ENG vs IND: হারের পরও Rohit Sharma করলেন সূর্যকুমারের প্রাণখোলা প্রশংসা, বললেন...

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল ইংল্যান্ডের (ENG vs IND) বিরুদ্ধে টি-২০ সিরিজে পরপর দুটি ম্যাচ জেতার পর তৃতীয় ম্যাচে ১৯ রানে হেরে গিয়েছে। এর সঙ্গেই তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-১ ফলাফলে শেষ হয়েছে। সিরিজের এই শেষ ম্যাচটি খেলা হয়েছে ট্রেন্টব্রিজে, যেখানে ঘরের দল প্রথমে ব্যাট করে ভারতের সামনে ২১৬ রানের বিশাল লক্ষ্য রাখে।

জবাবে ভারতীয় দল (Team India) রান তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৯৮ রানই করতে পারে আর এই ম্যাচ ১৯ রানে হেরে যায়। তবে ভারত ম্যাচ হারলেও সিরিজ নিজেদের দখলে রেখেছে।

সূর্যকুমারের প্রশংসায় পঞ্চমুখ Rohit Sharma

Suryakumar Yadav

ইংল্যান্ডের দেওয়া ২১৬ রান তাড়া করতে নেমে ভারতের শুরুটা ভীষণই খারাপ হয়। কিন্তু মিডল অর্ডারে সূর্যকুমার যাদব (Surya kumar Yadav) অসাধারণ ইনিংস খেলেন। ভারতীয় দল ৩১ রানের মধ্যেই নিজেদের শীর্ষ তিন ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে ধুঁকতে থাকে, সেই সময় সূর্যকুমার ক্রিজে এসে ৫৫ বলে ১১৭ রানের ইনিংস খেলে দলকে ১৯ ওভার পর্যন্ত এই ম্যাচে টিকিয়ে রাখেনH। ম্যাচের পর ভারত অধিনায়ক রোহিত শর্মা সূর্যকুমারের প্রশংসা করে বলেন,

“আমার মনে হয়েছিল এটা একটা দুর্দান্ত রান তাড়া করা ছিল। তবে আমরা জয় হাতছাড়া করেছি, সূর্যের ইনিংস দুর্দান্ত ছিল। ওকে বেশকিছু সময় ধরে দেখছি, ও এই ফর্ম্যাটকে পছন্দ করে, ওর কাছে সমস্ত ধরণের শট খেলার যোগ্যতা রয়েছে। যবে থেকে ওকে আমরা দলে শামিল করেছি ও আরও শক্তিশালী হয়ে উঠেছে”।

তরুণ বোলারদের বিশেষ পরামর্শ দিলেন Rohit Sharma

Rohit Sharma

এই ম্যাচে ভারতীয় দলের বোলিং প্রথম দুটি ম্যাচের তুলনায় ভীষণই সাধারণ মানের ছিল। আসলে এই ম্যাচে রোহিত তরুণ বোলারদের দলে জায়গা দিয়েছিলেন। কিন্তু এই সুযোগ তারা কাজে লাগাতে পারেননি। কারণ এই ম্যাচে আবেশ খান এবং রবীন্দ্র জাদেজা ক্রমশ ৪৩ আর ৪৫ রান দিয়েছেন।

অন্যদিকে ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা ছিল উমরান মালিকের। তিনি ৪ ওভারে ৫৬ রান দেন। তবে এর মধ্যে রবি বিষ্ণোই এবং হর্ষল প্যাটেল ক্রমশ ৩০ এবং ৩৫ রান দিয়ে দুটি করে উইকেট নেন। বোলারদের প্রদর্শন নিয়ে কথা বলতে গিয়ে অধিনায়ক রোহিত শর্মা বলেন,

“ইংল্যান্ড নিজেদের ব্যাটিংয়ে আমাদের উপর চাপ তৈরি করেছিল। আমরা খেলোয়াড়দের পরীক্ষা করা নিয়ে স্পষ্ট ছিলাম যদি ওরা ৪ ওভার বোলিং করতে পারে। আমাদের কাছে একটা দল হিসেবে কাজ করার জন্য অনেক কিছু রয়েছে। এখনও পর্যন্ত বিষয়গুলি যথেষ্ট ভাল রয়েছে, আমরা প্রশংসায় ভেসে যেতে চাই না। আমরা প্রত্যেক ম্যাচে ভাল করতে চাই। আজকের দিনটা আমাদের বোলারদের জন্য বড় শিক্ষা ছিল। এই ধরণের ম্যাচ আপনাকে শিক্ষা দেয়”।

Leave a comment

Your email address will not be published.