অবশেষে বিরাট কোহলির ফর্ম নিয়ে নীরবতা ভাঙলেন সৌরভ গাঙ্গুলী, দিলেন এই চমকে দেওয়ার মতো বয়ান !! 1

ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির (Virat Kohli) ফর্ম শুধু তার জন্যই নয় বরং দলের সকলের জন্যই মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে। বর্তমানের বিরাটের উপর প্রথম একাদশ থেকেই শুধু নয় বরং ভারতীয় দল (Team India) থেকেই বাদ পড়ার বিপদ এসে উপস্থিত হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে (ENG vs IND) ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচের মধ্যে তার কোমরের চোটও তার মুশকিল বাড়িয়ে দিয়েছে।

২০১৯ সালের পর থেকে বিরাটের ব্যাট থেকে একটিও সেঞ্চুরি বেরোয়নি। ইংল্যান্ড সফরে টেস্ট এবং টি-২০ সিরিজে তার প্রদর্শনও ছিল নিরাশাজনক। এজবাস্টন টেস্টের দুই ইনিংসে তার ব্যাট থেকে ক্রমশ ১১ আর ২০ রান বেরিয়েছে। অন্যদিকে টি-২০ সিরিজের দুটি ম্যাচে তিনি মাত্র ১২ রানই করেছেন। এখন বিরাট কোহলির এই ফর্ম নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীও (Sourav Ganguly) বড় প্রতিক্রিয়া দিয়েছেন যা বিরাটের সমস্যা আরও বাড়িয়ে দিতে পারে।

Virat Kohli-র খারাপ ফর্ম নিয়ে নীরবতা ভাঙলেন সৌরভ গাঙ্গুলী

Virat Kohli

লাগাতার ব্যাট হাতে সংঘর্ষ করা বিরাট কোহলির সমর্থনে মাঠে নামলেন সৌরভ গাঙ্গুলী। সংবাদসংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন,

“এতে কোনো সন্দেহ নেই যে আন্তর্জাতিক ক্রিকেটে ও যা নম্বর পেয়েছে, সেটা ক্ষমতা আর গুণমান ছাড়া আসেনি। ওর জন্য কঠিন সময় যাচ্ছে আর ও সেটা জানে। ও স্বয়ং একজন মহান খেলোয়াড়। ও স্বয়ং জানে যে ওর নিজের মান অনুযায়ী এটা ভাল যায়নি”।

ওকে নিজের রাস্তা খুঁজতে হবে – সৌরভ গাঙ্গুলী

অবশেষে বিরাট কোহলির ফর্ম নিয়ে নীরবতা ভাঙলেন সৌরভ গাঙ্গুলী, দিলেন এই চমকে দেওয়ার মতো বয়ান !! 2

বিরাট কোহলির লাগাতার নিরাশাজনক ফর্মের ব্যাপারে সৌরভ গাঙ্গুলী বলেন,

“আমি ওকে ফিরে এসে ভাল প্রদর্শন করতে দেখছি। কিন্তু ওকে নিজের রাস্তা খুঁজতে হবে আর সফল হতে হবে। যা ও গত ১২-১৩ বছর বা তার চেয়ে বেশি সময় ধরে করছে আর শুধু বিরাট কোহলিই এমনটা করতে পারে”।

আসলে এই মুহূর্তে বিরাট কোহলিকে নিজের খারাপ প্রদর্শনের জন্য যথেষ্ট সমালোচনা সইতে হচ্ছে। প্রাক্তন অধিনায়ক কপিল দেব তো এটাও বলে দিয়েছেন যে বিরাট কোহলিকে টি-২০ দল থেকে বাদ দেওয়া উচিৎ।

একজন খেলোয়াড় হিসেবে এটা সকলের সঙ্গেই হয়েছে – গাঙ্গুলী

অবশেষে বিরাট কোহলির ফর্ম নিয়ে নীরবতা ভাঙলেন সৌরভ গাঙ্গুলী, দিলেন এই চমকে দেওয়ার মতো বয়ান !! 3

এই ব্যাপারে আরও কথা বলতে গিয়ে সৌরভ গাঙ্গুলী বলেন,

“খেলায় এই ব্যাপার গুলো থাকবে। এটা সকলের সঙ্গে হয়েছে। এটা শচীনের (তেন্ডুলকর) সঙ্গে হয়েছে, এটা রাহুলের (রাহুল দ্রাবিড়) সঙ্গে হয়েছে, এটা আমার সঙ্গে হয়েছে। এটা কোহলির সঙ্গে হয়েছে। এটা ভবিষ্যতের খেলোয়াড়দের সঙ্গেও হবে। এটা খেলার অঙ্গ আর আমার মনে হয় যে একজন খেলোয়াড় হিসেবে আপনার শুধু শোনার প্রয়োজন। সচেতন থাক যে এটা কী আর ব্যাস যাও আর নিজের খেলাটা খেলো”।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর এই বয়ান প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি কীভাবে নেন এটা দেখা ইন্টারেস্টিং হবে। কারণ তার ফর্মের বিরুদ্ধে এখনও পর্যন্ত বেশকিছু বড় খেলোয়াড় বয়ান দিএয়ছেন। এই অবস্থায় যদি তার ব্যাটিং এমনই থাকে, তো সেই দিন দূরে নয় যখন তাকে দল থেকে বাদ দেওয়া হতে পারে।

Leave a comment

Your email address will not be published.