IPL 2022 Final: গুজরাট ও রাজস্থানের মধ্যেকার খেতাবি লড়াইয়ের সম্বন্ধে বিস্তারিত জেনে নিন... 1

আইপিএলের (IPL) শিরোপা লড়াই হবে গুজরাট টাইটানস (Gujarat Titans) এবং রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) মধ্যে। উভয় দলই পয়েন্ট টেবিলের শীর্ষ ২ স্থানে শেষ করেছিল এবং কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছিল। এবারও হবে শিরোপার লড়াই। শনিবার, অভিনেতারা উদ্বোধনী অনুষ্ঠানের জন্য মহড়া দিয়েছেন, এ আর রহমানও মঞ্চ কাঁপানোর জন্য মহড়া দিয়েছেন। দেখে নিন ফাইনালের পিচ রিপোর্ট ও দুই দলের সম্ভাব্য একাদশ।

গুজরাট টাইটান্স – আইপিএল ২০২২-এ গুজরাট টাইটান্স

IPL 2022 Final: গুজরাট ও রাজস্থানের মধ্যেকার খেতাবি লড়াইয়ের সম্বন্ধে বিস্তারিত জেনে নিন... 2

গুজরাট টাইটান্স ২০২২ থেকে তাদের আইপিএল অভিযান শুরু করেছিল, প্রথম মরসুমে দুর্দান্ত পারফর্ম করেছিল। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে, গুজরাট টাইটানস এই মরসুমে প্লে অফে পৌঁছানোর প্রথম দল হয়ে উঠেছে। গুজরাট গ্রুপ পর্বে ১৪টি ম্যাচের মধ্যে ১০টি ম্যাচ জিতেছে এবং ৪টি ম্যাচে হেরেছে। পয়েন্ট টেবিলের শীর্ষে দলটি। কোয়ালিফায়ার ১ এ, দলটি রাজস্থান রয়্যালসকে হারিয়ে ফাইনালে উঠেছিল।

রাজস্থান রয়্যালস – আইপিএল ২০২২-এ রাজস্থান রয়্যালস

IPL 2022 Final: গুজরাট ও রাজস্থানের মধ্যেকার খেতাবি লড়াইয়ের সম্বন্ধে বিস্তারিত জেনে নিন... 3

রাজস্থান রয়্যালস ছিল তৃতীয় দল যারা প্লে অফে জায়গা নিশ্চিত করেছিল, কিন্তু তারা নেট রান রেটের দিক থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ ২ তে শেষ করেছিল। সঞ্জু স্যামসনের অধিনায়কত্বে রাজস্থানের হয়ে গ্রুপ পর্বে উত্থান-পতন ছিল, দলের ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও ছিল চমকপ্রদ। গ্রুপ পর্বের ১৪টি ম্যাচে রাজস্থান জিতেছে ৯টি এবং হেরেছে ৫টি ম্যাচে। কোয়ালিফায়ার ১ এ রাজস্থান রয়্যালস গুজরাট টাইটানসের সাথে সংঘর্ষে লিপ্ত হয়েছিল, যেখানে দল গুজরাটের কাছে ৭ উইকেটে হেরেছিল। ২ নম্বর দল হওয়ায়, রাজস্থান রয়্যালস দ্বিতীয় সুযোগ পায় এবং দলটি কোয়ালিফায়ার ২-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে পরাজিত করে ফাইনালে ওঠে।

নরেন্দ্র মোদি স্টেডিয়াম পিচ রিপোর্ট

IPL 2022 Final: গুজরাট ও রাজস্থানের মধ্যেকার খেতাবি লড়াইয়ের সম্বন্ধে বিস্তারিত জেনে নিন... 4

নরেন্দ্র মোদি স্টেডিয়ামের পিচ মন্থর। এখানেই শুরুতে বোলারদের সাহায্য আসে। স্টেডিয়ামটা বড়, তাই ব্যাটসম্যানদের জন্যও খুব একটা সহজ নয়। এখানে বড় শট মারা ঝুঁকিপূর্ণ হবে। টস হবে গুরুত্বপূর্ণ। এখানে প্রথমে বোলিং করাটা ভালো সিদ্ধান্ত হবে।

দুই দলেরই সম্ভাব্য একাদশ

IPL 2022 Final: গুজরাট ও রাজস্থানের মধ্যেকার খেতাবি লড়াইয়ের সম্বন্ধে বিস্তারিত জেনে নিন... 5

গুজরাট টাইটান্স: ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), শুভমান গিল, ম্যাথু ওয়েড, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, রাহুল তেওয়াতিয়া, রশিদ খান, আর সাই কিশোর, যশ দয়াল, আলজারি জোসেফ, মহম্মদ শামি।

রাজস্থান রয়্যালস: যশস্বী জয়সওয়াল, জস বাটলার, সঞ্জু স্যামসন (অধিনায়ক / উইকেটকিপার), দেবদত্ত পাডিক্কল, রবিচন্দ্রন অশ্বিন, শিমরন হেটমায়ার, রিয়ান পরাগ, ট্রেন্ট বোল্ট, প্রসিধ কৃষ্ণা, যুজবেন্দ্র চাহাল, ওবেদ ম্যাককয়।

Leave a comment

Your email address will not be published.