চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ওভালে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ১৮০ রানে হারিয়ে ইতিহাস রচনা করেছে পাকিস্তান। ইতিহাস, কারণ এটাই পাকিস্তানের প্রথম চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয়। তাও আবার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে। এমন একটা অভাবনীয় কাণ্ড ঘটিয়ে আনন্দের উচ্ছ্বাসে ভাসছে গোটা পাকিস্তান, অন্যদিকে যন্ত্রণার চোরাস্রোত বয়ে চলেছে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের শিরায় শিরায়। এমন একটা পরিস্থিতিতে হঠাৎ মানবতার প্রতীক হয়ে গোটা ক্রিকেট বিশ্বের সামনে ধরা দিলেন পাক দলের ওপেনার আজহার আলি। এদিন সোশ্যাল নেটওয়ার্ক সাইট ট্যুইটারে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, বর্তমান অধিনায়ক বিরাট কোহলি এবং যুবরাজ সিংয়ের সঙ্গে নিজের দুই ছেলের ছবি আপলোড করে তাঁদেরকে রীতিমতো প্রশংসায় ভরিয়ে দিলেন পাকিস্তানের নির্ভরযোগ্য ব্যাটসম্যান আজহার আলি।

২০১৭-র আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে ১৮০ রানে পরাস্ত করে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হল পাকিস্তান

ভারত–পাক ম্যাচের আগেরদিন লন্ডনে পাক দলের প্রতিটা ক্রিকেটারের পরিবার হাজির হয়েছিল ঐতিহাসিক ওই ম্যাচের সাক্ষী থাকতে। সেই মাফিক ম্যাচের আগেরদিন ওভালে পাক অনুশীলনে পাকিস্তান দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান আজহার আলির সঙ্গে তাঁর দুই ছেলে ইবতিশাম আজহার এবং আজান আজহারকে মাঠে দেখা গিয়েছিল। ঠিক তখনই মাঠের অন্যপ্রান্তে স্বপ্নের নায়ক অর্থাৎ ভারতীয় ক্রিকেট দলের এক ঝাঁক তারকাদের সামনে থেকে দেখে নিজেদের আটকে রাখতে পারেননি আজহারের দুই ছেলে। ধোনি, কোহলিদের সঙ্গে ছবি তুলতে চায় তারা। দুই ছেলের এহেন আবদারে প্রথমে খানিকটা অপ্রস্তুত হয়ে পড়লেও, পরক্ষণে আজহার ইবতিশাম এবং আজানকে নিয়ে সরাসরি পাড়ি দেন কোহলিদের ড্রেসিংরুমে। সীমান্তের ওপারে নিজেদের খুদে ভক্তদের হতাশ করেননি ধোনি, কোহলি, যুবরাজরা। ড্রেসিংরুমে আজহার আলি দুই ছেলের সঙ্গে খুশি মনে ছবি তোলা থেকে শুরু করে অটোগ্রাফ দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের লেজেন্ড ক্রিকেটাররা।

টুর্নামেন্ট জয় নিশ্চিতের পর পাকিস্তান ক্রিকেট দল

ধোনি, কোহলিদের এমন মধুর আচরণ দারুণভাবে ছুঁয়ে গিয়েছিল আজহার আলির হৃদয়কে। প্রতিপক্ষ দলের ক্রিকেটারদের এমন অমায়িক ব্যবহারে মুগ্ধ হয়ে গিয়েছিলেন তিনি। ফাইনালে জয়ের পর যখন তাঁর দেশের ক্রিকেট সমর্থকেরা ভারতীয় ক্রিকেট দলের পাশাপাশি তাদের সমর্থকদের সোশ্যাল নেটওয়ার্ক সাইটে মুন্ডুপাত করে চলেছে, সেখানে মানবিকতার নতুন সংজ্ঞা লিখে ধোনি, কোহলিদের প্রশংসায় ভরিয়ে দিলেন আজহার।

আজহার আলি

এখানে দেখুনঃ পাকিস্তানের কাছে হেরে যাওয়ার পর উল্টো সুর সেওয়াগের

এদিন ট্যুইটারে নিজের দুই ছেলের সঙ্গে ভারতীয় দলের ড্রেসিংরুমে ধোনি, কোহলি এবং যুবরাজের তোলা একাধিক বিশেষ ছবি আপলোড করেন আজহার। পাশাপাশি সেই ছবিগুলির সঙ্গে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে একটি হৃদয়স্পর্শী একটি বার্তা দিয়ে সহজে সবার মনে জায়গা করে নেন তিনি। ধোনি, কোহলি, যুবির উদ্দেশ্যে আজহার লেখেন, “আমার সন্তানদের সঙ্গে সময় কাটানোর জন্য ভারতীয় ক্রিকেট দলের এই কিংবদন্তিদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই। আমার সন্তানরা এতে দারুণ খুশি হয়েছে।”

আরোও দেখুনঃ পাকিস্তানের কাছে লজ্জার হার, ভারতীয় ক্রিকেটারদের ব্যঙ্গ করে টুইট হর্ষ গোয়েঙ্কার!

আজহার আলির আপলোড করা এই ছবিগুলি সোশ্যাল নেটওয়ার্ক সাইটে এরই মধ্যে ভাইরাল হয়ে গিয়েছে। ১৮ হাজার লাইক, ৮৪০০টি রিট্যুইট এবং ৮৪১ টি কমেন্ট জমা পড়েছে। ৩২ বছর বয়সী আজহারের এমন বার্তায় খুশি হয়ে বলিউডের নামি ডিরেক্টর টুইটারে লেখেন, “মনুষত্য প্রতিষ্ঠিত হল, পৃথিবী বদলায় তোমার কাজে, তোমার ভাবনায় নয়।”

শাহিদ হাসমি নামক একজন পাক সমর্থক রিট্যুইট করে লেখেন, “ভারতীয় ক্রিকেট দলের প্রতিটা সদস্য খুবই ভদ্র এবং বন্ধুত্বপূর্ণ। সরফজর আহমেদের ছেলের প্রতি ধোনির ভালোবাসা কখনই ভোলার মত নয়। ভদ্র ক্রিকেটার।”

  • SHARE

    আরও পড়ুন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন
    আসন্ন আইপিএল ২০১৮র নিলামে দল পাননি তিনি। নিলামে অবিক্রীতই থেকে গেছিলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত...

    আইপিএল২০১৮: সম্পূর্ণ সূচী, ম্যাচের সময়, স্থান, এবং অন্যান্য বিবরণ

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামি ৭ এপ্রিল থেকে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং এই আইপিএলে নির্বাসন কাটিয়ে ফিরে...

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি
    কিছুদিন আগেই ভারতের কিংবদন্তী ক্রিকেটের শচীন তেন্ডুলকরের মেয়ে সারা তেন্ডুলকরের মেয়েকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার হয়েছিলেন পশ্চিম...

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা
    ফের বিতর্কে কমেডিয়ান কপিল শর্মা। এবার তিনি সরাসরি অপমান করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। যার ফলে রাগে...

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার
    ভারত দক্ষিণ আফ্রিকার মধ্যে ওয়ান ডে সিরিজ চলাকালীনই ঘটে গেল এক অপ্রীতিকর ঘটনা। জোহানেসবার্গের চতুর্থ ওয়ান ডে...