ইমাম উল হক জানালেন বিশ্বকাপে কেন পাকিস্তান ভারতের সামনে সবসময় চাপে থাকে 1

৭ অক্টোবর ক্রিকেটের মহাকুম্ভের আয়োজন হতে চলেছে। ভারতের আতিথেয়তায় ওমান আর ইউএই-তে আয়োজিত হতে চলা টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি জোরকদমে শুরু হয়েছে। বিশ্ব এই মুহূর্তে ১৪ অক্টোবর ভারত আর পাকিস্তানের মধ্যে হতে চলা মহা ম্যাচের প্রতীক্ষা রয়েছে। এই অবস্থায় এখন থেকেই এই ম্যাচ নিয়ে ক্রিকেটপ্রেমী আর খেলোয়াড়দের মধ্যে আলোচনা শুরু হয়ে গিয়েছে। ভারত আর পাকিস্তানের মধ্যে গত বেশকিছু বছর ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলা হচ্ছে না। কিন্তু দুই দলই আইসিসির টুর্নামেন্ট চলাকালীন মুখোমুখি হয়। কিন্তু বিশ্বকাপ চলাকালীন ভারতীয় দলের পাল্লা সবসময়ই পাকিস্তানের চেয়ে ভারি থাকে। এই অবস্থায় পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যান ইমাম উল হক খোলসা করেছেন যে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের দল বিশ্বকাপে কেন চাপে থাকে। তার মতে এর কারণ হল দুই দলের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ না হওয়া।

দ্বিপাক্ষিক ক্রিকেট একটি গুরুত্বপূর্ণ কারণ

ইমাম উল হক জানালেন বিশ্বকাপে কেন পাকিস্তান ভারতের সামনে সবসময় চাপে থাকে 2

ইমাম বলেছেন, ” আমার মনে হয় যে ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক ক্রিকেট না খেলা এর সবচেয়ে বড়ো কারণ। ভারত আর পাকিস্তানের মধ্যে খেলা হওয়া প্রত্যেকটা ম্যাচই বড়ো হয়। তা সে গ্রুপ স্টেজ হোক বা নক রাউন্ডের ম্যাচ। কিন্তু আমাদের তরুণ খেলোয়াড়দের জন্য এই ম্যাচের চাপের মুখোমুখি হওয়া মুশকিল হয়ে যায়। ভারতের কাছে বেশি অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে আর তারা ভাল মতো জানে যে চাপের মুখোমুখী কীভাবে হতে হয়। ”

ভারত চাপ সামলাতে বেশি দক্ষ

ইমাম উল হক জানালেন বিশ্বকাপে কেন পাকিস্তান ভারতের সামনে সবসময় চাপে থাকে 3

ইমাম উল হক আগে বলেন যে চাপের মুখোমুখী হওয়ার ক্ষমতাকে ছেড়ে দিলে ভারত আর পাকিস্তানের দল একইরকম। ইমাম বলেন, “এটা ছাড়া (চাপ সহ্য করার ক্ষমতা) এমন কোনো কারণ নেই যে কারণে ভারতীয় দলকে পাকিস্তানের চেয়ে ভাল বলা যেতে পারে। পাকিস্তানী হিসেবে আমি কখনও চাইব না যে ভারতের বিরুদ্ধে বিরুদ্ধে পাকিস্তান কখনও হারুক, কিন্তু এটাই বাস্তব যে ভারতের বিরুদ্ধে আগামী ম্যাচ পাকিস্তানের জন্য ভীষণই কঠিন হবে।”

ভারতের রেকর্ড পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত

ইমাম উল হক জানালেন বিশ্বকাপে কেন পাকিস্তান ভারতের সামনে সবসময় চাপে থাকে 4

পাকিস্তান ভারতকে কোনো ফর্ম্যাটের বিশ্বকাপেই আজ পর্যন্ত হারাতে পারেনি। ভারত আর পাকিস্তানের মধ্যে শেষবার লড়াই ২০১৯ এ ইংল্যান্ডে আয়োজিত আইসিসি বিশ্বকাপ চলাকালীন ম্যাঞ্চেস্টারে হয়েছিল। ওই ম্যাচ ভারতীয় দল ৮৯ রানের ব্যবধানে জিতে যায়।

Read More: পাকিস্তানের ক্রিকেটে বড় বদল, বোর্ডের প্রধান হিসেবে স্থলাভিষিক্ত হলেন এই কিংবদন্তী ক্রিকেটার

Leave a comment

Your email address will not be published.