Rohit And Shikhar
India's Shikhar Dhawan (L) and India's captain Rohit Sharma wait for the result of an unsuccessful appeal by England during the Royal London x ACE One Day International (ODI) cricket match between England and India at The Oval in London on July 12, 2022. - RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo by Ian Kington / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB (Photo by IAN KINGTON/AFP via Getty Images)

Team India: ভারতের প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটসম্যান পার্থিব প্যাটেল মনে করেন যে টিম ইন্ডিয়া যে কোনওভাবে বিরাট কোহলিকে একাদশে ফিট করার চেষ্টা করছে। এই কারণে ওপেনিং জুটিতে এত পরিবর্তন আসছে। বর্তমানে কোহলিকে বিশ্রাম দেওয়ার পর ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ওপেনিংয়ে সূর্যকুমার যাদবকে ব্যাটিং করিয়ে সবাইকে চমকে দিয়েছে ভারত। এমনটা ঘটবে তা কেউ আশা করেনি। এর আগে পান্তকেও ওপেনার করা হয়েছিল।

ভারত কেন বারবার ওপেনার বদল করছে?

Team India: বারবার কেন ওপেনার বদল হচ্ছে ভারতের? এই বিরাট রহস্য ফাঁস করেই দিলেন প্রাক্তন মহাতারকা 1

সূর্যকুমার বেশি কিছু করতে পারেননি এবং ১৬ বলে ২৪ রানের ইনিংস খেলে আউট হন। মজার ব্যাপার হল, এবার ওপেনিং থেকে বাদ পড়লেন পন্থ। এমন পরিস্থিতিতে পার্থিব ক্রিকবাজের সঙ্গে কথা বলার সময় বলেন, “এই সব পরিবর্তন আমরা দেখছি বিরাট কোহলিকে দলে জায়গা করে দেওয়ার জন্য। যার কারণে আমরা কখনও পন্থকে, কখনও সূর্যকুমার যাদবকে ওপেন করতে দেখছি। আমি তাই মনে করি।”

দীর্ঘ বিরতি নিয়েই ফর্ম খুঁজে পাওয়ার মেজাজে কোহলি

Virat Kohli Out

এই মুহূর্তে কোহলির ফর্ম খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। তিন বছর সেঞ্চুরি করেননি প্রাক্তন এই অধিনায়ক। বার্মিংহাম টেস্টের সময় তিনি দুই ইনিংসে মাত্র ৩১ রান করতে পেরেছিলেন, যে ম্যাচ ভারত ইংল্যান্ডের কাছে সাত উইকেটে হেরেছিল। এরপর তিনি দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ১ ও ১১ এবং ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে ১৬ ও ১৭ রান করেন। এরপর যখন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা করা হয়, তখন সবাই কোহলি বিশ্রাম চাওয়ায় সমালোচনা করেন। বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া নিয়েও সমালোচনার মুখে পড়ে বিসিসিআই। কিন্তু দেখা যায় দীর্ঘ বিরতি নিয়েই ফর্ম খুঁজে পাওয়ার মেজাজে রয়েছেন কোহলি।

“ওডিআই সহজ, সেখানে খেলে ফিরে আসুক”

Team India: বারবার কেন ওপেনার বদল হচ্ছে ভারতের? এই বিরাট রহস্য ফাঁস করেই দিলেন প্রাক্তন মহাতারকা 2

কোহলি পুরো আইপিএল খেলেন। তারপর ভারতের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মিস করেন। ফর্মে ফিরতে কোহলিকে ওয়ানডে খেলার কথা বিবেচনা করা উচিত বলেও পরামর্শ দিয়েছেন পার্থিব। “আমি অবশ্যই তাকে টি-টোয়েন্টিতে দেখতে পছন্দ করতাম। আমি তাকে একদিনের সিরিজ খেলতে দেখতে পছন্দ করতাম,” তিনি বলেন। “ফর্মে ফিরে আসা এটি একটি সহজ বিকল্প। পঞ্চাশ ওভার আছে, অনেক সময়। শিখর ধাওয়ান ও শুভমান গিল প্রতি ম্যাচে রান নিয়ে ফিরছেন। কোহলি এই খেলার একজন কিংবদন্তি।”

Leave a comment

Your email address will not be published.