IPL এর ইতিহাসে সোনার অক্ষরে নথিবদ্ধ হল মহেন্দ্র সিং ধোনির নাম, দ্রাবিড়কে পেছনে ফেলে গড়লেন এই কৃতিত্ব

আইপিএল ২০২২ এ মহেন্দ্র সিং ধোনির অধিনায়ক হিসেবে চেন্নাই সুপার কিংসের যুক্ত হওয়া সমর্থকদের জন্য এক বড় খুশির খবর ছিল। চেন্নাই সুপার কিংস অধিনায়ক হিসেবে ধোনির প্রত্যাবর্তন পর দল এই মরশুমের তৃতীয় ম্যাচ জিতেছে। অন্যদিকে গত রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনি অধিনায়ক হিসেবে মাঠে নামতেই একটি বড় রেকর্ড নিজের নামে করেছেন। তিনি এমনটা করা আইপিএল ইতিহাসের প্রথম অধিনায়ক হয়েছেন।

রাহুল দ্রাবিড়কে পেছনে ফেলে MS Dhoni গড়লেন ইতিহাস

IPL 2022

আসলে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মাঠে নামতেই মহেন্দ্র সিং ধোনি তারকা ব্যাটসম্যান আর প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়কে পেছনে ফেলে দিয়েছেন। তিনি টি-২০ ক্রিকেটে অধিনায়কত্ব করা ভারতের সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হয়ে গিয়েছেন। ধোনির বয়স এখন ৪০ বছর আর ২৯৮ দিন অন্যদিকে রাহুল দ্রাবিড় ৪০ বছর ২৬৮ দিনের বয়সে রাজস্থান রয়্যালসের নেতৃত্ব সামলেছিলেন। সেই সঙ্গেই এই তালিকায় অন্য বেশ কয়েকজন অধিনায়কও শামিল রয়েছেন। আপনাদের জানিয়ে দিই যে হায়দরাবাদের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংস ১৩ রানে দুর্দান্ত জয় হাসিল করেছিল। অন্যদিকে আইপিএল ২০২২ এ অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনির এটি প্রথম জয় ছিল। এই জয়ের ফলেই চেন্নাই সুপার কিংস পয়েন্টস্টেবিলে ৬ পয়েন্ট সহ নবম স্থানে রয়েছে।

চেন্নাইকে চারবার করেছেন আইপিএল চ্যাম্পিয়ন

IPL এর ইতিহাসে সোনার অক্ষরে নথিবদ্ধ হল মহেন্দ্র সিং ধোনির নাম, দ্রাবিড়কে পেছনে ফেলে গড়লেন এই কৃতিত্ব 1

প্রসঙ্গত, মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস চারবার আইপিএলের খেতাব জিতেছে। ধোনির অধিনায়কত্বে চেন্নাই বেশকিছু লীগ ম্যাচে শেষ ওভারে জয়লাভ করেছে। ম্যাচ ফিনিশারের নামে জনপ্রিয় মহেন্দ্র সিং ধোনি নিজের ক্যারিশম্যাটিক অধিনায়কত্ব আর শান্ত বুদ্ধিতে সিএসকেকে বেশকিছু ম্যাচ জিতিয়েছেন। ধোনি এখনও পর্যন্ত আইপিএলে ২০৪টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন, যারমধ্যে ১২১টি ম্যাচে তার দল জয় পেয়েছে। তবে, ধোনি ব্যাটসম্যান হিসেবে আইপিএলের ১৫য়ম মরশুমে দলকে এখনও পর্যন্ত দুটি ম্যাচই জিতিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.