KKR ফ্যান্সদের জন্য খুশির খবর, এই টি-২০ লীগে নতুন টিম কিনলেন শাহরুখ খান !! 1

নাইট রাইডার্স (Knight Riders) গ্রুপ তাদের দলকে আর একটি টি-টোয়েন্টি লিগে মাঠে নামানোর সিদ্ধান্ত নিয়েছে। এই গ্রুপটির মালিক বলিউড তারকা শাহরুখ খান (Shahrukh Khan)। আইপিএলে, দলটি কলকাতা নাইট রাইডার্স  (Kolkata Knight Riders) নামে খেলে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্স (Trinbago Knight Riders) নামে দলটি অংশগ্রহণ করে। একই সঙ্গে আমেরিকায় অনুষ্ঠিত হতে যাওয়া মেজর লিগ ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজির নাম লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স। এদিকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি লিগ। এর মধ্যে গ্রুপটি আবু ধাবি নাইট রাইডার্স নামে একটি দল চালু করার সিদ্ধান্ত নিয়েছে। জুহি চাওলা এবং তার স্বামী জয় মেহতারও এই গ্রুপে অংশীদারিত্ব রয়েছে।

সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি লিগ

KKR ফ্যান্সদের জন্য খুশির খবর, এই টি-২০ লীগে নতুন টিম কিনলেন শাহরুখ খান !! 2

নাইট রাইডার্সের জারি করা এক রিলিজে, শাহরুখ খান বলেছেন, “বহু বছর ধরে আমরা নাইট রাইডার্স ব্র্যান্ডকে বিশ্বব্যাপী প্রসারিত করছি এবং সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি ক্রিকেটের সম্ভাবনাগুলি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছি। আমরা UAE T20 লিগের একটি অংশ হতে পেরে উচ্ছ্বসিত, যা নিশ্চিতভাবে সফল হবে।” একই সাথে লিগের চেয়ারম্যান খালিদ আল জারুর বলেছেন, “নাইট রাইডার্স গ্রুপ টি-টোয়েন্টি ক্রিকেটের উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ। সারা বিশ্বের লিগে নামছে তার দল। এমন পরিস্থিতিতে, আমাদের সাথে গ্রুপে যোগ দেওয়া খুব স্পেশাল।”

দুই লিগে শিরোপা জিতেছে

KKR ফ্যান্সদের জন্য খুশির খবর, এই টি-২০ লীগে নতুন টিম কিনলেন শাহরুখ খান !! 3

আইপিএলে কেকেআরের নামে নেমেছে নাইট রাইডার্সের দল। দলটি এখানে ২ বার লিগ শিরোপা জিতেছে। গৌতম গম্ভীরের নেতৃত্বে দলটি ২০১২ এবং ২০১৪ সালে শিরোপা জয়ে সফল হয়েছিল। এর বাইরে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দলের রেকর্ড আরও ভালো। দলটি সেখানে ৪ বার শিরোপা জিতেছে এবং লিগের ইতিহাসে সবচেয়ে সফল দলও। দলটি ২০১৫, ২০১৭, ২০১৮ এবং ২০২০ সালে শিরোপা জিতেছে। অন্যদিকে, আমরা যদি আমেরিকার কথা বলি, গ্রুপটি লস অ্যাঞ্জেলেসে দশ হাজার দর্শক ধারণ ক্ষমতার একটি স্টেডিয়ামও তৈরি করতে যাচ্ছে। তবে আইপিএলের ১৫তম আসরে আশানুরূপ পারফর্ম করতে পারেনি দলটি। শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে, দলটি এখন পর্যন্ত ১২টি ম্যাচের মধ্যে মাত্র ৫টি জিতেছে। ৭টি ম্যাচে তারা হেরে গিয়েছে। দলটি বর্তমানে ১০ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে রয়েছে। প্লে অফে যেতে হলে তাদের বাকি দুটি ম্যাচই জিততে হবে। এ ছাড়া অন্য দলের ফলাফলের ওপরও তাদের নির্ভর করতে হবে।

Read More: দীনেশ কার্তিকের স্ত্রী নিকিতা হয়েছিলেন গর্ভবতী, কিন্তু সন্তানটি ছিল এই ভারতীয় তারকার

Leave a comment

Your email address will not be published.