হটাৎ বিগড়ে গেল চাহাল-রোহিতের সম্পর্ক? পুরো বিশ্বকাপ মাঠের বাইরে বসেই দেখতে হলো এই লেগস্পিনার কে !! 1

বিশ্বকাপের গ্রুপ লিগের ম্যাচগুলি সমাপ্ত হয়েছে, বিশ্বকাপের জন্য চারটি দল ভারত, পাকিস্তান নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সেমিফাইনালে প্রবেশ করেছে। ১০ এবং ১১ তারিখে হবে সেমিফাইনালের দুই ম্যাচ। ভারতীয় দল টুর্নামেন্টের প্রথম থেকে ভালো ক্রিকেট খেলে এসেছে, যে কারণেই গ্রুপ স্টেজে সব থেকে বেশি পয়েন্ট সংগ্রহ করেই সেমিফাইনালে প্রবেশ করেছে। প্রথম থেকেই দলে বেশ কিছু পরিবর্তন দেখা গিয়েছে যা অনেকেই ভাবেনি, একটি দল নিয়েই খেলেছে ভারতীয় দল, কেবলমাত্র দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে অক্ষর প্যাটেলের জায়গায় সুযোগ পান দীপক হুডা এবং শেষ ম্যাচে দীনেশ কার্তিকের জায়গায় সুযোগ পান পান্থ।

ব্যাটসম্যান হিসেবে ব্যর্থ রোহিত

হটাৎ বিগড়ে গেল চাহাল-রোহিতের সম্পর্ক? পুরো বিশ্বকাপ মাঠের বাইরে বসেই দেখতে হলো এই লেগস্পিনার কে !! 2

সবাই সুযোগ পেলেও দলে সুযোগ পেলেন না চাহাল ও হার্সাল প্যাটেল, চাহালকে একটি ম্যাচ খেলানো হয়নি যার কারণে অনেক প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট কে। ভারতীয় দলের হয়ে রোহিত শর্মা বেশ ভালো নেতৃত্ব দিয়েছেন প্রথম থেকেই, ব্যক্তিগতভাবে তিনি পারফরম্যান্স দেখাতে ব্যর্থ হলেও অধিনায়ক হিসেবে তিনি বেশ ভালো ফল এনেছেন। মাঠে তার স্বভাবসিদ্ধ আচরণ এবং সঠিক সময়ে বোলিং পরিবর্তন অনেকের মনে কেরেছে। তবে ভারতীয় দলের সেরা লেগ স্পিনার যজুবেন্দ্র চাহাল কে এখনো পর্যন্ত দলের সুযোগ দেন নি অধিনায়ক রোহিত শর্মা ।

চাহালের পারফরমেন্সে ঘাটতি

হটাৎ বিগড়ে গেল চাহাল-রোহিতের সম্পর্ক? পুরো বিশ্বকাপ মাঠের বাইরে বসেই দেখতে হলো এই লেগস্পিনার কে !! 3

গত বছর বিশ্বকাপেও চাহাল কে দলে নেওয়া হয়নি, কিন্তু বিশ্বকাপ মিটে গেলেই তিনি দলে ফিরে এসেছিলেন। আইপিএলে এ বছর সব থেকে বেশি উইকেট নিয়েছেন চাহাল, তবে এশিয়া কাপের পর থেকে তার ফর্ম চিন্তায় ফেলে দিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট কে। তার জায়গায় ভারতীয় দল রবিচন্দ্রন অশ্বিনকে নিয়েই বিশ্বকাপের যাত্রা শুরু করেছে, বিশ্বকাপে পাঁচটি ম্যাচ খেলে অশ্বিন ছ’ টি উইকেট নিতে সক্ষম হয়েছেন। চাহাল ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের মাটিতে, যেখানে তিনটি ম্যাচে তিনি মাত্র দুটি উইকেট নিতেই সক্ষম হয়েছিলেন, তাছাড়া প্রচুর রান তিনি দিয়েও ফেলেছিলেন। এই কারণেই রোহিত শর্মা ও টিম ম্যানেজমেন্টের মন জিততে পারেননি চাহাল।

টি টোয়েন্টি ক্রিকেটে চাহালের প্রদর্শন

হটাৎ বিগড়ে গেল চাহাল-রোহিতের সম্পর্ক? পুরো বিশ্বকাপ মাঠের বাইরে বসেই দেখতে হলো এই লেগস্পিনার কে !! 4

চাহাল টি-টোয়েন্টি ক্রিকেটের একজন সফল বোলার। ভারতের হয়ে তিনি ৬৯ ম্যাচে ৮.১২ ইকোনমিতে ৮৫ টি উইকেট নিয়েছেন। ভারতীয় দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী বোলার হলেন তিনি, তবে এইভাবে তাকে দলের বাইরে বসে থাকতে আগে কখনো দেখা যায়নি। রোহিত শর্মা ও টিম ম্যানেজমেন্ট চাহালকে আগামী ম্যাচে অর্থাৎ ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচে সুযোগ দেয় কিনা সেটা দেখার।

Read More: “এভাবেও কেউ জামা পছন্দ করেন ?” অশ্বিনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল !!

Leave a comment

Your email address will not be published.