বিশেষ প্রতিবেদন: চলতি আইপিএলে লিগের লড়াই শেষ। এবার শুরু প্লে অফের যুদ্ধ। বুধবার টুর্নামেন্টের এলিমিনেটর ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচটা পয়েন্ট টেবিলের তিন ও চার নম্বর দলের মধ্যে লড়াই। এবার কলকাতা চার নম্বরে থেকে প্লে অফে গিয়েছে। তাই ফাইনালে যেতে হলে দুটি ম্যাচ জিততেই হবে গৌতম গম্ভীরের দলকে। বুধবার তার প্রথম বাঁধা টপকাতে হবে।

আইপিএল ২০১৭: এলিমিনেটর ম্যাচে বুধবার এই দুই অস্ত্র দিয়েই কলকাতাকে চমকে দিতে চাইছে হায়দরাবাদ!

বুধবার হায়দরাবাদের বিরুদ্ধে নামার আগে একটু হলেও চিন্তায় রয়েছে কেকেআর শিবির। আসলে সব টিমই জেতার সরণিতে থেকে প্লে অফে নামতে চাইবে। কলকাতার ক্ষেত্রে অবশ্য তেমনটা হচ্ছে না। লিগের শেষ ম্যাচে ঘরের মাঠে হারতে হয়েছে শাহরুখ খানের দলকে।

এবারের আইপিএলে কলকাতার পারফরমেন্স অবশ্যই নজরকাড়া। টুর্নামেন্টের শুরু থেকেই লিগ তালিকার ওপর দিকেই অবস্থান করে দু’বারের আইপিএল চ্যাম্পিয়নরা। লিগ পর্যায়ের শেষ ম্যাচে, মুম্বইয়ের বিরুদ্ধে জিততে পারলে দু’নম্বরে শেষ করতে পারত নাইট’রা। তবে সেই ম্যাচে হেরে যাওয়ায় চার নম্বরে চলে যায় সুনীল নারিন-ক্রিস লিন’রা। তবে এই মুহূর্তে সে সব নিয়ে ভাবতে নারাজ। এই মুহূর্তে ডেভিড ওয়ার্নারের দলের বিরুদ্ধে জয় ছাড়া অন্য কিছু ভাবতেই নারাজ নাইট ব্রিগেড।

চলতি আইপিএলে দু’বার একে অপরের মুখোমুখি হয় কলকাতা ও হায়দরাবাদ। ইডেনে জয় পেলেও, অ্যাওয়ে ম্যাচে গতবারের চ্যাম্পিয়নদের কাছে ৪৮ রানে হারতে হয় তাদের। তবে এলিমিনেটর ম্যাচে আগের দুই ম্যাচের কোন প্রভাব পড়বে না বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

 কলকাতা নাইটরাইডার্সের বর্তমান ফর্ম- হার, হার, জয়, হার, হার

আইপিএল ২০১৭: চমক দিতে তৈরি কলকাতা, প্রস্তুত হায়দরাবাদও, এলিমিনেটর ম্যাচে কী এমন হতে চলেছে যা নিয়ে উন্মাদনায় ফুটছেন দর্শকরা!

আলোচ্য বিষয়:

এবার কলকাতা চমকে দিয়েছে দলের ওপেনিং স্লটে। মারকাটারি ব্যাট চালিয়ে এই জায়গায় এবার কিছু ম্যাচে নজর কেড়েছেন দলের তারকা স্পিনার সুনীল নারিন। তবে এই জায়াগায় কেকেআরের শক্তির নাম অবশ্যই ক্রিস লিন। এবারের আইপিএলের দ্বিতীয় ম্যাচে চোট পেয়ে একসময় প্রায় পুরো টুর্নামেন্টেই অনিশ্চিত হয়ে পড়েন এই অজি ক্রিকেটারটি। তবে তার আগেই এবারের আইপিএলে কেকেআরের প্রথম ম্যাচে তাঁর বিষ্ফোরক ব্যাটিং সবার মন কাড়ে। চোট সারিয়ে প্রায় একমাস বাদে দলে ফিরে এসে, নিজের ব্যাটিং-এর মেজাজ বজায় রাখেন এই বিস্ফোরক ব্যাটসম্যানটি। বুধবারের এলিমিনেটর ম্যাচে লিন-ই কেকেআরের মূল আকর্ষন।

কলকাতা নাইটরাইডার্সের সম্ভাব্য প্রথম একাদশ:

ক্রিস লিন, গৌতম গম্ভীর (অধিনায়ক), রবিন উথাপ্পা (উইকেটরক্ষক), মনীশ পান্ডে, ইউসুফ পাঠান, কলিন ডি গ্র্যান্ডহোম, সুনীল নারিন, কুলদীপ যাদব, উমেশ যাদব, ট্রেন্ট বোল্ট, অঙ্কিত রাজপুত।

আরও পড়ুন

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০তে এই ১১জনকে নিয়ে মাঠে নামবে ভারত, এই তারকার বাদ পড়া নিশ্চিত

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০তে এই ১১জনকে নিয়ে মাঠে নামবে ভারত, এই তারকার বাদ পড়া নিশ্চিত
ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে আজ ১৫ সেপ্টেম্বর থেকে টি-২০ সিরিজের শুরু হচ্ছে। ৩ ম্যাচের সিরিজের প্রথম...

INDvsSA: বিরাট কোহলি জানালেন কুলদীপ-চহেলকে টি-২০তে দলে না নেওয়ার কারণ,

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে আজ ১৫ সেপ্টেম্বর থেকে টি-২০ সিরিজের শুরু হচ্ছে। ৩ ম্যাচের সিরিজের প্রথম...

আম্বাতি রায়ডু্কে অবসর থেকে ফিরে আসতেই করা হল এই দলের অধিনায়ক

আম্বাতি রায়ডু্কে অবসর থেকে ফিরে আসতেই করা হল এই দলের অধিনায়ক
বিশ্বকাপ ২০১৯ দলে জায়গা না পাওয়ার পর আম্বাতি রায়ডু অবসর ঘোষণা করে দিয়েছিলেন। যদিও কিছু দিন আগে...

টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই নতুন রেকর্ড গড়লেন জো রুট !

এ্যসেজের পঞ্চম টেস্টের প্রথম দিনে রেকর্ড গড়ল জো রুট। করে ফেললেন টেস্টে ৭০০০ রান। প্রসঙ্গত, তৃতীয় কনিষ্ঠ...

ইংল্যান্ড নয়, বরং ” টেস্ট চ‍্যাম্পিয়ানশিপ ” জিতুক অস্ট্রেলিয়া, এমনটাই চাইছেন এই প্রাক্তন ইংরেজ ক্রিকেটার

ইতিমধ্যে জমে উঠেছে "টেস্ট চ‍্যাম্পিয়ানশিপ" এর লড়াই।জমে ওঠা এই লড়াইয়ে কেউ কাউকে জায়গা ছেড়ে দিতে নারাজ। এই...