Rishabh Pant হতে পারেন ভারতের অ্যাডাম গিলক্রিস্ট’ প্রাক্তন ব্যাটিং কোচ দিলেন এই ‘সফলতার মন্ত্র’

ভারতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে নিয়ে বড় বয়ান দিয়েছেন। বাঁহাতি ব্যাটসম্যান পন্থ বড় শট খেলতে দক্ষ। তিনি নিজের বিস্ফোরক ব্যাটিংয়ের দৌলতে ম্যাচ বদলে দেওয়ার ক্ষমতা রাখেন। যদি রণনীতিতে কিছু পরিবর্তন করা হয়, তাহলে ঋষভ পন্থ টিম ইন্ডিয়ার হয়ে অ্যাডাম গিলক্রিস্ট হয়ে উঠতে পারেন।

সঞ্জয় বাঙ্গার এই রায় দিলেন পন্থের ব্যাটিং নিয়ে

Rishabh Pant হতে পারেন ভারতের অ্যাডাম গিলক্রিস্ট’ প্রাক্তন ব্যাটিং কোচ দিলেন এই ‘সফলতার মন্ত্র’ 1

ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজের অধিনায়কত্বে বিশেষ কিছু কৃতিত্ব দেখাতে পারেননি। ব্যাটিংয়েও সম্পূর্ণ ব্যর্থ হন তিনি। পন্থের সবচেয়ে বড় কমজুরি হল তিনি খারাপ শট খেলে নিজের উইকেট হারান। যে কারণে তিনি বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। অন্যদিকে ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার বলেছেন যে টিম ইন্ডিয়ার হয়ে অ্যাডাম গিলক্রিটের ভূমিকা পালন করতে পারেন। তিনি বলেন,

“আমি এই ব্যাপারে গত ৩ বছর ধরে ভাবছি যে যদি আপনি শচীন তেন্ডুলকরের কেরিয়ারের দিকে দেখেন তাহলে ও নিজের প্রথম সেঞ্চুরি উপরের দিকে ব্যাটিং করে ৭৫ বা ৭৬টি ইনিংসে কিউয়ি দলের বিরুদ্ধে করেছিল। এখন টিম ইন্ডিয়া ডানহাতি-বাঁহাতি ব্যাটসম্যানের কম্বিনেশন খুঁজছে। যেখানে পন্থ টিম ইন্ডিয়ার হয়ে তাই করতে পারে, যা অস্ট্রেলিয়ার হয়ে অ্যাডাম গিলক্রিস্ট করতেন”।

ওপেনিংয়ে পন্থ দেখাতে পারেন কৃতিত্ব

Rishabh Pant হতে পারেন ভারতের অ্যাডাম গিলক্রিস্ট’ প্রাক্তন ব্যাটিং কোচ দিলেন এই ‘সফলতার মন্ত্র’ 2

ভারতীয় দলের কাছে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে রোহিত শর্মার জায়গা পাকা। তাকে সবসময়ই দলের হয়ে ইনিংস শুরু করতে দেখা যায়। এই অবস্থায় বাঙ্গারের মত যে ঋষভ পন্থকে ওপেনিংয়ে নামানো হোক, তাহলে তিনি পাওয়ার প্লে-তে বিস্ফোরক মেজাজে রান করে দলকে শক্ত ভিতের উপর দাঁড় করাতে পারেন।

সঞ্জয় বাঙ্গারের আরও মত যে রোহিত শর্মা আর ঋষভের পন্থের জুটি বোলারদের জন্য টেনশন তৈরি করে দিতে পারে। ডানহাতি আর বাঁহাতি ব্যাটসম্যানদের বোলিং করা একজন বোলারের জন্য ততটাও সহজ হয় না।

 

Leave a comment

Your email address will not be published.