IPl 2023: পাঞ্জাবের সঙ্গে যুক্ত হলেন এই তারকা খেলোয়াড়, এবার একাই করবেন দলকে চ্যাম্পিয়ন !! 1

IPL 2023: পাঞ্জাব কিংসে ফিরেছেন ভারতের প্রাক্তন টেস্ট ওপেনার ওয়াসিম জাফর। এক বছর পরে, তিনি পাঞ্জাব কিংসে ব্যাটিং কোচের দায়িত্ব গ্রহণ করবেন। কোচিং এবং অধিনায়কত্ব, দুই ক্ষেত্রেই দলটি অনেক পরিবর্তনের মধ্য দিয়ে গেছে। নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ট্রেভর বেলিস এবং সহকারী কোচ হিসেবে ব্র্যাড হ্যাডিন। শিখর ধাওয়ান আইপিএল ২০২৩-এ পাঞ্জাব কিংসের নেতৃত্ব দেবেন। মায়াঙ্ক আগরওয়ালকে ছেড়ে দেওয়া হয়েছে।

ফের পাঞ্জবে জাফর

জাফর এর আগে জুলাইয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ব্যাটিং পরামর্শক হওয়ার জন্য ওড়িশা রঞ্জি দলের কোচিং ছেড়ে দিয়েছিলেন। সম্প্রতি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে পাকিস্তান সফর করেছেন তিনি। ২৩ টি-২০ ম্যাচে জাফর করেছেন ৬১৬ রান। তিনি তার শেষ টি-২০ খেলেছিলেন ২০১২ সালের মার্চে। সৈয়দ মুশতাক আলি ট্রফি ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে সেমিফাইনালে মাত্র ১৩ রান করতে পারেন মুম্বাইয়ের এই ব্যাটসম্যান। এটাই ছিল তার শেষ টি-২০ ম্যাচ।

পাঞ্জাব কিংসের খারাপ পারফরম্যান্স

পাঞ্জাব কিংস আইপিএল ২০২২-এ অষ্টমবারের মতো প্লে অফে উঠতে ব্যর্থ হয়েছে। শিখর ধাওয়ান ও জনি বেয়ারস্টোকে প্রথম জুটি হিসেবে প্রস্তুত করেছে টিম ম্যানেজমেন্ট। মায়াঙ্ক আগরওয়াল ছিলেন মেগা নিলামের আগে ধরে রাখা দুই খেলোয়াড়ের একজন যার দাম ১৪ কোটি টাকা। গত মরশুমে অধিনায়ক হলেও দলের প্রত্যাশা পূরণ করতে পারেননি তিনি। সাম্প্রতিক সময়ে ফর্মের বাইরে ছিলেন মায়াঙ্ক। ভারতীয় টেস্ট দল থেকেও বাদ পড়েন তিনি।

মায়াঙ্ক আগরওয়ালের পাশাপাশি ওডিয়ন স্মিথের মতো দামি খেলোয়াড়কেও এবার বাইরের পথ দেখানো হয়েছে। ওডিয়ন স্মিথকে ৬ কোটি টাকায় কেনা হলেও তিনি নামের প্রতি সুবিচার করতে পারেননি। স্মিথ ছয় ম্যাচে ১১৫.৯১ স্ট্রাইক রেটে মাত্র ৫১ রান করতে পারেন।

Leave a comment

Your email address will not be published.