বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েও দুর্দান্ত সাফল্য ওয়ানিন্দু হাসারাঙ্গার, পিছনের সারিতে সমস্ত ভারতীয় বোলার ! 1

টি টোয়েন্টি  বিশ্বকাপ ২০২২ গ্রুপ পর্বে শেষ হয়েছে এবং প্রথম সেমিফাইনাল ম্যাচটি পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যে খেলা হচ্ছে। টুর্নামেন্টের একদম শেষে র দিকে আইসিসি প্রকাশ করলো বর্তমানে সেরা ১০ বোলারের তালিকা, যেখানে রং দেখিয়েছেন শ্রীলংকান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। বর্তমানে অন্যতম সেরা বলার হলেন হাসারাঙ্গা, টি টোয়েন্টি ক্রিকেটে তার পারফরমেন্স দুরন্ত। এই বিশ্বকাপেও দুর্দান্ত বোলিং করেছেন এই স্পিনার।

২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের মালিক

বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েও দুর্দান্ত সাফল্য ওয়ানিন্দু হাসারাঙ্গার, পিছনের সারিতে সমস্ত ভারতীয় বোলার ! 2

এই বিশ্বকাপে আমরা দুর্দান্ত বোলিং পারফরমেন্স দেখেছি বিভিন্ন দলের বোলারদের থেকে। বিশ্বকাপে বোলাররা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল ব্যাটসম্যানদের কাছে। প্রত্যেক দলই তাদের বোলিং ডিপার্টমেন্টকে বেশ মজবুতি আনিয়েছে এই বিশ্বকাপে। ঠিক তেমনি শ্রীলঙ্কা দলের অভিজ্ঞ  স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা (Wanindu Hasaranga), শ্রীলঙ্কা দলের বিশ্বকাপের মঞ্চে কোয়ালিফাই করার পিছনে অন্যতম ভূমিকা গ্রহণ করেছেন হাসারাঙ্গা। এই বিশ্বকাপে সর্বাধিক উইকেট নিয়েছেন, আটটি ম্যাচে তিনি ১৩ টি উইকেট নিয়েছেন।

প্রথম দশে সুযোগ মিললো না কোনো ভারতীয় বোলারদের

বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েও দুর্দান্ত সাফল্য ওয়ানিন্দু হাসারাঙ্গার, পিছনের সারিতে সমস্ত ভারতীয় বোলার ! 3

আইসিসি বোলিং রাঙ্কিং এ হাসারাঙ্গা (Wanindu Hasaranga) এখন প্রথম স্থানে উঠে এসেছেন, এর আগে এই স্থানে ছিলেন টি টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা স্পিনার রশিদ খান (Rashid Khan), তিনি এখন দ্বিতীয় স্থানে আছেন,  তৃতীয় স্থানে আছেন জস হ্যাজেলউড (Josh Hazlewood)। বিশ্বকাপের মঞ্চে ভারতীয় বোলারদের পারফরম্যান্স অসাধারণ, তবে কোন বলারই প্রথম ১০ এ আসতে পারল না। ভারতীয় বোলারদের মধ্যে প্রথমে আছেন ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar) যিনি এই তালিকায় ১২ তম স্থান দখল করে আছেন এবং তারপরেই আছেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin), যিনি ১৩ নম্বর স্থান দখল করে আছেন।

প্রথম দশে মাত্র এক ভারতীয় ব্যাটার

বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েও দুর্দান্ত সাফল্য ওয়ানিন্দু হাসারাঙ্গার, পিছনের সারিতে সমস্ত ভারতীয় বোলার ! 4

বোলাররা না থাকলেও টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের তালিকায় প্রথম স্থান দখল করে আছেন সূর্য কুমার যাদব, যদিও সূর্য কুমার ছাড়া কোন ব্যাটসম্যানই এই তালিকায় প্রথম দশের মধ্যে নেই। তবে প্রথম ২০ জনের মধ্যে ভারতীয় দলের আরো ৩ ব্যাটসম্যান উপস্থিত আছেন। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে বিরাট কোহলি, লোকেশ রাহুল তাদের ছন্দ খুঁজে পেয়েছেন, এইবছর বিশ্বকাপের সর্বোচ্চ রানের মালিকও বিরাট কোহলি, তিনি এই তালিকায় ১১তম স্থানে বিরাজমান, আর দুই ভারতীয় ব্যাটার হলেন লোকেশ রাহুল এবং রোহিত শর্মা। বিশ্বকাপ সমাপ্ত হলে এই তালিকায় আমরা পরিবর্তন দেখতে পাবো।

Leave a comment

Your email address will not be published.