আইপিএলের দুরন্ত পারফর্মার পেলেন পুরস্কার, প্রথমবার সুযোগ জাতীয় দলে! ফিটনেসে কোহলিকেও ছাপিয়ে যান 1

অবশেষে ভারতীয় দলে সুযোগ পেলেন ৩১ বছর বয়সী রাহুল ত্রিপাঠি (Rahul Tripathi)। আয়ারল্যান্ডের (IRE বনাম IND) বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল (India) ঘোষণা করা হয়েছে। এই সিরিজে রাহুল ত্রিপাঠীকে অন্তর্ভুক্ত করা হয়েছে। ত্রিপাঠি, যিনি আইপিএলের গত দুই মরসুম ধরে ব্যাট হাতে তোলপাড় সৃষ্টি করছেন, মনে করা হয়েছিল দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়ার টিকিট পাচ্ছেন, কিন্তু নির্বাচকরা তাকে সুযোগ দেননি।

আইপিএলে পারফরম্যান্স কেমন ছিল?

আইপিএলের দুরন্ত পারফর্মার পেলেন পুরস্কার, প্রথমবার সুযোগ জাতীয় দলে! ফিটনেসে কোহলিকেও ছাপিয়ে যান 2

আইপিএল ২০২২ নিলামে, রাহুল ত্রিপাঠিকে ৪০ লাখের বেস প্রাইজে সানরাইজার্স হায়দ্রাবাদ (SRH) ৮.৫ কোটিতে কিনেছিল। লিগের ১৪ ম্যাচে, রাহুল ৩৭.৫৫ গড়ে এবং ১৫৮.২৪ স্ট্রাইক রেটে ৪১৩ রান করেছেন। তিনি ছিলেন মরসুমের সর্বোচ্চ রান সংগ্রহকারী আনক্যাপড খেলোয়াড়। আইপিএল ২০২১-এ, রাহুল ১৪০ স্ট্রাইক রেটে KKR-এর হয়ে ৩৯৭ রান করেছিলেন।

রাঁচিতে জন্ম, ক্রিকেট খেলেছেন মহারাষ্ট্রে, কোহলির চেয়ে ভালো ফিটনেস

আইপিএলের দুরন্ত পারফর্মার পেলেন পুরস্কার, প্রথমবার সুযোগ জাতীয় দলে! ফিটনেসে কোহলিকেও ছাপিয়ে যান 3

রাহুল ত্রিপাঠির জন্ম ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির শহর রাঁচিতে। তার বাবা সেনাবাহিনীতে ছিলেন, যার কারণে রাহুল অনেক জায়গায় থাকতেন। অবশেষে তিনি পুনে চলে যান এবং মহারাষ্ট্রের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন। ২০১৭ সালে, রাইজিং পুনে জায়ান্টস রাহুলকে প্রথমবার সুযোগ দেয়। প্রথম মরসুমে, তিনি ১৪ ম্যাচে ১৪৬.৪৪ স্ট্রাইক রেটে ৩৯১ রান করেছিলেন। ভারতের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং বিশ্বাস করেন যে রাহুল ত্রিপাঠির ফিটনেস প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়িয়ে যেতে পারে। ভাজ্জি আইপিএল ২০২১-এ রাহুলের সাথে কেকেআর-এর দলের অংশ ছিলেন। ধারাভাষ্য দেওয়ার সময় ভাজ্জি বলেছিলেন, “আমি রাহুল ত্রিপাঠীকে প্রশিক্ষণ নিতে দেখেছি। এই খেলোয়াড় খুবই আবেগপ্রবণ। তিনি জিমে প্রতিটি ব্যায়াম করেন এবং এতে এমন কিছু রয়েছে যা অনেক লোক করতে পারে না। তিনি ফিটনেস সম্পর্কে খুব উত্সাহী এবং বিরাট কোহলির পরে তিনি দ্বিতীয় খেলোয়াড় যিনি ফিটনেস নিয়ে এতটা সিরিয়াস। তিনিই একমাত্র ব্যক্তি যিনি ফিটনেসের দিক থেকে কোহলিকে ছাড়িয়ে যেতে পারেন।”

Leave a comment

Your email address will not be published.