T20 World Cup 2022: জসপ্রীত বুমরাহ'র জায়গায় উপযুক্ত এ‌ই খেলোয়াড়, BCCI শীঘ্রই করবে ঘোষণা !! 1

T20 World Cup 2022: ২০২২ সালের টি-২০ বিশ্বকাপের আসর বসবে অস্ট্রেলিয়ায়। টুর্নামেন্টটি জেতার জন্য নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করবে প্রতিটা দলই। এই বিশ্বকাপ জেতার ব্যাপারে অন্যতম ফেভারিট ধরা হচ্ছে ভারতকে। বিসিসিআই বিশ্বকাপের জন্য ১৫ জন খেলোয়াড় নির্বাচন করেছে। পাশাপাশি তিনজন স্ট্যান্ডবাই প্লেয়ারও বাছাই করা হয়েছে। তবে এই টুর্নামেন্ট থেকে চোটের কারণে টিম ইন্ডিয়া থেকে বাদ পড়েছেন দলের তারকা পেসার জসপ্রীত বুমরাহ। তার বদলি হিসেবে যে খেলোয়াড়ের নাম সবচেয়ে বেশি শোনা যাচ্ছে তিনি হলেন মহম্মদ শামি। তবে শামি এখনও পুরোপুরি ফিট নন। তিনি এই মুহুর্তে এনসিএ-তে রয়েছে এবং ফিট হয়ে গেলে দলের সঙ্গে যোগ দিতে পারেন। কিন্তু এরই মধ্যে উঠে এসেছে আরও একটি নাম যিনি জসপ্রীত বুমরাহ’র বদলি হতে পারেন।

শার্দুল ঠাকুর ঢুকতে পারেন দলে

T20 World Cup 2022: জসপ্রীত বুমরাহ'র জায়গায় উপযুক্ত এ‌ই খেলোয়াড়, BCCI শীঘ্রই করবে ঘোষণা !! 2

ভারত-দক্ষিণ আফ্রিকার, ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই অসাধারণ বোলিং করেছেন ফাস্ট বোলার শার্দুল ঠাকুর। প্রথম ম্যাচেই টিম ইন্ডিয়াকে প্রথম সাফল্য এনে দেন শার্দুল ঠাকুর। অন্য সব বোলাররা যখন মার খাচ্ছিলেন, তখন শার্দুল ঠাকুর বেশি রান দেননি এবং উইকেটও নেন। তার প্রথম স্পেলে, শার্দুল ঠাকুর পাঁচ ওভার বল করেন এবং দুই উইকেটও নেন। দ্বিতীয় স্পেলে এসে ছয় ওভারে মাত্র ১৮ রান খরচ করেন শার্দুল ঠাকুর। শার্দুলের বিশেষ বিষয় হল, তিনি শুধু বোলিং নয় ব্যাটিংয়েও চটজলদি রান তুলতে সক্ষম।।

আন্তর্জাতিক টি-২০’তে শার্দুল ঠাকুর

T20 World Cup 2022: জসপ্রীত বুমরাহ'র জায়গায় উপযুক্ত এ‌ই খেলোয়াড়, BCCI শীঘ্রই করবে ঘোষণা !! 3

শার্দুল ঠাকুর আন্তর্জাতিক টি-২০’তে ২৫ ম্যাচে ৩৩টি উইকেট নিয়েছেন। তার গড় ২৩.৩৯ এবং ইকনমি রেট ৯.১৫। ব্যাটিংয়ে তিনি এখনও পর্যন্ত ৬৯ রান করেছেন। তবে এটা ঠিক যে ব্যাট করার খুব বেশি সুযোগ পান না তিনি। এখন পর্যন্ত মাত্র ছ’বার আন্তর্জাতিক টি-২০’তে ব্যাট করতে নেমেছেন তিনি। শার্দুল ঠাকুরকে দলে নেওয়ার ব্যাপারে সবচেয়ে বড় সুবিধা হবে তিনি বল ও ব্যাট দুটিই করতে পারবেন। সিরিজের আগে, বুধবার যখন অধিনায়ক শিখর ধাওয়ান মিডিয়ার সাথে কথা বলেছিলেন, তিনিও বলেছিলেন যে এই সিরিজে খেলোয়াড়রা যদি ভাল পারফরম্যান্স করে তবে তারা টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের জায়গা করে নেওয়ার সুযোগ পাবেন। তবে এখন দেখতে হবে বিসিসিআই-এর নির্বাচক কমিটি জসপ্রিত বুমরাহের বদলি হিসেবে কোন খেলোয়াড়কে অস্ট্রেলিয়ায় পাঠানোর সিদ্ধান্ত নেয়।

Leave a comment

Your email address will not be published.