T20 World Cup 2022: বিদায় ঘন্টা বেজে গেল বাভুমার, জানা গেল অফফর্মে থেকে কীভাবে রয়েছেন প্রোটিয়া টিমে !! 1

T20 World Cup 2022: অস্ট্রেলিয়ায় চলতি টি-২০ বিশ্বকাপে সুপার ১২-এর ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয় দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ সিনিয়র বাঁ-হাতি ব্যাটসম্যান ডেভিড মিলার খেলেননি। পরিবর্তে ম্যাচে সুযোগ পেয়েছেন হেনরিখ ক্লাসেন। এছাড়াও, দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশেষ কিছু করতে পারেননি। আর এই প্রসঙ্গে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অভিজ্ঞ ব্যাটসম্যান ওয়াসিম জাফর বড় ধরনের বক্তব্য দিয়েছেন টেম্বা বাভুমা। জাফর মনে করেন, দক্ষিণ আফ্রিকার অধিনায়ক না হলে হয়তো তিনি দলে থাকতে পারতেন না।

ওয়াসিম জাফর বড় বক্তব্য দিলেন

T20 World Cup 2022: বিদায় ঘন্টা বেজে গেল বাভুমার, জানা গেল অফফর্মে থেকে কীভাবে রয়েছেন প্রোটিয়া টিমে !! 2

ওয়াসিম জাফর ক্রিকট্র্যাকারে উপস্থাপিত রান স্ট্র্যাটেজি শো ব্যাটব্রিক্স ৭-এ টেম্বা বাভুমা সম্পর্কে একটি বড় বক্তব্য দিয়েছেন। জাফর বলেন, “টেম্বা বাভুমা দক্ষিণ আফ্রিকার অধিনায়ক না হলে তিনি দলে খেলতেন না। কারণ বাইরে বসে আছেন রিজা হেনড্রিকস যিনি দুর্দান্ত ফর্মে আছেন। টেম্বা বাভুমা খেলছেন শুধুমাত্র দলের অধিনায়ক বলেই। তিনি দলে থাকলে দলও তার কাছে ভালো ক্রিকেট খেলার প্রত্যাশা করে।”

দক্ষিণ আফ্রিকা বনাম পাকিস্তান ম্যাচ

Pakistan Cricket Team | Image: GettyImages

পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার এই ম্যাচ পাকিস্তান ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়, যা তাদের জন্য খুবই ভুল প্রমাণিত হয়। পাওয়ার প্লেতেই টপ অর্ডার হারায় দলটি। মোহাম্মদ রিজওয়ান ৪, ক্যাপ্টেন বাবর আজম ৬ ও মোহাম্মদ হারিস ২৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

তবে ইফতিকার আহমেদের ৫১ এবং শাদাব খানের ৫২ রানের সুবাদে পাকিস্তান দক্ষিণ আফ্রিকার সামনে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৫ রান করে। এর পরে, দক্ষিণ আফ্রিকা যখন লক্ষ্য তাড়া করতে আসে, বৃষ্টি ম্যাচে হস্তক্ষেপ করে যার কারণে দক্ষিণ আফ্রিকাকে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতি ব্যবহার করে ১৪ ওভারে ১৪২ রানের সংশোধিত লক্ষ্য দেওয়া হয়েছিল।

১৪২ রান তাড়া করতে নেমে ১৪ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১০৮ রান করতে পারে দক্ষিণ আফ্রিকা। দলের পক্ষে অধিনায়ক টেম্বা বাভুমা ৩৬ রান করেন, এছাড়া এইডেন মার্করাম ২০ ও হেনরিখ ক্লাসেন ১৫ রান করেন। এই ম্যাচে পাকিস্তানের দুর্দান্ত বোলিং করা হয়েছিল এবং শাহিন শাহ আফ্রিদি দুর্দান্ত বোলিং করেছিলেন, ৩ ওভারে ১৪ রান দিয়ে তিনটি উইকেট নেন।

Leave a comment

Your email address will not be published.