দিল্লি: গৌতম গম্ভীরকে ‘গম্ভীর’ ক্রিকেটার হিসেবেই চেনে ক্রিকেট মহল। আর সেটা শুধু মাঠের মধ্যে নয়, মাঠের বাইরেও। দেখে মনে হতেই পারে, ক্রিকেট ছাড়া এই জগতে আর কিছু্ই চেনেন না তিনি। সদ্য শেষ হওয়া আইপিএলে ব্যাট হাতে দুরন্ত ছন্দে ছিলেন গম্ভীর। শুধু আইপিএল নয়, দেশের ঘরোয়া টুর্নামেন্টেও ব্যাট হাতে ভুরি ভুরি রান করেছেন এই বাঁ হাতি ওপেনারটি। এবার তাঁর নেতৃত্বেই আইপিএলের কোয়ালিফায়ারে ওঠে কলকাতা নাইট রাইডার্স।

ম্যাঞ্চেস্টারে জোড়া বিস্ফোরণ, ভারত আদৌ যোগ দেবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে? তড়িঘড়ি বৈঠক বসছে বিসিসিআই

গোটা মরশুম জুড়ে দুর্দান্ত ফর্মে ছিলেন গম্ভীর। আর তার পুরস্কার স্বরূপ বেশ কয়েকটি সম্মানও জিতে নেন তিনি। এবারের আইপিএলে তিনি পেয়েছেন ‘এফবিবি স্টাইলিস প্লেয়ার অফ দ্য সিজন’ অ্যাওয়ার্ড। এই পুরস্কার জেতার সঙ্গে সঙ্গে তাঁকে অভিনন্দন জানিয়ে দেন তাঁর দিল্লির সতীর্থ শিখর ধাওয়ান।

ঘটনাচক্রে এই দুই ক্রিকেটারের মধ্যে ভারতীয় দলের ওপেনিং স্লট নিয়ে ক্রিকেটীয় লড়াই চলছিল। গম্ভীর যে ফর্মে ছিলেন, তাতে অনেকেই মনে করছিলেন যে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দলে জায়গা করে নেবেন কেকেআর অধিনায়ক। তবে নির্বাচকরা তাঁর বদলে শিখর ধাওয়ানকে দলে জায়গা করে দিয়েছেন। চলতি আইপিএলে গম্ভীর দ্বিতীয় রান সংগ্রহকারী ছিলেন। ঠিক তাঁর পিছনেই শেষ করেন ধাওয়ান। শিখরের এই ফর্মের কথা মাথায় রেখেই গম্ভীরকে বাদ দিয়ে নির্বাচকরা তাঁর নাম সুপারিশ করেন।

এমন একটা ঘটনার পর অনেকেই মনে করছিলেন, গম্ভীর ও ধাওয়ানের মধ্যে তিক্ততা বাড়বে। তবে সেই ধারণাকে ভুল প্রমাণ করে দু’জনেই দু’জনকে প্রশংসাসূচক শব্দে ভরিয়ে দিচ্ছেন। সেই ইঙ্গিত দিয়েই ধাওয়ান প্রথম টুইট করে লেখেন, “গম্ভীরই এফবিবি স্টাইলিস প্লেয়ারের পুরস্কারের যোগ্য। রাব রাখা।”

এর উত্তরে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে শিখরের ভালো ফর্ম আশা করে গম্ভীর লেখেন, “ধন্যবাদ শিখি। আশা করি চ্যাম্পিয়ন্স ট্রফিতে তুমি দারুণ খেলবে।”


এরপর অবশ্য সিনিয়র ক্রিকেটার, অর্থাৎ গম্ভীরকে ধন্যবাদ জানাতে ভোলেননি টিম ইন্ডিয়ার ওপেনারটি।

রোহিত শর্মাই কি হবেন ভারতীয় টি-২০ দলের অধিনায়ক? জানিয়ে দিলেন স্বয়ং ‘হিটম্যান’

  • SHARE

    আরও পড়ুন

    ধোনির ভক্তদের জন্য সম্ভবত খারাপ খবর, ধোনির অবসর আশংকা নিয়ে উত্তপ্ত টুইটার

    গতকাল স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারার পর ড্রেসিং রুমে ফেরার সময় প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র...

    স্মৃতি মন্ধনার জন্মদিনে শুভকামনা জানালেন শচীন তেন্ডুলকর ও আনজুম চোপড়া

    ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধনার জন্মদিনে তাঁকে শুভকামনা জানিয়ে টুইট বার্তা পাঠিয়েছেন ভারতের কিংবদন্তী ক্রিকেট...

    BREAKING NEWS: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় টিম ঘোষণা ,এই ক্রিকেটার পেলেন না জায়গা

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    হার্দিক পাণ্ডিয়ার চুল অনন্য, চর্চার জন্য উইকিপিডিয়ায় নতুন ভাবে ভূষিত হলেন তিনি!

    এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, হার্দিক পাণ্ডিয়া বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতের জন্য অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে...

    ক্রিকেটারদের কিছু মজার নাম যা দেখে আপনি অট্টহাসিতে ফেটে পড়বেন

    একটি ক্রিকেট দলের খেলোয়াড়দের মধ্যে অনন্য এক ধরনের সম্পর্ক থাকে কারণ তারা একে অপরের সাথে বেশিরভাগ সময়...