IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই দুটি চরম ভুল করেছিল ভারত, যার জেরে হাতছাড়া হল বিশ্বরেকর্ড 1

ভারত এবং দক্ষিণ আফ্রিকার (IND বনাম SA) মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলা হয়েছিল, যেখানে দক্ষিণ আফ্রিকা ম্যাচটি ৭ উইকেটে জিতেছিল। এর ফলে টানা ১৩ বার টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ জেতার স্বপ্ন অসম্পূর্ণ থেকে গেল ভারতের। এই ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ক্যাপ্টেন টেম্বা বাভুমা (Temba Bavuma)। এই পরাজয়ের দুটি বড় কারণ বেরিয়ে আসছে, যা আমরা আজ আলোচনা করব।

ঋষভ পন্থ অধিনায়কত্বে ব্যর্থ

IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই দুটি চরম ভুল করেছিল ভারত, যার জেরে হাতছাড়া হল বিশ্বরেকর্ড 2

ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা প্রথম T20 ম্যাচে (IND বনাম SA) টিম ইন্ডিয়াকে শোচনীয় পরাজয়ের সম্মুখীন হতে হয়েছিল। এই শোচনীয় পরাজয়ের প্রথম কারণ ছিলেন স্বয়ং অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant), যিনি অধিনায়কত্বে ফ্লপ ছিলেন। পন্থ প্রথমবারের মতো টিম ইন্ডিয়ার নেতৃত্ব নিচ্ছেন কিন্তু প্রথম চেষ্টাতেই তিনি ব্যর্থ হয়েছিলেন। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বোলিংয়েও ঠিক মত পরিবর্তন আনতে পারেননি তিনি। এই ম্যাচে তিনি যুজবেন্দ্র চাহালকে মাত্র দুই ওভার বল করিয়েছিলেন। তার সিদ্ধান্তটি বোধগম্য ছিল না কারণ চাহাল আইপিএল ২০২২-এ পার্পল ক্যাপ বিজয়ী ছিলেন। তা সত্ত্বেও তাকে সুযোগ না দেওয়া পন্থের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছে। চাহালের সেই ক্ষমতা আছে যিনি যে কোনো পিচে উইকেট নিতে পারেন।

বোলাররা চরম ব্যর্থ

IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই দুটি চরম ভুল করেছিল ভারত, যার জেরে হাতছাড়া হল বিশ্বরেকর্ড 3

ভারত ও দক্ষিণ আফ্রিকার (IND বনাম SA) মধ্যে খেলা প্রথম T20 ম্যাচে টিম ইন্ডিয়ার পরাজয়ের দ্বিতীয় প্রধান কারণ ছিল ভারতীয় বোলাররা, যাদের উইকেটের জন্য আকুল হতে দেখা গেছে। মাঝ ওভারে রান দিয়ে বসেন ভারতীয় বোলাররা। এই ম্যাচে হর্ষাল প্যাটেল এবং ভুবনেশ্বর কুমার ব্যয়বহুল প্রমাণিত হয়েছিলেন। উভয় বোলারই ৪৩-৪৩ রান দেন এবং সেটিও ১০.৭৫ এর ইকোনমিতে। মাত্র ১ উইকেট নেন হর্ষল ও ভুবি। একই সময়ে, আভেশ খান ৪ ওভারে ৩৫ রান খরচ করেও একটি উইকেট পাননি।

ম্যাচের অবস্থা এমনই ছিল

IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই দুটি চরম ভুল করেছিল ভারত, যার জেরে হাতছাড়া হল বিশ্বরেকর্ড 4

ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইশান কিশানের শক্তিশালী হাফ সেঞ্চুরির ইনিংসের জেরে টিম ইন্ডিয়া ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১১ রান করে। জয়ের জন্য আফ্রিকার সামনে ২১২ রানের লক্ষ্য ছিল। জবাবে রাসি ভ্যান ডের ডুসেন ও ডেভিড মিলারের শক্তিশালী ইনিংসের জোরে ১৯.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১২ রান করে দক্ষিণ আফ্রিকা।

Read More: IND vs SA: খারাপ সময় শুরু টিম ইন্ডিয়ার এই তারকা খেলোয়াড়ের, মানুষ এখনই তার অবসরের দাবি তুলেছে !

Leave a comment

Your email address will not be published.