রাহুল দ্রাবিড়ের এই টোটকায় দক্ষিণ আফ্রিকান ব্যাটারদের ঝামেলায় ফেলেছেন যুজবেন্দ্র চাহাল 1

ভারতীয় দলের (India) লেগ-স্পিনার বোলার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করেছেন। আফ্রিকান ব্যাটসম্যানদের ফাঁদে ফেলতে চাহাল কোনও অভাব রাখেননি। গুরুত্বপূর্ণ ৪ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার (South Africa) কোমর ভেঙে দেন তিনি। তার মারাত্মক বোলিংয়ের সামনে নতজানু হতে বাধ্য হন সফরকারী দলের ব্যাটসম্যানরা। সেই সঙ্গে ম্যাচের পর চাহাল জানালেন এই ম্যাচে কীভাবে উইকেট নিতে পেরেছেন তিনি?

যুজবেন্দ্র চাহালের স্পিনের জাদু

রাহুল দ্রাবিড়ের এই টোটকায় দক্ষিণ আফ্রিকান ব্যাটারদের ঝামেলায় ফেলেছেন যুজবেন্দ্র চাহাল 2

যুজবেন্দ্র চাহাল একজন দুর্দান্ত বোলার। আইপিএলের ১৫তম আসরে দুর্দান্ত বোলিং করে সর্বাধিক উইকেট নিয়ে তিনি পার্পল ক্যাপ জিতেছিলেন। বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার মধ্যকার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত বোলিং করে ৪ ওভারে ২০ রানে ৪ উইকেট নেন। দুর্দান্ত বোলিংয়ের জন্য তিনি ম্যাচ সেরার খেতাবও পেয়েছেন। চাহালের বোলিংয়ের সামনে সম্পূর্ণ অসহায় দেখাচ্ছিল সফরকারী দলের ব্যাটসম্যানদের। রাসি ভ্যান ডের ডুসেনের মতো বড় ব্যাটসম্যানদের স্পিনের জালে আটকে ফেলেন তিনি। যিনি শেষ ম্যাচে ভারতের জন্য বড় চমক প্রমাণিত হয়েছিলেন। ভারতের জন্য এই ম্যাচ জেতা গুরুত্বপূর্ণ ছিল। সেখানে টিম ইন্ডিয়া তার লক্ষ্যে সফল হয়েছে। একইসঙ্গে এই সিরিজে ভারত এখনও ২-১ ব্যবধানে পিছিয়ে রয়েছে।

নিজের সফল বোলিংয়ের রহস্য প্রকাশ করলেন চাহাল

রাহুল দ্রাবিড়ের এই টোটকায় দক্ষিণ আফ্রিকান ব্যাটারদের ঝামেলায় ফেলেছেন যুজবেন্দ্র চাহাল 3

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টানা দুই ম্যাচে হারের মুখে পড়তে হয়েছে ভারতীয় দলকে। এর প্রধান কারণ ছিল বোলারদের অনুপস্থিতি। দিল্লির মাঠে ২০০-র বেশি রান করলেও হারের মুখে পড়তে হয় টিম ইন্ডিয়াকে। কিন্তু, ভারতীয় বোলাররা তাদের ভুল সংশোধন করে তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের হুঁশ উড়িয়ে দেন। একই সঙ্গে তৃতীয় ম্যাচে সবচেয়ে সফল বোলার ছিলেন চাহাল। ম্যাচ শেষে যুজবেন্দ্র চাহাল তার সফল বোলিংয়ের রহস্য জানালেন এবং বললেন, “গত ম্যাচে আমি ভালো বোলিং করিনি। প্রধান কোচ রাহুল দ্রাবিড় আমাকে যা বলেছিলেন তা হল আমার শক্তিকে কাজে লাগাতে। আমি গত ম্যাচে আমার গতি বাড়িয়ে দিয়েছিলাম এবং আমি স্লাইডার বল ব্যবহার করছিলাম। কিন্তু, এই ম্যাচে, আমি সিমের অবস্থান পরিবর্তন করে বল ঘুরানোর চেষ্টা করেছি। ধীর গতিতে বল ছোড়ারও চেষ্টা করেছি।”

Leave a comment

Your email address will not be published.