প্রতি বছর একই গল্প ,অফ ফর্মে থাকা গ্লেন ম‍্যাক্সওয়েলের তীব্র সমালোচনা করলেন বীরেন্দ্র শেহবাগ 1

১০.৭৫ কোটি টাকার বিনিময়ে এবারের আইপিএলে গ্লেন ম‍্যাক্সওয়েল’কে দলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব কর্তৃপক্ষ।যদিও এই তারকা অজি অলরাউন্ডার’কে এবারের আইপিএলের শুরু থেকে একেবারে প্রত‍্যাশিত ছন্দে পাওয়া যাচ্ছেনা।পাঞ্জাব ভক্তরা তাকে বসিয়ে গেইলকে খেলানোর দাবী জানিয়েছেন।

আইপিএল শুরুর আগের কথা,ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের খেলায় শেষ ম‍্যাচে দেশের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন ম‍্যাক্সওয়েল।স্বাভাবিক ভাবেই তার সেই সময়ের ফর্ম ভরসা জুগিয়েছিলো পান্জাব ম‍্যানেজমেন্ট’কে ।কিন্তু টুর্নামেন্ট শুরু হতেই একেবারে ভিন্ন চিত্র নজরে এসেছে।এবারের আইপিএলে তার স্কোর যথাক্রমে ১৩,১১,১১,৭ ।যা কোনও ভাবেই মনে রাখার মতো কিছু নয়।

প্রতি বছর একই গল্প ,অফ ফর্মে থাকা গ্লেন ম‍্যাক্সওয়েলের তীব্র সমালোচনা করলেন বীরেন্দ্র শেহবাগ 2
ম‍্যাক্সওয়েল’কে নিয়ে সবার এতো মাতামাতি করার কি আছে ? এমন প্রশ্ন তুলেছেন বীরু।এদিন এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের বক্তব্য, হায়দ্রাবাদের বিরুদ্ধে ম‍্যাচে অনেক আগেই ব‍্যাট করতে নেমেছিলেন ম‍্যাক্সওয়েল।যথেষ্ট ওভার পেয়েছিলো হাতে,কিন্তু তা’ও ব‍্যাট হাতে বিশেষ কিছু করে দেখাতে পারেনি সে।শুধুমাত্র তাই নয়, এই ক্রিকেটারের ক্ষেত্রে প্রতিবছর এই একই গল্প লক্ষ‍্য কার যায়,যে বিষয়টা একদমই পছন্দ করছেন না তিনি।

” জানি না নিজেকে আর কবে জাগবে ম‍্যাক্সওয়েল,পান্জাব ম‍্যাচে অনেক আগে ব‍্যাটিং করার সুযোগ পেয়েছিলো ও,দুটো উইকেট পরে যাওয়ায়।অনেক ওভার বাকী ছিলো,কিন্তু ও চরম ভাবে ব‍্যার্থ হলো।

ওর মানসিকতা নিয়ে আমার মনে প্রশ্ন আসে।প্রতি বছর একই গল্প।নিলামে প্রতিবছর চড়া দামে বিক্রি হলেও সেই একই ফলাফল।তাও মানুষ ওর পিছোনে ছুটে বেড়ায়।এই বিষয়টা আমি কিছুই বুঝিনা।” মন্তব্য প্রাক্তন পাঞ্জাব কোচের।

প্রতি বছর একই গল্প ,অফ ফর্মে থাকা গ্লেন ম‍্যাক্সওয়েলের তীব্র সমালোচনা করলেন বীরেন্দ্র শেহবাগ 3
প্রসঙ্গত, ২০ ওভারের ক্রিকেটে ম‍্যাক্সওয়েলের গড় ২৭’এর ওপর।

Leave a comment

Your email address will not be published.