পাকিস্তানের ক্রিকেটে বড় বদল, বোর্ডের প্রধান হিসেবে স্থলাভিষিক্ত হলেন এই কিংবদন্তী ক্রিকেটার 1

পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান রমিজ রাজা এখন নতুন দায়িত্ব পাচ্ছেন। রমিজ রাজা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান হতে চলেছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী এবং সাবেক ক্রিকেটার ইমরান খানের সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বোর্ডের চেয়ারম্যান পরিবর্তনের জন্য ইমরান তার অনুমোদন দিয়েছেন। রমিজ রাজা বর্তমান চেয়ারম্যান এহসান মানির স্থলাভিষিক্ত হবেন। রমিজ রাজা এবং এহসান মানি সোমবার ২৩ আগস্ট প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করেন।

পাকিস্তানের ক্রিকেটে বড় বদল, বোর্ডের প্রধান হিসেবে স্থলাভিষিক্ত হলেন এই কিংবদন্তী ক্রিকেটার 2

সেই বৈঠকের পর নতুন চেয়ারম্যান হতে যাচ্ছেন রমিজ রাজা, ক্রিকবাজের সঙ্গে আলাপকালে বলেন, “আমি তাকে (প্রধানমন্ত্রী) আমার পরিকল্পনাগুলো বলেছি। এখন সিদ্ধান্ত তাদের হাতে। রমিজ জানিয়েছেন যে তিনি পদ গ্রহণ করেছেন।” তিনি বলেন, “আমার লক্ষ্য পাকিস্তান ক্রিকেটের জিপিএস পুনরুদ্ধার করা। এহসান মানির তিন বছরের মেয়াদ বুধবার শেষ হয়েছে।

ভারতের ‘কঠোর’ ভিসা ব্যবস্থা নিয়ে অভিযোগ পিসিবি প্রধানের; ‘বড় ব্যাপার নয়’ বলে উড়িয়ে দিল বিদেশ মন্ত্রক
Chairman of the Pakistan Cricket Board (PCB) Najam Sethi speaks during a press conference in Lahore on June 30, 2014. Pakistan’s cricket chief today claimed his country will earn $450 million in the next eight years, mainly from hosting four series to be played with arch-rivals India. India and Pakistan signed an agreement to play a total of six series — the other two will be hosted by India — on the sidelines of an International Cricket Council (ICC) annual conference in Melbourne last week. AFP PHOTO / ARIF ALI (Photo credit should read Arif Ali/AFP/Getty Images)

রমিজের নাম প্রথমে পিসিবির বোর্ড অব গভর্নরদের কাছে পাঠানো হবে, যিনি দুইজন মনোনীত প্রার্থীর মধ্যে একজন। এরপর, যদি গভর্নর বোর্ডের অন্য কোনো সদস্য প্রতিদ্বন্দ্বিতা করতে চান, তাহলে একটি নির্বাচন হতে পারে। তবে সাধারণত প্রধানমন্ত্রীর প্রার্থী কোনো ধরনের প্রতিরোধের মুখোমুখি হওয়ার সম্ভাবনা নেই। তিন বছর আগে ইমরান যখন মনোনীত হন তখন মানি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। একইভাবে রমিজও থাকবে এক নম্বরে। এটা বিশ্বাস করা হয় যে প্রধানমন্ত্রী কর্তৃক মনোনীত দ্বিতীয় সদস্য হবেন একজন বিখ্যাত শিল্পপতি আসাদ আলী খান। বোর্ড অব গভর্নরস এর বর্তমানে মোট সাতজন সদস্য, যাদের মধ্যে চারজন স্বাধীন পরিচালক, প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান এবং প্রধানমন্ত্রীর মনোনীত আরো দুজন।

Leave a comment

Your email address will not be published.