সৌরভ গাঙ্গুলী করেছিলেন ওভাল টেস্টের জয়ের আগেই ভবিষ্যতবাণী, জেনে নিন কি ছিল তা

ওভালে খেলা হওয়া চতুর্থ টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার জয়ের আগেই দলের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী একটি বড় ভবিষ্যতাবাণী করেছিলেন। ভারত দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত প্রত্যাবর্তন করে এই ম্যাচ জিতে আরও একবার সিরিজে ২-১ ফলাফলে এগিয়ে গিয়েছে। প্রাক্তন অধিনায়কের নিজের দলের উপর ভরসা অটুট ছিল। তিনি এই ম্যাচের পরিণাম আসার আগেই ভারতের উপর নিজের বিশ্বাস প্রকাশ করেছিলেন।

সৌরভ গাঙ্গুলী ওভাল টেস্ট নিয়ে দিয়েছিলেন প্রতিক্রিয়া

সৌরভ গাঙ্গুলী করেছিলেন ওভাল টেস্টের জয়ের আগেই ভবিষ্যতবাণী, জেনে নিন কি ছিল তা 1

আসলে প্রথম ইনিংসে ১৯১ রানে অলআউট হওয়া টিম ইন্ডিয়া এই ম্যাচের দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে। ভারত এই ম্যাচ শুধু ফিরেই আসেনি বরং তারা জয়ের আশাও জাগিয়েছিল। প্রথম ইনিংসে মাত্র ১৯১ রানে শেষ হয়ে যাওয়া ভারতীয় দলের ব্যাটসম্যানরা দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাট করে যথেষ্ট রান তোলেন। এর শুরু রোহিত শর্মা আর কেএল রাহুল করেছিলেন। তবে রাহুল বড়ো ইনিংস খেলতে ব্যর্থ হন। কিন্তু হিটম্যান সেঞ্চুরি করে ১২৭ রান করেন। এছাড়াও চেতেশ্বর পুজারা ৬১, ঋষভ পন্থ ৫০, শার্দূল ঠাকুর ৬০ রানের ইনিংস খেলেন, যার সৌজন্যে ভারত ইংল্যান্ডকে ৩৬৮ রানের বড় লক্ষ্য দিতে সফল হয়। চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার পর্যন্ত ইংলিশ দল কোনো উইকেট না হারিয়ে ৭৭ রান করে ফেলেছিল। পঞ্চম দিনের খেলা শুরু হওয়ার আগেই বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী দলের ব্যাপারে ভবিষ্যতবাণী করেছিলেন।

ক্রিকেট নিজের সবচেয়ে ভাল জায়গায় রয়েছে- সৌরভ

সৌরভ গাঙ্গুলী করেছিলেন ওভাল টেস্টের জয়ের আগেই ভবিষ্যতবাণী, জেনে নিন কি ছিল তা 2

ভারতীয় দলের ব্যাটসম্যানদের দ্বিতীয় ইনিংসে রান করতে দেখে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী খুশি হ্ন এবং এটা নিয়ে নিজের প্রতিক্রিয়া দেওয়া থেকে বিরত থাকতে পারেননি। চতুর্থ টেস্টে ভারতের জয়ের আশা জাগার পর সোউরভ গাঙ্গুলী বলেছিলেন কেউ হারাতে পারবে না। তিনি নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে লিখেছিলেন, “ক্রিকেট নিজের সবচেয়ে ভাল জায়গায় রয়েছে, ভাল করে লড়াই দেওয়া টেস্ট সিরিজকে কেউ হারাতে পারবে না। একবার অস্ট্রেলিয়ায় আর এখন এখানে, এটা ক্রিকেটের সবচেয়ে কুশল রূপ”।

৩৫০ এর বেশি রান করাও হারেনি টিম ইন্ডিয়া

সৌরভ গাঙ্গুলী করেছিলেন ওভাল টেস্টের জয়ের আগেই ভবিষ্যতবাণী, জেনে নিন কি ছিল তা 3

সৌরভ গাঙ্গুলীর টুইটে একটা কথা পরিষ্কার হয়ে গিয়েছিল যে তার সম্পূর্ণ বিশ্বাস ছিল যে ভারত ওভাল টেস্ট জিতে যাবে। আর সবচেয়ে মজার কথা হল যে আরও একবার ভারতীয় দল ওভাল টেস্টে ইতিহাস গড়েছে আর ইংল্যাণ্ডকে ৩৫০ রানের বেশি লক্ষ্য দিতে সফল থেকেছে।

 

Leave a comment

Your email address will not be published.