টি-২০ বিশ্বকাপের ফাইনাল বাকি থাকতেই, "প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট" বেছে ফেললেন গৌতম গম্ভীর !! 1

T20 World Cup: অস্ট্রেলিয়ায় বসেছে ২০২২ টি-২০ বিশ্বকাপ-এর আসর। গ্রুপ পর্বের খেলা শেষ। জানা হয়ে গিয়েছে চার সেমিফাইনালিস্টের নাম। ঘরের মাঠে ছিটকে গিয়েছে অস্ট্রেলিয়া। দুই গ্রুপ থেকে শেষ চারে জায়গা করে নিয়েছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ভারত ও পাকিস্তান। জয়ীর শিরোপা জুটবে কার কপালে তা জানতে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। তবে বিশ্বকাপ কে জিতবে তা না জানাতে পারলেও, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় কে হতে চলেছেন তা একদ্ম স্পষ্ট করে দিলেন গৌতম গম্ভীর(Gautam Gambhir)। প্রাক্তন ভারতীয় ওপেনার তাঁর চাঁচাছোলা বক্তব্যের জন্য মাঝেমাঝেই ট্রেন্ড হন সোশ্যাল মিডিয়ায়, থাকেন খবরে। রবিবার ভারতের জিম্বাবুয়ের বিরুদ্ধে ম্যাচ ছিলো। সেই ম্যাচে ৭১ রানে জিতে জিতে ভারত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে শেষ চারে। ভারতের জয়ের মাঝেও গম্ভীর ‘প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট’ ভবিষ্যদ্বাণী আলাদা করে খুঁজে নিয়েছে স্পটলাইট। গম্ভীরের মতে এখনও অব্দি যা খেলা হয়েছে তাতে টুর্নামেন্টের সেরা হওয়ার দৌড়ে বাকিদের অনেক পিছনে ফেলে এগিয়ে রয়েছেন ভারতীয় দলের ‘মিস্টার ৩৬০’, সূর্যকুমার যাদব(Suryakumar Yadav)।

ক্যাঙ্গারুর দেশে সূর্যোদয়-

Suraykumar Yadav | image: Gettyimages
BRISBANE, AUSTRALIA – OCTOBER 17: Suryakumar Yadav of India bats during the ICC 2022 Men’s T20 World Cup Warm Up Match between Australia and India at The Gabba on October 17, 2022 in Brisbane, Australia. (Photo by Albert Perez – ICC/ICC via Getty Images)

ভারতীয় দলের ব্যাটিং অর্ডারে চার নম্বরে সূর্যকুমার যাদব(Suryakumar Yadav) ছাড়া আর কাউকে এই মুহূর্তে ভাবা যাচ্ছে না। যে ক্রিকেট এখন ৩২ বর্ষীয় ‘স্কাই; খেলছেন তা আগে কখনও দেখে নি ভারতের ক্রিকেটমহল। একমাত্র এবি ডিভিলিয়ার্স ছাড়া কাউকেই এইভাবে হয়ত ব্যাট করতে দেখে নি ক্রিকেটবিশ্ব। মহম্মদ রিজওয়ান’কে সরিয়ে চলতি বছরে টি-২০ বিশ্বর‍্যাঙ্কিং-এ ১ নম্বর ব্যাটার হিসেবে স্থান করে নিয়েছেন সূর্য। একমাত্র ব্যাটার হিসেবে ২০২২ ক্যালেন্দার বর্ষে করেছেন ১০০০ এর বেশী টি-২০ রান। কুড়ি-বিশের ক্রিকেটের ব্যাকরণ নতুন করে যেন লিখছেন ভারতীয় তারকা। বিশ্বকাপেও অব্যাহত সূর্যের বিক্রম। পাকিস্তান ম্যাচে বিশেষ রান পান নি। তারপর থেকে থামানো যাচ্ছে না তাঁকে। নেদারল্যান্ডস ম্যাচে করেন ২৫ বলে ৫১ রান। বাংলাদেশের বিরুদ্ধে আসে ১৬ বলে ৩০। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধ্ব চাপের মুখে অনমনীয় থেকে ৪০ বলে ৬৮। আর জিম্বাবুয়ের বিরুদ্ধ্ব গতকাল করলেন ২৫ বলে ৬১*। উইকেটের চার পাশে তাঁর শট মারার ক্ষমতা হোক বা ২০০’র কাছাকাছি স্ট্রাইক রেট, সূর্যকুমার বাকিদের থেকে আলাদা, মানছেন সবাই। সূর্যের খেলায় মুগ্ধ গম্ভীর(Gautam Gambhir) আগেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি বিশ্বকাপে তাঁর ইনিংস’টিকে কোনো ভারতীয় ব্যাটারের শ্রেষ্ঠ টি-২০ ইনিংস বলেছিলেন। এবার সরাসরি ‘প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট’ বেছে নিলেন ‘স্কাই’কে।

কি বলেছেন গম্ভীর?

Gautam Gambhir | image: Twitter
Indian legend Gautam Gambhir has chosen Suryakumar Yadav as the Man of the Tournament of the ongoing T20 World Cup, 2022.

জিম্বাবুয়ের বিরুদ্ধে ভারতের জয়ের পর সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস’কে দেওয়া এক সাক্ষাৎকারের গম্ভীর বলেন, “ আমরা সূর্যকুমার’কে নিয়ে অনেক কথাই আলোচনা করেছি। বিরাট কোহলি, রোহিত শর্মা, কে এল রাহুলের মত খেলোয়াড়’রা ক্রিকেটের ব্যাকরণ মেনে খেলে। এখানেই একদম আলাদা সূর্যকুমার। ভারতে আগে এই ধরনের খেলোয়াড় কখনও আসে নি। বিশেষ করে চার নম্বরে ব্যাট করার জন্য।” এখানেই থামেন নি তিনি। চালিয়ে গিয়েছেন ‘সূর্যনমস্কার।’ “চলতি বিশ্বকাপে ২০০’র বেশী রান করে ফেলেছে ও(সূর্যকুমার), ৩টি অর্ধশতক এসেছে ওর ব্যাট থেকে। দলের পারফর্ম্যান্সে যে ভূমিকা সূর্যকুমার নিয়েছেন, তাতে আমার জন্য ও এখনই ম্যান অফ দ্য টুর্নামেন্টের খেতাব জিতে নিয়েছে।” জানিয়েছেন আইপিএলে সূর্যকুমারের(Suryakumar Yadav) প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর(Gautam Gambhir)।

Leave a comment

Your email address will not be published.