IPL 2022: হেরে দলের এই 'বিভাগ'কেই দুষলেন ফাফ ডু প্লেসিস, জানালেন পরের ম্যাচে আসতে চলেছে এই দুর্দান্ত পরিবর্তন 1

সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আইপিএল ২০২২-এর (IPL 2022) সবচেয়ে খারাপ পরাজয়ের মুখোমুখি হতে হয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে আরসিবির পুরো দল গুটিয়ে যায় মাত্র ৬৮ রানে। হায়দ্রাবাদ এই স্কোরটি ৯ উইকেট এবং ৭২ বল বাকি থাকতে অর্জন করে নেয়। বল বাকি থাকার দিক থেকে এটি আইপিএলে যে কোন দলের চতুর্থ সর্বোচ্চ জয়। আরসিবির এই বিব্রতকর পরাজয়ের পর অধিনায়ক ফাফ ডু প্লেসিস বলেছেন, পাওয়ারপ্লেতে তাদের এতগুলি উইকেট হারানো উচিত হয়নি।

IPL 2022

এ দিনের এই ম্যাচ হারার পর ডু প্লেসিস বলেন, “প্রথম চার ওভারে আমাদের এত উইকেট হারানো উচিত ছিল না। আমাদের এখনও একটি ইনিংসের ভিত তৈরি করার উপায় খুঁজে বার করতে হবে আসন্ন ম্যাচের জন্য। এর জন্য পাওয়ারপ্লে যদি কয়েকটি রান উৎসর্গ করতে হয়, তাই সইতে হবে। আমাদের উচিত ছিল প্রথম দিকটা একটু দেখে খেলাট যখন নতুন বল সুইং এবং সিম করছিল। এই সময়টাই ঠান্ডা মাথায় কাটিয়ে দিতে পারলেই পিচ তারপর থেকে ব্যাট করার জন্য সহজ হয়ে যায়। এই উইকেটটি সেরা দেখাচ্ছিল, প্রত্যাশা অনেক বেশি ছিল। রান করার জন্য এটি সত্যিই একটি খুব ভাল উইকেট ছিল”

আরও কী বললেন তিনি?

IPL 2022: হেরে দলের এই 'বিভাগ'কেই দুষলেন ফাফ ডু প্লেসিস, জানালেন পরের ম্যাচে আসতে চলেছে এই দুর্দান্ত পরিবর্তন 2

তিনি যোগ করেছেন, “যদিও এটা কোন অজুহাত নয়, তবু এটা বলতেই হবে যে জ্যান্সন তার প্রথম ওভারে বল দুদিকেই সুইং করান এবং বড় বড় উইকেটগুলি তুলে নেন। ম্যাঠে নেমে এটাও নিশ্চিত করতে হবে যে আপনি যেন খুব বেশি আবেগপ্রবণ হয়ে না পড়েন। এটি একটি খারাপ দিন ছিল, কিন্তু আপনার নিজের রাখা দরকার। চিন আপ করুন এবং এটি থেকে শিখুন। আমাদের একটি দল হিসাবে এগিয়ে যেতে হবে, এটি একটি দীর্ঘ টুর্নামেন্ট।”

শনিবারের এই পরাজয়ের পর, আরসিবি আইপিএল ২০২২-এর পয়েন্ট টেবিলের শীর্ষ ৩-এর বাইরে চলে গেল। অন্যদিকে শীর্ষ দুই দলে জায়গা করে নিয়েছে হায়দ্রাবাদ। শুধু গুজরাট টাইটান্স এখন হায়দরাবাদের উপরে, যারা এই মরশুমে মাত্র একটি ম্যাচ হেরেছে। এ দিন হারের পর ফাফ ডু প্লেসিস দলের ব্যাটিংকেই কাঠগড়ায় তুলেছেন। তবে আগামী ম্যাচে যে তারা আরও মারাত্মক হয়ে ফিরে আসতে চলেছে, এটাই যেন তার ইঙ্গিত দিয়ে গেল ব্যাঙ্গালোর অধিনায়কের কথা।

Leave a comment

Your email address will not be published.