T20 World Cup: টিম ইন্ডিয়ার জন্য স্বস্তির খবর, সেমিফাইনালে থাকছেন না ইংল্যান্ডের এই ম্যাচ উইনার !! 1

চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা শেষ। মূলপর্বে খেলা ১২ টি দলের মধ্যে শেষ চারে গিয়েছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ভারত এবং পাকিস্তান। গ্রুপ-১ এর বিজেতা নিউজিল্যান্ড আগামী ৯ নভেম্বর সিডনি’তে মুখোমুখি হবে পাকিস্তানের। আর গ্রুপ-১ এর দ্বিতীয় স্থানাধিকারী ইংল্যান্ড মুখোমুখি হবে গ্রুপ-২ এর চ্যাম্পিয়ন ভারতের। ২০০৭ এর পর দ্বিতীয়বার টি-২০ বিশ্বকাপ ট্রফি ঘরে তুলতে ভারত’কে জিততে হবে আর মাত্র দুটো ম্যাচে। তার প্রথমটিতে রোহিত শর্মা অ্যান্ড কোং-এর সামনে বাধা হিসেবে দাঁড়িয়ে জস বাটলার, লিয়াম লিভিংস্টোন’রা। ১০ নভেম্বর অ্যাডিলেড ওভালে এই ‘হাইভোল্টেজ’ ম্যাচে নামার আগে একটি খবর নিঃসন্দেহে ভারত’কে খানিক চিন্তামুক্ত করবে। চোটের জন্য আসন্ন সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছেন ইনল্যান্ড ব্যাটিং-এর অন্যতম ভরসা ডেভিড মালান।

মালান নেই সেমিফাইনালে,জানালেন মইন-

Dawid Malan | image: Twitter
Dawid Malan is unlikely to take part in the T20 World Cup semifinal against India.

আইসিসি টি-২০ বিশ্বর‍্যাঙ্কিং-এ একসময় পয়লা নম্বরে থাকা মালান যে সম্ভবত ভারতের বিরুদ্ধে সেমিফাইনাল খেলবেন না তা জানিয়েছেন তাঁর সতীর্থ মইন আলি। শ্রীলঙ্কার বিরুদ্ধে গ্রুপ পর্বে নজেদের শেষ ম্যাচে খেলেছিলো ইংল্যান্ড। সেখানেই ফিল্ডিং করার সময় হ্যামস্ট্রিং-এ চোট পান মালান। মাঠ থেকে উঠেও যান তিনি। সোমবার বিবিসি’কে দেওয়া এক সাক্ষাৎকারে মইন আলি জানিয়েছেন বাঁ-হাতি ব্যাটারের চোট এখনও সারে নি। হয়ত এই বিশ্বকাপে আর মাঠে নামা হবে না তাঁর। মালান সম্পর্কে বলতে গিয়ে আলি জানিয়েছেন, “ডেভিড আমাদের অন্যতম সেরা খেলোয়াড়, বেশ কয়েকবছর ধরেই ভালো ফর্মে খেলছে। সত্যি বলতে কি আমি ঠিক করে বলতে পারবো না ওর চোটের কি অবস্থা ,কিন্তু দেখে ভালো তো মনে হচ্ছে না। গতকাল ও স্ক্যান করাতে গিয়েছিলো, সেখান থেকে ফেরার পরেও অবস্থা’র কিছু উন্নতি হয়েছে বলে তো মনে হয় না।” এমনিতে অফ ফর্ম ও চোটের সমস্যায় জর্জরিত ইংল্যান্ড। টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন তাদের বোলিং লাইন আপের অন্যতম ভরসা রিস টপলি। হারতে হয়েছে আয়ারল্যান্ডের কাছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ম্যাচে কঠিন লড়াই করে জিতে সেমিফাইনালের যোগ্যতা অর্জন করেছে ইংল্যান্ড। এরমধ্যে মালানের না থাকা যে ভোগাবে তা ভালোই বুঝতে পারছে আলি সহ ইংল্যান্ড টিম।

আমরা ‘আন্ডারডগ’, ভারত এগিয়ে, স্বীকারোক্তি মইনের-

Moeen Ali | image : Gettyimages
England allrounder Moeen Ali thinks they are the underdogs in T20 World Cup semifinal

১০ তারিখ সেমিফাইনালে নামার আগে নিজেদের পিছিয়েই রাখছেন মইন আলি। নিজেদের ফর্ম এবং ধারাবাহিকতা ও ভারতের ফর্ম তুল্যমূল্য বিচার করে চারত’কে দিলেন ‘ফেভারিট’এর তকমা। আলাপচারিতায় মইন জানান, “ইংল্যান্ড এই ম্যাচে পিছিয়ে থেকে শুরু করবে। আমরা ‘আন্ডারডগ’। গোটা বছর জুড়ে ভারত দুরন্ত ক্রিকেট খেলছে, এমনকি এই টুর্নামেন্টেও ভারতের পারফর্ম্যান্স দুর্দান্ত। সত্যি বলতে আমরা খানিক পিছিয়েই রয়েছি ভারতের থেকে।” মইন আলি যাই বলুন না কেনো, ইংল্যান্ড’কে হাল্কা ভাবে নিতে রাজী নয় ভারতীয় দল। “ইংল্যান্ডের বিরুদ্ধে এই সেমিফাইনাল ম্যাচ একদম’ই সহজ হবে না। ওদের হাল্কা ভাবে নেওয়ার কোনো প্রশ্ন’ই নেই। আমাদের পরিস্থিতি’র সাথে মানিয়ে নিয়ে ক্রিকেট খেলতে হবে। অ্যাডিলেডে এর আগেও আমরা একটা ম্যাচ খেলেছি, তবে ইংল্যান্ড দল যে কোন মুহুর্তে আমাদের বেগ দিতে পারে।” জানিয়ে দিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

Leave a comment

Your email address will not be published.