TOP 5 : সর্বকালের সেরা পাঁচ টি টোয়েন্টি বোলার বাছাই করলেন শেন ওয়াটসন 1

সম্প্রতি অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার এবং চেন্নাই সুপার কিংসের বর্তমান সদস্য শেন ওয়াটসন সর্বকালের সেরা ৫ জন টি-টোয়েন্টি বোলারকে বেছে নিয়েছেন।

সীমিত ওভারের সেরা বেশ কয়েকজন বোলারের সাথে ও বিপক্ষে খেলে থাকা ওয়াটসন সর্বকালের সেরা ৫ টি -২০ বোলার হিসাবে লাসিথ মালিঙ্গা, শাহিদ আফ্রিদি, জসপ্রিত বুমরাহ, সুনীল নারাইন এবং ডোয়েন ব্রাভোকে বেছে নিয়েছেন।

TOP 5 : সর্বকালের সেরা পাঁচ টি টোয়েন্টি বোলার বাছাই করলেন শেন ওয়াটসন 2
আইপিএলে সর্বাধিক উইকেট নেওয়ার রেকর্ড অধিকারী লাসিথ মালিঙ্গার কথা বলতে গিয়ে শেন ওয়াটসন তার দুরন্ত ধারাবাহিকতা এবং তার ক্যারিয়ার জুড়ে ধারাবাহিক ভাবে ইয়র্কার দিয়ে যাওয়ার দক্ষতার জন্য শ্রীলঙ্কার অভিজ্ঞ পেসার কে সন্মান জানিয়েছেন‌।

মালিঙ্গা তার ক্যারিয়ারে এখনও পর্যন্ত ২৯৫ টি টোয়েন্টি ম‍্যাচ খেলেছেন ১৯.৩৯ গড়ে, ৪৯০ উইকেট পেয়েছে । ইকনমি রেট ৭.০৮।

শেন ওয়াটসনের দ্বিতীয় বাছাই পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। আফ্রিদি ৩১৭ টা টি-টোয়েন্টি ম‍্যাচে অংশ গ্রহণ করেছেন , যেখানে তিনি ২২.২৬ গড়ে ৩৯৯ উইকেট নিয়েছেন ,ইকনমি রেট ৬.৭১।
পাকিস্তানের হয়ে ৯৯ টা টি-টোয়েন্টিতে এই লেগ স্পিনার ২৪.৪৪ গড়ে ৯৮ টা উইকেট নিয়েছিলেন ৬.৬৩ গড়ে।

TOP 5 : সর্বকালের সেরা পাঁচ টি টোয়েন্টি বোলার বাছাই করলেন শেন ওয়াটসন 3
শেন ওয়াটসনের তৃতীয় বাছাই হলেন ভারতীয় স্পিডস্টার জাসপ্রিত বুমরাহ।২৬ বছর বয়সী এই ভারতীয় পেসার এখনও পর্যন্ত ১৬২ টা টি-টোয়েন্টিতে অংশ নিয়েছেন, ২২.৬১ গড়ে নিয়েছেন ১৮৯ টা উইকেট। ৫০ টা টি-টোয়েন্টিতে এই ফাস্ট বোলার ২০.২৫ গড়ে ৫৯ টি উইকেট নিয়েছেন ২০.২৫ গড়ে।ইকনমি রেট ৬.৬৬।

শেন ওয়াটসনের তালিকার চতুর্থ স্থানটি পেয়েছেন বিশ্বের প্রথম বোলার যিনি ৫০০ টা টি-টোয়েন্টি উইকেট নিয়েছেন, তিনি ওয়াটসনের সিএসকে সতীর্থ ডোয়াইন ব্রাভো।

ব্রাভো এখনও পর্যন্ত বিশ্বের বিভিন্ন দলের হয়ে ৪৫৭ টা টি টোয়েন্টি ম্যাচে খেলেছিলেন।নিয়েছেন ৫০৬ টি-টোয়েন্টি উইকেট। ওয়াটসন ব্র্যাভোকে তার ডেথ-বোলিং দক্ষতার জন্য প্রশংসা করেছিলেন।

শেন ওয়াটসনের তালিকার শেষ নাম ওয়েস্ট ইন্ডিজ এবং কলকাতা নাইট রাইডার্স দলের অফ-স্পিনার সুনীল নারাইন।

নারাইন এখনও অবধি ৩৪৫ টা টি টোয়েন্টি ম‍্যাচে অংশ গ্রহণ করেছেন, নিয়েছেন ২০.৪৯ গড়ে ৩৮৭ টা উইকেট ,ইকনমি রেট ৬.০৩।
টি-টুয়েন্টি ক্রিকেটে নারাইন ৫১ টি খেলায় ২১.২৫ গড়ে ৫২ উইকেট নিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published.