IND vs AUS: হার্দিক পান্ডিয়া করলেন খোলাসা, এই বিশেষ কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে জায়গা হয়নি জাসপ্রিত বুমরাহ'র !! 1

মোহালিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে (IND vs AUS) টিম ইন্ডিয়াকে ৪ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে অধিনায়ক রোহিত শর্মা যখন টসের পরে তার প্লেয়িং ইলেভেন প্রকাশ করেন, তখন সেখানে একটি সিদ্ধান্ত ছিল বেশ চমকপ্রদ। আসলে সবাইকে চমকে দিয়ে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে তারকা পেসার জসপ্রীত বুমরাহকে দলে জায়গা দেওয়া হয়নি। তাকে দলে না রাখার পর অধিনায়কের সিদ্ধান্তে সবাই হতাশ মনে হলেও সম্প্রতি তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া জাসপ্রীত বুমরাহর প্রথম টি-টোয়েন্টি ম্যাচ না খেলার কারণ জানিয়েছেন। চলুন জেনে নেওয়া যাক এই বিষয়ে…

কেন জসপ্রীত বুমরাহকে সুযোগ দেওয়া হয়নি?

IND vs AUS: হার্দিক পান্ডিয়া করলেন খোলাসা, এই বিশেষ কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে জায়গা হয়নি জাসপ্রিত বুমরাহ'র !! 2

আসলে, মোহালিতে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে (IND vs AUS) প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টিম ইন্ডিয়াকে ৪ উইকেটে হারের মুখে পড়তে হয়েছিল। একইসঙ্গে এই ম্যাচে তারকা পেসার জসপ্রীত বুমরাহকে দলে না নেওয়ার পরই টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলছে সবাই। এই পর্বে, তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া প্রকাশ করেছেন কেন বুমরাহকে প্রথম ম্যাচে অন্তর্ভুক্ত করা হয়নি।

Read More: IND vs AUS: টিম ইন্ডিয়ার বোঝা হয়ে উঠলেন এই খেলোয়াড়, একনিমেষে শেষ হলো টি-২০ ক্যারিয়ার !!

হার্দিক বলেছেন যে ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ সম্প্রতি চোট থেকে সেরে উঠছেন, তাই দল তাকে খুব বেশি চাপ দিতে চায় না। তিনি আরও বলেছেন যে টিম ইন্ডিয়া বুমরাহকে চোট থেকে ফিরে আসার জন্য যথেষ্ট সময় দেবে। আসলে, পিঠের চোটের কারণে বুমরাহ এশিয়া কাপ ২০২২-এর অংশও হতে পারেননি, তাই দল তাকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে চায় না।

‘জসপ্রীত বুমরাহকে দলে রাখা মানে অনেক কিছু’

IND vs AUS: হার্দিক পান্ডিয়া করলেন খোলাসা, এই বিশেষ কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে জায়গা হয়নি জাসপ্রিত বুমরাহ'র !! 3

এটা অবশ্যই উল্লেখ্য যে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা প্রথম টি-টোয়েন্টি ম্যাচে, হার্দিক পান্ডিয়া তার ব্যাট হাতে একটি গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন এবং অপরাজিত ৭১ রান করেন। এদিকে বুমরাহের গুরুত্ব ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, “আমরা সবাই জানি বুমরাহ কী করতে পারে এবং একজন খেলোয়াড় আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ। যদিও বোলিংয়ে কিছু সমস্যা হতে পারে, কিন্তু তাতে কোন সমস্যা আছে বলে মনে করি না। আমাদের খেলোয়াড়দের ওপর আস্থা রাখতে হবে। এরা দেশের সেরা ১৫ জন খেলোয়াড় এবং সে কারণেই তারা দলে আছে। জসপ্রীত দলে না থাকাটা একটা বড় পার্থক্য তৈরি করে।”

Leave a comment

Your email address will not be published.