ইংল্যান্ডের মাটিতে এক ম্যাচে কোচিং করতেই বিশ্ব রেকর্ড গড়তে চলেছেন রাহুল দ্রাবিড়, পিছনে ফেললেন এই কিংবদন্তীদের !! 1

টিম ইন্ডিয়ার (Team India) প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) অধিনায়ক এবং কোচ হিসাবে ইংল্যান্ডে টেস্ট সিরিজ জেতার প্রথম ভারতীয় ক্রিকেটার হওয়ার সুযোগ পেয়েছেন। বর্তমানে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত (India)। সিরিজের পঞ্চম খেলাটি ২০২১ সালে স্থগিত করা হয়েছিল কোভিডের কারণে। তবে পয়লা জুলাই থেকে এজবাস্টনে শুরু হয়েছে এই পঞ্চম টেস্ট। সেখানে ভারত ম্যাচের প্রথম দিন থেকেই টিম ইন্ডিয়া আধিপত্য নিয়ে খেলছে।

দুর্দান্ত রেকর্ড গড়বেন দ্রাবিড়

Rahul Dravid

ভারত (India) যদি এজবাস্টন টেস্ট ড্র বা জিততে পারে, তাহলে কোচ এবং অধিনায়ক হিসেবে দ্রাবিড়ই (Rahul Dravid) প্রথম ব্যক্তি হিসেবে দুই ভূমিকাতেই সিরিজ জয়ের নজির গড়বে। এর আগে ২০০৭ সালে যখন ভারত এই ইংল্যান্ড সফরে গিয়েছিল তখন একজন প্লেয়ার হিসেবে সেই দেশে সিরিজ জয়ের গরিমা অর্জন করেছিলেন তিনি। ১৫ বছর পর আরও একবার ইংল্যান্ডের (England) মাটিতে সিরিজ জয়ের সামনে দাঁড়িয়ে দ্রাবিড়। তবে একবার ভারতীয় টিমের প্লেয়ার হিসেবে নয়, ভারতীয় দলের কোচ হিসেবে এই রেকর্ড গড়বেন তিনি। এর আগে কোন ভারতীয় খেলোয়াড় বা কোচ এই নজির গড়তে পারেননি।

টেস্ট ম্যাচের চালচিত্র

Team India Test

চলতি টেস্টে (ENG vs IND) ভারতের প্রথম ইনিংসের ৪১৬ রানে জবাবে ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে গিয়েছিল ২৮৪ রানে। ফলো-অন এড়াতে পেরেছে ইংরেজরা। রবিবার টেস্টের তৃতীয় দিনে ১৩২ রানে এগিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল ভারত। দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ১২৫ রান স্কোরবোর্ডে। দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানেই শেষ হয়ে যায় ভারতের (India) ইনিংস। সব মিলিয়ে ৩৭৭ রানের লিড নিয়েছে জসপ্রীত বুমরাহ অ্যান্ড কোং।

টি-২০ ও ওয়ানডে সিরিজ খেলবে ভারত

ইংল্যান্ডের মাটিতে এক ম্যাচে কোচিং করতেই বিশ্ব রেকর্ড গড়তে চলেছেন রাহুল দ্রাবিড়, পিছনে ফেললেন এই কিংবদন্তীদের !! 2

টেস্ট ম্যাচ শেষ হওয়ার পর ইংল্যান্ডের মাটিতে টি-২০ ও ওয়ানডে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। ভারত ও ইংল্যান্ডের (ENG vs IND) মধ্যে প্রথম টি-টোয়েন্টি ৭ জুলাই, দ্বিতীয়টি ৯ জুলাই বার্মিংহামে এবং তৃতীয় ম্যাচটি ১০ ​​জুলাই নটিংহামে অনুষ্ঠিত হবে। এরপর ১২ জুলাই থেকে শুরু হবে দুই দেশের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচটি হবে ওভালে। দ্বিতীয় ম্যাচটি ১৪ জুলাই লর্ডসে এবং তৃতীয় ম্যাচটি ১৭ জুলাই ম্যাঞ্চেস্টারে অনুষ্ঠিত হবে।

 

Read More: ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজেই বদলে যাচ্ছে টিম ইন্ডিয়ার হেড কোচ ! এই কিংবদন্তী সামলাবেন দ্বায়িত্ব

Leave a comment

Your email address will not be published.