Ind vs pak, champions trophy 2025, t20 world cup 2024
IND vs PAK | Image: Getty Images

IND vs PAK: ২০২৪ সালেই অনুষ্ঠিত হতে চলেছে আরও একটি বিশ্বকাপ। এবার ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে অনিষ্ঠিত হতে চলেছে টি টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৪ আইসিসি পুরুষ টি২০ বিশ্বকাপ হল আইসিসি পুরুষ টি২০ বিশ্বকাপ-এর নবম আসর। এটি ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে ২০২৪ সালের জুনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র প্রথম দেশে হিসেবে আইসিসি বিশ্বকাপের কোনো বড় টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে। আর ভারতের সবথেকে বড় ম্যাচটি (ভারত বনাম পাকিস্তান) অনুষ্ঠিত হতে চলেছে ৯ জুন।

আরও পড়ুন | IND vs PAK: টি-২০ বিশ্বকাপের আগেই মুখোমুখি ভারত-পাক, মেগা দ্বৈরথ নিয়ে তুঙ্গে উত্তেজনা !!

ভারত-পাকিস্তান ম্যাচের জন্য মুখিয়ে রয়েছে দর্শকরা

IND VS PAK, world cup 2023
India and Pakistan fans | Image: Getty Images

ভারত এবং পাকিস্তানের মধ্যে একটি ম্যাচ সর্বদা সারা বিশ্বের ক্রিকেট অনুরাগীদের জন্য একটি বিশাল প্রতিদ্বন্দ্বীমূলক ম্যাচ। পাশাপাশি দুই দেশের রাজনৈতিক উত্তেজনার কারণে উভয় দল তাদের মধ্যে কোনো দ্বিপাক্ষিক সিরিজ না খেলার বিষয়টি বিবেচনা করে, এশিয়া কাপ ও বিশ্বকাপের ম্যাচ গুলির প্রাধান্য অনেকটা বেড়ে যায়। আর এই ঐতিহ্যবাহী প্রতিদ্বন্দ্বীরা মুখোমুখি হলে আন্তর্জাতিক ইভেন্টে এমন কোনো দুই দল নেই যার ক্রেজ এরথেকে বেশি। নিউইয়র্কে আগামী ৯ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর ম্যাচটিও এর ব্যতিক্রম নয় এবং মিডিয়া রিপোর্ট অনুসারে টিকিটের দাম ইতিমধ্যেই পৌঁছেছে আকাশছোঁয়া।

টিকিটের দাম পৌঁছিয়েছে আকাশছোঁয়া

দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের টিকিটের দাম প্রাথমিকভাবে ৬ ডলার অর্থাৎ ৪৯৭ টাকার মতো নির্ধারিত করা হলেও, রিসেল মার্কেটে টিকিটের দাম আকাশছোঁয়া। আইসিসির সরকারি ওয়েবসাইটে হু হু করে টিকিট বিক্রি হচ্ছে। পাশপাশি, ভিন্ন ভিন্ন ওয়েবসাইট থেকেও এই টিকিটগুলিকে পুনরায় বিক্রির জন্য তোলা হচ্ছে। প্রতিটি টিকিটের দাম প্রায় দ্বিগুণ হয়েছে। কয়েকটি টিকিটের দাম পৌঁছেছে কোটি টাকায়। ভারত-পাকিস্তান ম্যাচের জন্য এক ওয়েবসাইটে রি’সেল টিকিটের সর্বোচ্চ দাম এক লক্ষ ৭৫ হাজার মার্কিন ডলার নির্ধারিত হয়েছে। এর সঙ্গে অ্যাডিশনাল ফি ৫০ হাজার মার্কিন ডলার মিলিয়ে টিকিটের দাম গিয়ে দাঁড়াচ্ছে প্রায় ১কোটি ৮৬ লক্ষ টাকা।

পাকিস্তানকে টক্কর দিতে প্রস্তুত টিম ইন্ডিয়া

ind vs pak ,world cup 2023
IND vs PAK | Image: Getty Images

বর্তমানে ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলছে এরপর বলতে দলের প্রতিটি প্লেয়ার আইপিএলের মত মেগা মঞ্চে তাদের প্রদর্শন তুলে ধরতে চাইবে। আইপিএল শেষ হতেই বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেবে টিম ইন্ডিয়া। ভারতীয় দলের কথা বলতে গেলে ইংল্যান্ড সিরিজের আগে আফগানিস্তানের বিরুদ্ধে তিনটি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল ইন্ডিয়া, যেখানে দল তিনটি ম্যাচেই জয়লাভ করেছিল। কয়েকদিন আগেই ভারতীয় বোর্ডের সহ-সভাপতি জয় শাহ রোহিত শর্মাকে বিশ্বকাপ দল সামলানোর দায়িত্ব দিয়ে দিয়েছেন। আসন্ন বিশ্বকাপে পাকিস্তানকে (IND vs PAK) পরাস্ত করতে তৈরি থাকবে রোহিত বাহিনী।

আরও পড়ুন | IND vs PAK: নেটফ্লিক্সে আসছে ভারত-পাকিস্তানের লড়াই ‘দ্য গ্রেটেস্ট রাইভালরি’, টিজারেই মাত ফ্যানরা !!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *