সামনের মাসের শুরুতেই ইংল্যান্ডের মাটিতে বসতে চলেছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। যদিও তার ঠিক আগেই এদিন ব্রিটেনে জোড়া বিস্ফোরণে কেঁপে উঠল গোটা ম্যাঞ্চেস্টারের এরিনা৷ একটি কনসার্ট চলাকালীন পরপর দুটি বিস্ফোরণ ঘটে সেখানে। এই দুর্ঘটনায় জেরে প্রায় ২২ জনের মৃত্যু ঘটেছে। আহতের সংখ্যা ৫০-এরও বেশি৷ এই  ঘটনার সঙ্গে জঙ্গি যোগ থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে ৷ এমন পরিস্থিতিতে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে টিম ইন্ডিয়াকে সেখানে পাঠানো কি ঠিক হবে? ভারতীয় ক্রিকেট দলের সুরক্ষাকে মাথায় রেখে এদিনই তড়িঘড়ি ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা আপতকালিন একটি বৈঠক ডাকলেন। বিসিসিআইয়ের সদর দফরে হতে চলা এই বৈঠকে উপস্থিত থাকবেন টিম ইন্ডিয়ার ম্যানেজার সহ বাকি লজিস্টিক ম্যানেজাররাও। এমন পরিস্থিতিতে বোর্ড কি আদৌ ঝুঁকি নিয়ে কোহলি, ধোনিদের ইংল্যান্ডে পাঠাবে? এ ব্যাপারে বোর্ডে কার্যকরি অধ্যক্ষ সি কে খান্না অবশ্য জানান, চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত নিশ্চিতভাবে অংশগ্রহণ করবে। তবে ইংল্যান্ড সফরে আশাকরি ভারতীয় দলের নিরাপত্তা ব্যবস্থা অনেকবেশি কড়া থাকবে।

আগামী ১ জুন থেকে ইংল্যান্ডে আয়োজিত হতে চলা মিনি ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণ করার লক্ষ্যে বুধবার রাতে লন্ডনে রওনা দেবেন ভারতীয় দলের ক্রিকেটাররা। কিন্তু তার ঠিক একদিন আগে ম্যাঞ্চেস্টারে এই ধরণের বড়সড় দূর্ঘটনা ঘটে যাওয়ায় চিন্তার সাগরে ডুব দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা। ভারতীয় ক্রিকেটাররা ওই টুর্নামেন্ট চলাকালিন ইংল্যান্ডে কতটা নিরাপদ থাকবেন, পাশাপাশি ক্রিকেটাররা যদি এই অবস্থায় সেখানে কিভাবে আঁটো সাটো নিরাপত্তা দেওয়া যায়, তা নিয়েই আজকের বোর্ডের এই বৈঠকের আয়োজন। যদিও ক্রিকেটারদের নিরাপত্তার বিষয় নিয়ে শেষমেশ কি সিদ্ধান্ত নেওয়া হয় বোর্ডের তরফ থেকে, তা নির্দিষ্ট সময়ে জানা যাবে। উল্লেখ্য, আটটি প্রথমশ্রেনির ক্রিকেটখেলিয়ে দেশকে নিয়ে আয়োজিত হতে চলা চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হতে চলেছে আগামী ১ জুনে। শেষ হবে ১৮ জুনে। ভারত নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে।

  • SHARE

    আরও পড়ুন

    চ্যাম্পিয়নের পর ফের নতুন গানে মাতালেন ডিজে ব্র্যাভো

    ক্রিকেট বিশ্বকে শুধু ব্যাটে বলে বা ফিল্ডিংয়ে নয়, গান গেয়েও মুগ্ধ করে দিয়েছিলেন এই ওয়স্ট ইন্ডিয়ান ক্রিকেটার।...

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা
    বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ছয় ক্রিকেটারের উপর নেমে এল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কুঠারাঘাত। জাতীয় দলের হয়ে এই...

    আইপিএলে রোহিতে বিধ্বংসী ইনিংসের পেছনে রয়েছেন অর্জুন তেন্ডুলকর, কিভাবে জেনে নিন

    আইপিএলে রোহিতে বিধ্বংসী ইনিংসের পেছনে রয়েছেন অর্জুন তেন্ডুলকর, কিভাবে জেনে নিন
    তার বাবার নাম শচীন রমেশ তেন্ডুলকর। তিনি ভারতীয় কিংবদন্তীর পুত্র, অর্জুন তেন্ডুলকর জানেন, ভারতীয় ক্রিকেট দুনিয়ায় নিজেকে...

    গেইল তান্ডবে মুগ্ধ পাঞ্জাব মালকিন দিলেন উপহার, মুগ্ধ হলেন বিরাট-বান্ধবীও

    ইল তান্ডবে মুগ্ধ পাঞ্জাব মালকিন দিলেন উপহার, মুগ্ধ হলেন বিরাট-বান্ধবীও
    আইপিএল নিলামে প্রথমে তাকে কিনতে রাজি হয়নি কোনও ফ্রেঞ্চাইজিই। গেইল ফুরিয়ে গিয়েছেন, বুড়ো হয়ে গিয়েছেন, সেই সঙ্গে...

    আইপিএল ২০১৮: আমার নামটা মনে রাখবেন : ক্রিস গেইল

    আইপিএল ২০১৮: আমার নামটা মনে রাখবেন : ক্রিস গেইল
    হায়দ্রাবাদের বিরুদ্ধে ঘরের মাঠে নিজেদের শেষ ম্যাচে ১৫ রানে জয় হাসিল করে নিল রবিচন্দ্রন অশ্বিনের নেতৃত্বাধীন কিংস...