ENG vs IND: ব্যাট হাতে যুবরাজকে মনে করালেন বুমরাহ, ভারতীয় অধিনায়ককে নিয়ে সোশাল মিডিয়ায় শুরু তোলপাড় 1

ENG vs IND: বার্মিংহামে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টের শেষ ম্যাচে ব্যাটিং নিয়ে তোলপাড় সৃষ্টি করেছেন জাসপ্রীত বুমরাহ। এই টেস্টের ভারতীয় অধিনায়কের ব্যাটিং সবাইকে অবাক করে দিয়েছে। জসপ্রীত বুমরাহ একজন ফাস্ট বোলার, কিন্তু তার মূল ভূমিকার বদলে ব্যাটিংয়ে তিনি যে হইচই সৃষ্টি করেছেন তা ইংল্যান্ডের ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড কখনই ভুলতে পারবেন না। এ দিন যেন যুবরাজ সিংকে মনে করালেন জসপ্রীত বুমরাহ।

সোশ্যাল মিডিয়ায় প্রশংসা লুটে নিচ্ছেন বুমরাহ

ENG vs IND: ব্যাট হাতে যুবরাজকে মনে করালেন বুমরাহ, ভারতীয় অধিনায়ককে নিয়ে সোশাল মিডিয়ায় শুরু তোলপাড় 2

বার্মিংহামে খেলা পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনে এই ম্যাচে রোহিত শর্মার পরিবর্তে অধিনায়কত্ব করা জাসপ্রীত বুমরাহ ইংল্যান্ডের ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রডকে এমনভাবে মারলেন যে তিনি কখনই ভুলতে পারবেন না। ৮৪তম ওভারে ভারতের ব্যাটিংয়ের সময় ইংল্যান্ডের ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড বল করতে আসেন। তবে ব্রড এ দিন জসপ্রীতের বিরুদ্ধে হওয়ায় উঠে যান।

যুবরাজ সিং-এর আত্মা বুমরাহর ভিতরে ঢুকে যায়!

স্টুয়ার্ট ব্রডের এই ওভারে ৩৫ রান নেন জাসপ্রিত বুমরাহ। এর মাধ্যমে টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দামি ওভার বোলিং করলেন স্টুয়ার্ট ব্রড। এটা অবশ্যই জানিয়ে দেওয়া উচিত যে এর আগে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব্যাটসম্যান যুবরাজ সিং স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ৩৬ রান করেছিলেন। মেরেছিলে ছয় বলে ছ’টি ছক্কা। সেই সময় মনে হচ্ছিল যুবরাজ সিংয়ের আত্মা যে ঢুকে পড়েছে জসপ্রীত বুমরাহ’র শরীরের।

শচীন বললেন- ‘যুবরাজের কথা মনে পড়ে গেল’

ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার জসপ্রিত বুমরাহের দ্রুত ব্যাটিং দেখে একটি টুইট করেছেন, যা আলো কেড়ে নিয়েছে। যুবরাজ সিংয়ের সাথে জসপ্রীত বুমরাহকে তুলনা করে, শচীন টেন্ডুলকার একটি টুইট করেছেন যা সোশ্যাল মিডিয়ায় মারাত্মকভাবে ভাইরাল হচ্ছে। শচীন টেন্ডুলকার টুইট করে লিখেছেন, ‘এটা কী… যুবি নাকি বুমরাহ? ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মনে করিয়ে দিল।’

টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ওভার

টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দামি ওভার করা বোলার এখন ব্রড। ব্রড ভারতের প্রথম ইনিংসে এক ওভারে ৩৫ রান দেন। এর মধ্যে ২৯ রান আসে ভারতের অধিনায়ক জাসপ্রিত বুমরাহের ব্যাট থেকে, যিনি ওই ওভারে তিনটি চার ও দুটি ছক্কা মেরেছিলেন। বাকি ছয় রান গেছে অতিরিক্তের খাতায়।

টেস্ট ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রান

৩৫ জাসপ্রিত বুমরাহ বনাম স্টুয়ার্ট ব্রড বার্মিংহাম ২০২২
২৮ ব্রায়ান লারা বনাম রবিন পিটারসন জোহানেসবার্গ ২০০৩
২৮ জর্জ বেইলি অফ বনাম জেমস অ্যান্ডারসন পার্থ ২০১৩
২৮ কেশব মহারাজ বনাম জো রুট পোর্ট এলিজাবেথ ২০২২

Leave a comment

Your email address will not be published.