সুনীল গাভাস্কারকে দেখে শেখা উচিত বর্তমান সময়ের ক্রিকেটারদের! দাবি প্রাক্তন পাক কিংবদন্তির 1

ভারত (India) ও পাকিস্তান (Pakistan) উভয় দেশেই ক্রিকেট খুবই জনপ্রিয়। ভারত-পাকিস্তানের মধ্যে যখনই কোনো প্রতিযোগিতা হয়, তা কোনো উৎসবের চেয়ে কম নয়। মাঠে তাদের টক-মিষ্টি ঝামেলা ইন্দো-পাক ক্রিকেট কিংবদন্তিদের একটি অংশ। এবার সুনীল গাভাস্কারের (Sunil Gavaskar) প্রশংসায় বড় কথা বললেন পাকিস্তানের প্রাক্তন খেলোয়াড় জাভেদ মিয়াঁদাদ (Javed Miandad)। জাভেদ মিয়াঁদাদ বিশ্বাস করেন যে বর্তমান খেলোয়াড়দের সুনীল গাভাস্কারের ভিডিও দেখা উচিত যে কিভাবে তিনি মাইকেল হোল্ডিং, অ্যান্ডি রবার্টস, ম্যালকম মার্শাল, ইমরান খান, রিচার্ড হ্যাডলি এবং ডেনিস লিলির মতো বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ফাস্ট বোলারদের মুখোমুখি হয়েছেন।

বিপজ্জনক বোলারদের সামনে সফল গাভাস্কার

সুনীল গাভাস্কারকে দেখে শেখা উচিত বর্তমান সময়ের ক্রিকেটারদের! দাবি প্রাক্তন পাক কিংবদন্তির 2

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রকাশিত একটি ভিডিওতে তিনি বলেছেন, “এটা আশ্চর্যজনক ছিল যে তিনি এত ছোট হয়েও বিশ্বজুড়ে কতটা দাপটের খেলেছেন। তার পারফরম্যান্সে ধারাবাহিকতা ছিল বিস্ময়কর। আজকের খেলোয়াড়রা তার ভিডিও দেখে অনেক কিছু শিখতে পারে। ছোট হওয়া সত্ত্বেও তিনি কীভাবে ফাস্ট বোলারদের মুখোমুখি হলেন? সে সময় ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং পাকিস্তানে খুব বিপজ্জনক ফাস্ট বোলার থাকলেও তিনি সবার সামনে সফল।”

গাভাস্কারকে জ্বালাতন করতেন

সুনীল গাভাস্কারকে দেখে শেখা উচিত বর্তমান সময়ের ক্রিকেটারদের! দাবি প্রাক্তন পাক কিংবদন্তির 3

সুনীল গাভাস্কারের সঙ্গে সম্পর্কের বিষয়ে তিনি বলেন, “আমি তার ব্যাটিং দেখে মজা পেতাম। আমি তার কাছাকাছি মাঠে নামতাম এবং তার একাগ্রতা ভাঙতে কথা বলতে থাকতাম। অনেক সময় আমি তার মনোযোগ ভাঙ্গতে সক্ষম হই। তিনি আমাকে গালাগালি দিয়ে মাঠ থেকে বেরিয়ে আসতেন এবং আমি খুব উপভোগ করতাম।” সুনীল গাভাস্কার ভারতের সাবেক অধিনায়ক এবং মহান খেলোয়াড়দের একজন। ভারতীয় দলের হয়ে অনেক ম্যাচ জিতেছেন নিজের দৌলতে। উইকেটে খেলার জন্য বিখ্যাত ছিলেন তিনি। সুনীল গাভাস্কার ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলেরও অংশ ছিলেন। সুনীল গাভাস্কার তার আন্তর্জাতিক কেরিয়ারে ভারতের হয়ে ১২৫ টেস্ট ম্যাচে ১০১২২ রান করেছেন। একই সময়ে, তিনি ১০৮ ওয়ানডেতে ৩০৯২ রান করেছেন।

Read More: IPL 2022 Final: গুজরাট ও রাজস্থানের মধ্যেকার খেতাবি লড়াইয়ের সম্বন্ধে বিস্তারিত জেনে নিন…

Leave a comment

Your email address will not be published.