Sachin Tendulkar কে এক ওয়েটার দিয়েছিলেন ব্যাটিং টিপস, স্বয়ং ‘ক্রিকেটের ভগবান’ করলেন খোলসা

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন খেলোয়াড় তথা ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকর ক্রিকেট ইতিহাসের সবচেয়ে মহান ব্যাটসম্যান। শচীনের রেকর্ডের কাছাকাছি পৌঁছনোর ব্যাপারে কোনো খেলোয়াড় কল্পনাও করতে পারেন না, এই কারণেই শচীন তেন্ডুলকরকে ক্রিকেট দুনিয়ার ভগবান বলে মনে করা হয়। তাকে দেখেই প্রভাবিত হয়ে লক্ষ লক্ষ তরুণ ক্রিকেটেকে নিজেদের ভবিষ্যত মেনে নিয়ে সফলতাও পেয়েছেন।

শচীনের ব্যাটিংকে বিশ্ব ক্রিকেটের সমস্ত তারকারাই সূক্ষ্ম নজরে দেখতেন আর সকলেই তার ব্যাটিংয়ের যাবতীয় কৌশল পারফেক্ট মনে হত। কিন্তু আপনারা কী জানেন যে শচীনের ব্যাটিংয়ের ত্রুটি একজন ওয়েটার ধরে ফেলেছিলেন, যার খোলসা স্বয়ং শচীন করেছেন।

শচীনকে তাজ হোটেলের ওয়েটার দিয়েছিলেন টিপস

Sachin Tendulkar কে এক ওয়েটার দিয়েছিলেন ব্যাটিং টিপস, স্বয়ং ‘ক্রিকেটের ভগবান’ করলেন খোলসা 5

এই ঘটনা প্রায় ২০ বছরের পুরনো, সেই সময় শচীন তেন্ডুলকরের কেরিয়ার তুঙ্গে ছিল আর যিনি বিশ্বের যে কোনো বোলারকে তুড়ি মেরে উড়িয়ে দিতেন। চেন্নাইতে টেস্ট ম্যাচ খেলতে পৌঁছনো শচীন তাজ করোমন্ডোল হোটেলে উঠেছিলেন, সেই সময় শচীনের কাছে একজন ওয়েটার আসেন আর তিনি শচীনকে তার ব্যাটিংয়ের ত্রুটির ব্যাপারে জানা। শচীন স্বয়ং এই ব্যাপারে খোলসা করে বলেছেন,

“চেন্নাইতে আমি একটি হোটেলে ছিলাম, আমি কফি অর্ডার করি। ওয়েটার রুমে আসে আর সে আমাকে বলে যে ও আমার সঙ্গে ক্রিকেটের ব্যাপারে কিছু কথাবার্তা বলতে চায়, ও আমাকে জিজ্ঞাসা করে এটা ঠিক ঠিক হবে? আমি ওকে হ্যাঁ বলি, আর বলি বলো তুমি কী বলতে চাও”।

শচীনের ভিডিয়ো রিওয়াইন্ড করে দেখতে চেয়েছিলেন ওয়েটার

Sachin Tendulkar কে এক ওয়েটার দিয়েছিলেন ব্যাটিং টিপস, স্বয়ং ‘ক্রিকেটের ভগবান’ করলেন খোলসা 6

শচীন তেন্ডুলকর আরও বলেন যে গুরু প্রসাদ নামের ওয়েটার তার সেই বড় ত্রুটি জানিয়েছিলেন যা আর কেউ বলতে পারেননি। শচীন জানিয়েছেন যে প্রসাদ তাকে এলবো গার্ড নিয়ে একটি ইন্টারেস্টিং করা বলেছিলেন। তিনি বলেন,

“ও আমাকে বলেছিল যে যখন আপনি আর্ম গার্ড পড়েন তখন আপনার ব্যাটের সুইং বদলে যায়। ওয়েটার আমাকে বলেছিল যে ও আমার ফ্যান আর আমার ব্যাটিংয়ের ভিডিয়ো রিওয়াইন্ড করে দেখতে চায়। ওর এই পরামর্শের পর আমি নিজের আর্ম গার্ড আলাদাভাবে ডিজাইন করিয়েছিলাম”।

Leave a comment

Your email address will not be published.