Andre Russell Sixes

ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেল (Andre Russell), যিনি তার শক্তিশালী হিটিংয়ের জন্য পরিচিত, যার সামনে বোলিং করতে ভয় পায় বিশ্বের নামীদামী সব বোলাররা। নিজের দিনে কাউকে ছাড় দেননা এই দানবীয় ব্যাটসম্যান। দেশের জার্সিতে ৬৭টি টি-টোয়েন্টি ম্যাচে খেলে ২০১২ ও ২০১৬ দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করেন রাসেল। তিনি ফ্রাঞ্জাইজি ক্রিকেটের পরিচিত মুখ। আইপিএল, বিপিএল, বিগ ব্যাস, সিপিএল, পিসিএল সহ বিশ্বের সকল ধরনের ক্রিকেটের কেন্দ্রুবিন্দুতে থাকেন এই ক্যরিবিয়ান।

Video: ৬ বলে ৬ ছক্কা আন্দ্রে রাসেলের, ব্যাট হাতে ঝড় তুলে জেতালেন নাইট রাইডার্সকে !! 1

শনিবার আবারও তার যোগ্যতা প্রমাণ করলেন। সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টসের বিরুদ্ধে সংঘর্ষের সময়, ট্রিনবাগো নাইট রাইডার্সের রাসেল তাদের 6IXTY টুর্নামেন্টের লড়াইয়ে ২৪ বলে ৭২ রান করেন, যা তার পক্ষকে তিন রানের জয় দাবি করতে সাহায্য করেছিল। রাতের প্রধান আকর্ষণ ছিল যখন ক্যারিবিয়ান অলরাউন্ডার পরপর ছয়টি ছক্কা মেরে খেলার জোয়ারকে পুরোপুরি TKR-এর পক্ষে পরিণত করেন। প্রথমে ব্যাট করতে নেমে, TKR প্রদত্ত সুযোগের সর্বোচ্চ সদ্ব্যবহার করে এবং বোর্ডে একটি বড় স্কোর গড়তে বড় ভূমিকা রাখেন।

৭ নম্বর ওভারে যেটি ডমিনিক ড্রেকস দ্বারা বোল্ড হয়েছিল, রাসেল তার তৃতীয় ডেলিভারিতে প্রথম ছক্কা মেরেছিলেন এবং পরবর্তী তিনটি ডেলিভারিও একই ফলাফলের জন্য পাঠিয়েছিলেন। মাত্র ১৭ বলে তার অর্ধশতক তুলে নেন এই ব্যাটার। ৮ তম ওভারে, যখন জন-রাস জাগেসা বল করতে আসেন, রাসেল তার প্রতি কোন দয়া দেখাননি এবং তার প্রথম বলেই ছক্কা মেরে তার ছয়টি ছক্কা পূর্ণ করেন। এরপর তৃতীয় বলে বাউন্ডারি মারেন তিনি। ওভারের শেষ বলে রাসেল ডুয়ান জ্যানসেনের হাতে ক্যাচ দিলে সেন্ট কিটস অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফেলে।

Video: ৬ বলে ৬ ছক্কা আন্দ্রে রাসেলের, ব্যাট হাতে ঝড় তুলে জেতালেন নাইট রাইডার্সকে !! 2

6IXTY-এর, প্রতিটি ব্যাটিং দলের অন্য ফরম্যাটে দশের জায়গায় ছয় উইকেট রয়েছে এবং ব্যাটিং দলগুলি প্রাথমিক দুই ওভারের পাওয়ারপ্লেতে দুটি ছক্কা মেরে একটি ভাসমান তৃতীয় পাওয়ারপ্লে ওভার “আনলক” করতে পারে। দলগুলি শেষ পরিবর্তন না করেই টানা পাঁচ ওভার বল করবে। প্রতি ওভারের পর কোনো পরিবর্তন হবে না।

Read More: Asia Cup 2022: পাকিস্তানের ম্যাচের আগে ভারতের জন্য সুখবর, কোভিড নেগেটিভ হয়ে দলের সঙ্গে থাকছেন দ্রাবিড় !!

যদি দল ৪৫ মিনিটের মধ্যে তাদের ১০ ওভার বল করতে ব্যর্থ হয়, তাহলে শেষ ছয় বলের জন্য একজন ফিল্ডারকে সরিয়ে দেওয়া হবে। এটি কেবল উত্তেজনা এবং আগ্রহ তৈরি করার চেষ্টা করার বিষয়। এটি গল্ফের সাথে যা ঘটছে তার মতো।

Leave a comment

Your email address will not be published.