সামনের মাসের শুরুতেই ইংল্যান্ডের মাটিতে বসতে চলেছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। যদিও তার ঠিক আগেই এদিন ব্রিটেনে জোড়া বিস্ফোরণে কেঁপে উঠল গোটা ম্যাঞ্চেস্টারের এরিনা৷ একটি কনসার্ট চলাকালীন পরপর দুটি বিস্ফোরণ ঘটে সেখানে। এই দুর্ঘটনায় জেরে প্রায় ২২ জনের মৃত্যু ঘটেছে। আহতের সংখ্যা ৫০-এরও বেশি৷ এই  ঘটনার সঙ্গে জঙ্গি যোগ থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে ৷ এমন পরিস্থিতিতে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে টিম ইন্ডিয়াকে সেখানে পাঠানো কি ঠিক হবে? ভারতীয় ক্রিকেট দলের সুরক্ষাকে মাথায় রেখে এদিনই তড়িঘড়ি ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা আপতকালিন একটি বৈঠক ডাকলেন। বিসিসিআইয়ের সদর দফরে হতে চলা এই বৈঠকে উপস্থিত থাকবেন টিম ইন্ডিয়ার ম্যানেজার সহ বাকি লজিস্টিক ম্যানেজাররাও। এমন পরিস্থিতিতে বোর্ড কি আদৌ ঝুঁকি নিয়ে কোহলি, ধোনিদের ইংল্যান্ডে পাঠাবে? এ ব্যাপারে বোর্ডে কার্যকরি অধ্যক্ষ সি কে খান্না অবশ্য জানান, চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত নিশ্চিতভাবে অংশগ্রহণ করবে। তবে ইংল্যান্ড সফরে আশাকরি ভারতীয় দলের নিরাপত্তা ব্যবস্থা অনেকবেশি কড়া থাকবে।

আগামী ১ জুন থেকে ইংল্যান্ডে আয়োজিত হতে চলা মিনি ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণ করার লক্ষ্যে বুধবার রাতে লন্ডনে রওনা দেবেন ভারতীয় দলের ক্রিকেটাররা। কিন্তু তার ঠিক একদিন আগে ম্যাঞ্চেস্টারে এই ধরণের বড়সড় দূর্ঘটনা ঘটে যাওয়ায় চিন্তার সাগরে ডুব দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা। ভারতীয় ক্রিকেটাররা ওই টুর্নামেন্ট চলাকালিন ইংল্যান্ডে কতটা নিরাপদ থাকবেন, পাশাপাশি ক্রিকেটাররা যদি এই অবস্থায় সেখানে কিভাবে আঁটো সাটো নিরাপত্তা দেওয়া যায়, তা নিয়েই আজকের বোর্ডের এই বৈঠকের আয়োজন। যদিও ক্রিকেটারদের নিরাপত্তার বিষয় নিয়ে শেষমেশ কি সিদ্ধান্ত নেওয়া হয় বোর্ডের তরফ থেকে, তা নির্দিষ্ট সময়ে জানা যাবে। উল্লেখ্য, আটটি প্রথমশ্রেনির ক্রিকেটখেলিয়ে দেশকে নিয়ে আয়োজিত হতে চলা চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হতে চলেছে আগামী ১ জুনে। শেষ হবে ১৮ জুনে। ভারত নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে।

  • SHARE

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...