IND vs SA: খারাপ সময় শুরু টিম ইন্ডিয়ার এই তারকা খেলোয়াড়ের, মানুষ এখনই তার অবসরের দাবি তুলেছে ! 1

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের (IND vs SA) প্রথম ম্যাচে ৭ উইকেটে হারতে হয় টিম ইন্ডিয়াকে। এটি ছিল ঋষভ পন্থের নেতৃত্বে ভারতীয় দলের প্রথম ম্যাচ। এই হারে টিম ইন্ডিয়ার টানা ১৩ টি-২০ ম্যাচ জেতার স্বপ্নও ভেঙ্গে গেল। আর এই ম্যাচে হারের পর টিম ইন্ডিয়ার এক প্লেয়ার সাধারণ মানুষের নিশানায় চলে এসেছেন। এই হারের জন্যই তাকেই দায়ী করছে নেটিজেনরা।

নেটিজেনরা এই ক্রিকেটারের ওপর ক্ষুব্ধ

IND vs SA: খারাপ সময় শুরু টিম ইন্ডিয়ার এই তারকা খেলোয়াড়ের, মানুষ এখনই তার অবসরের দাবি তুলেছে ! 2

প্রথম ম্যাচে হারের পর অধিনায়ক ঋষভ পন্থকে নিয়ে বেশ বিরক্ত টিম ইন্ডিয়ার ভক্তরা। পন্থকে অধিনায়কত্ব দেওয়ার বিরুদ্ধে প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করছে মানুষ। মানুষজন বিশ্বাস করছে যে, ঋষভের পরিবর্তে দলের অধিনায়কত্ব হার্দিক পান্ডিয়ার মতো একজন তারকা খেলোয়াড়ের হাতে দেওয়া যেত, যিনি সম্প্রতি আইপিএল ট্রফি জিতে ফিরছেন। প্রথম ম্যাচে পন্থের কিছু সিদ্ধান্তও এমন ছিল যার কারণে ভারতীয় দলকে হারের মুখে পড়তে হয়। বিশেষ করে যুজবেন্দ্র চাহালের মতো তারকা স্পিনারকে ৪ ওভার না দেওয়া।

পন্থকে অবসর নেওয়ার পরামর্শ !

পন্থের অধিনায়কত্বে অসন্তুষ্ট ফ্যানরা তাকে টি-২০ ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরামর্শ দিয়েছে। পন্থ অধিনায়ক হিসেবে যে সিদ্ধান্ত নিয়েছেন তাতে মানুষ মোটেও খুশি নয়। লোকেরা বিশ্বাস করে যে পন্থের শুধুমাত্র টেস্ট এবং ওয়ানডে ক্রিকেট খেলা উচিত। গত কয়েক বছর ধরে আইপিএলে পন্থের পারফরমেন্সও খারাপ ছিল বলেই লোকে এমনটা বলছে। একটা সময় এই ফর্ম্যাটে অন্যতম মারকাটারি খেলোয়াড়ের তকমা পাওয়া পান্থ এখন টি-২০ ক্রিকেটে ভালো পারফর্ম করতে পারছেন না।

সিরিজে ভারতীয় দল ১-০’তে পিছিয়ে

IND vs SA: খারাপ সময় শুরু টিম ইন্ডিয়ার এই তারকা খেলোয়াড়ের, মানুষ এখনই তার অবসরের দাবি তুলেছে ! 3

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভালো ব্যাট করেও বোলারদের ব্যর্থতার কারণে হারের মুখে পড়তে হয়েছে টিম ইন্ডিয়াকে। এই ম্যাচে ৭ উইকেটে জিতেছে তেম্বা বাভুমার দল। এই হারে সিরিজে ১-০ তে পিছিয়ে ভারতীয় দল। ২১১ রান বোর্ডে তুলেও এই ম্যাচে জিততে পারেনি ভারতীয় দল। এই সিরিজের জন্য ভারতীয় দলের বেশ কিছু অভিজ্ঞ ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়। এই তালিকায় রয়েছে রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজাদের না। এই ম্যাচে সেই সব ক্রিকেটারদের অভাব ঢাকতে পারেনি টিম ইন্ডিয়ার তরুণ প্লেয়াররা। সব মিলিয়ে বৃহস্পতিবারের ম্যাচে পুরোপুরি ব্যর্থ ‘মেন ইন ব্লু’। এবার দ্বিতীয় ম্যাচে তারা ঘুরে দাঁড়াতে পারে কিনা এখন সেটাই দেখার।

Leave a comment

Your email address will not be published.