচের প্রথম দিন বৃষ্টি না হত তাহলে আমরা সিরিজ জিততে পারতাম। কিন্তু ইংল্যান্ড সত্যিই ভাল খেলেছে। আমরা সিরিজ ড্র করেছি আর দুই দলই ভীষণ ভাল ক্রিকেট খেলেছে আর এটা একটা সঠিক পরিণাম ছিল। পন্থ সুযোগ নিয়েছিল চেষ্টা করে”।

পন্থ-জাদেজার প্রদর্শন নিয়ে প্রশংসা করলেন Jasprit Bumrah

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই হার বুমরাহের, দোষ চাপালেন এই খেলোয়াড়ের উপর !! 3

এছাড়াও ম্যাচ শেষে অধিনায়ক বুমরাহ উইকেটকিপার ঋষভ পন্থ আর অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার প্রদর্শনের প্রশংসা করেছেন। তিনি বলেন,

“ও (ঋষভ) আর জাড্ডু নিজেদের জবাবি হামলায় আমাদের ম্যাচে ফিরিয়ে এনেছিল। আমরা ম্যাচে এগিয়ে ছিলাম। ঋষভ রিস্ক নেয় আর আমি তার জন্য খুশি। দ্রাবিড় আমাদের সবসময়ই পথপ্রদর্শন করেন আর আমাদের সমর্থন করার জন্য উপস্থিত থাকেন”।

ম্যাচ হারের কারণ করলেন খোলসা

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই হার বুমরাহের, দোষ চাপালেন এই খেলোয়াড়ের উপর !! 4

ইংল্যাণ্ডের বিরুদ্ধে সাত উইকেটে হারার পর অধিনায়ক বুমরাহ এই ম্যাচ হারের কারণ জানিয়েছেন। ভারত অধিনায়ক বলেন,

“আমরা নিজেদের বোলিং লাইনে সামান্য শক্ত হতে পারতাম আর পরিবর্তনশীল বাউন্সের ব্যবহার করতে পারতাম। অধিনায়কত্ব সেটা নয় যেটা আমি ঠিক করি। আমি দায়িত্ব ভালবাসি। এটা একটা চ্যালেঞ্জ ছিল, একটা নতুন চ্যালেঞ্জ। দলের নেতৃত্ব দেওয়া সম্মানের আর দুর্দান্ত অনুভব ছিল”।

Leave a comment

Your email address will not be published.