ICC দ্বারা প্রকাশিত সর্বশেষ T20 র‌্যাঙ্কিংয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) অনেকটা পিছিয়ে গিয়েছেন। বর্তমানে খারাপ ফর্মের সঙ্গে লড়াই করছেন কোহলি। ফলে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশেও নেই তিনি। তবে, এখানে তরুণ ওপেনার ঈশান কিষাণ (Ishan Kishan) অনেকটা লাভ করেছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য তাকে পুরস্কৃত করা হয়েছে এবং এই কারণেই তিনি শীর্ষ দশে প্রবেশ করেছেন।

সেরা দশে জায়গা করে নিলেন ঈশান

আইসিসি র‍্যাঙ্কিংয়ে বড়সড় ধাক্কা খেলেন বিরাট কোহলি, সেরা দশে জায়গা পেলেন ঈশান কিষাণ 1

টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অংশ নিচ্ছেন না যখন কেএল রাহুল চোটের কারণে সিরিজ থেকে বাদ পড়েছেন। দলে এই দুজনের না থাকায় লাভবান হয়েছেন ঈশান কিষাণ। দুই হাত দিয়েই সুযোগটা ধরেছেন ঈশান। এই সিরিজে ঈশান এখন পর্যন্ত ৩ ম্যাচে ১৬৪ রান করেছেন, যার মধ্যে রয়েছে ২টি হাফ সেঞ্চুরি। তার দুর্দান্ত পারফরম্যান্সের ফলে তিনি আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ১৪ স্থান উপরে উঠে সপ্তম স্থানে এসেছেন। তার নামে ৬৮৯ রেটিং পয়েন্ট রয়েছে।

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং: কোহলি নামলেন নীচে

আইসিসি র‍্যাঙ্কিংয়ে বড়সড় ধাক্কা খেলেন বিরাট কোহলি, সেরা দশে জায়গা পেলেন ঈশান কিষাণ 2

একইসঙ্গে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বেশ ভুগছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। কোহলি ২১তম স্থানে এবং টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা ১৭তম স্থানে রয়েছেন। বিরাট কোহলি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তার শেষ টি-টোয়েন্টি সিরিজ খেলেছিলেন এবং রোহিত শর্মা শেষবার শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলেছিলেন। এই র‌্যাঙ্কিংয়ের শীর্ষে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এছাড়াও এখানে আশ্চর্যের বিষয় হল ঈশান কিষাণ ছাড়াও শীর্ষ ১০-এ কোনও ভারতীয় খেলোয়াড় নেই। কয়েকদিন আগেও কেএল রাহুল ছিলেন সেরা দশে। কিন্তু এখন তিনি ১৪তম অবস্থানে পৌঁছেছেন।

Leave a comment

Your email address will not be published.